মোবাইলের বাজারে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে এই সংস্থার স্মার্টফোন। সম্প্রতি ভিন্ন সংস্থার তকমা পেয়ে জনপ্রিয় হয়ে উঠছে পোকো। স্টাইলিশ লুক-সহ উন্নতমানের ফিচার নিয়ে পোকো ক্রমশ জনপ্রিয়তা বৃদ্ধি পেয়েছে। ৭ জুলাই মঙ্গলবার ভারতে লঞ্চ হয়েছে পোকো এমটু প্রো স্মার্টফোন। এই ফোনের একটি টিজার প্রকাশ পেয়েছে সোশ্যাল মিডিয়ায়। আজ বেলা ১২ টা থেকে ই-কমার্স সংস্থা ফ্লিপকার্টে শুরু হয়েছে এই স্মার্টফোনের ফার্স্ট সেল। যার প্রাথমিক মূল্য রাখা হয়েছে ১৩,৯৯৯ টাকা। জেনে নেওয়া যাক এই ফোনের অন্যান্য ফিচারগুলি সম্পর্কে।

 এই স্মার্টফোনে সেলফি ক্যামেরার জন্য রয়েছে ১৬ মেগাপিক্সেল-এর ক্যামেরা সেন্সর। প্রাইমারি ক্যামেরায় থাকছে ১) ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর + ৮ মেগাপিক্সেলে আল্ট্রা ওয়াইড সেন্সার + ৫ মেগাপিক্সেল ডেপথ সেন্সর + ২ মেগাপিক্সেল-সহ এইচডিআর প্যানোরোমার সুবিধা। এছাড়া রয়েছে কনটিনিউয়াস স্যুটিং, ডিজিটাল জুম, অটো ফ্ল্যাস, ফেস ডিটেকশন এর সুবিধা। এছাড়া রয়েছে লাইট সেন্সর, প্রক্সিমিটি সেন্সর এর সুবিধা। 

 

পোকো এম ২ প্রো ৩টি ভেরিয়েন্টে উপস্থাপিত হয়েছে, এর ৪ জিবি + ৬৪ জিবি ভেরিয়েন্টের দাম ১৩,৯৯৯ টাকা, ৬ জিবি + ৬৪ জিবি ভেরিয়েন্টের দাম ১৪,৯৯৯ টাকা এবং ৬ জিবি + ১২৮ জিবি ভেরিয়েন্টের দাম রাখা হয়েছে ১৬,৯৯৯ টাকা।

এই ফোনে রয়েছে ৬.৬৭ ইঞ্চির ডিসপ্লে। পোকো এক্স২ স্মার্টফোনে থাকতে পারে ৬ জিবি স্টোরেজ ক্যাপাসিটি। সেই সঙ্গে এই ফোনে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭২০জি। প্রসেসর এর জন্য ব্যবহার করা হয়েছে অক্টাকোর প্রসেসর। এই ফোনে থাকছে হোল পাঞ্চ ডিসপ্লে। সেই সঙ্গে পোকো এক্স২ স্মার্টফোনে অপারেটিং সিস্টেম হিসেব ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড ১০। এর সঙ্গে এমআইইউআই ১১ স্কিন। সেই সঙ্গে ফোনের ডিসপ্লের উপরে ওয়াটার ড্রপ স্টাইল নচ দেখা গিয়েছে। এই ফোনে রয়েছে ৫০২০ এমএএইচের ব্যাটারি।