Asianet News BanglaAsianet News Bangla

Twitter New Update-ট্যুইটারের নতুন আপডেট, এবার থেকে দেখা যাবে পূর্ণাঙ্গ ছবি

ট্যুইটারের তরফে থেকে একটা নতুন আপডেট প্রকাশ করা হয়েছে। সেখানে জানানো হয়েছে এই প্ল্যাটফর্মে এবার থেকে পূর্ণাঙ্গ ছবি দেখার সুযোগ পাবে। 

Twitter New Update,Full Image can Show By This New Updating
Author
Kolkata, First Published Nov 13, 2021, 6:25 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

সোশ্যল অ্যাপগুলোর(Social App) এখনও অনেক চমক দেখার বাকি আছে। চমকের শুরুটা হয়েছিল ফেসবুকের(FaceBook) নাম পরিবর্তন দিয়ে। ফেসবুকের নাম পরিবর্তন করে মেটা(Meta) হওয়ার পরই হোয়াটসঅ্য়াপেও(Whatsapp) এল বেশ কিছু পরিবর্তন। কমিউনিটি ফিচার, বিনা ইন্টারনেট ও স্মার্টফোনে হোয়াটসঅ্যপ ওয়েবের ব্যবহার। এরপর ইন্সটাগ্রামও(Instagram) নিয়ে এল টেক আ ব্রেক ফিচার। পরিবর্তনের হাওয়ায় গা ভাসিয়ে সম্প্রতি ইউটিউবের(YouTube) তরফেও জানানো হয়ছে এবার থেকে আর ইউটিউব ভিডিওতে ডিজলাইক কাউন্ট অর্থাৎ ডিজলাইকের সংখ্যাটা কত সেটা আর দেখা যাবে না। পরিবর্তনের দৌড়ে এবার এগিয়ে এল জনপ্রিয় সোশ্যাল নেটোয়ার্কিং সাইট ট্যুইটারও(Twitter)। ট্যুইটারের তরফে থেকে একটা নতুন আপডেট প্রকাশ করা হয়েছে। সেখানে জানানো হয়েছে এই প্ল্যাটফর্মে এবার থেকে পূর্ণাঙ্গ ছবি(Full Sized image) দেখার সুযোগ পাবে। 

সংস্থার তরফে জানানো হয়েছে, এবার থেকে  কোনও টুইট(Tweet) করা হলে  সেই ছবি অন্যেরা তাদের টাইমলাইনে সম্পূর্ণ ছবি(Full Sized Image) দেখার সুযোগ পাবেন। আর এই বিশেষ আপডেটটি তার অ্যান্ড্রয়েড(Android) এবং আইওএস(iOS) ইউজারদের স্বয়ংক্রিয়-ক্রপিং অ্যালগরিদম থেকে চিরতরে মুক্তি দেব। এর ফলে এবার থেকে ইউজাররা প্ল্যাটফর্মে পূর্ণ আকারের ছবি দেখতে সক্ষম হবেন। এখন আপনি যখন ছবি পোস্ট করেন তখন আপনি কোনও ফরম্যাটিং ছাড়াই এর সঠিক প্রিভিউ দেখতে পাবেন। সংস্থা পূর্ণ-আকারের উইন্ডোটি বর্ণনা করতে গিয়ে বলেছে,'what you see is what you get'। উদাহরণস্বরূপ একাধিক টুইটের মাধ্যমে এই নতুন আপডেট বা বৈশিষ্ট্যটি নিশ্চিত করেছে টুইটার। একই সঙ্গে টুইটারের তরফে বলা হয়েছে,এটি একটি নতুন সারপ্রাইজ, আপনি যখন একটি ছবি টুইট করবেন তখন আপনার পূর্ণ সাইজের ছবি(Full sized Image) স্ক্রিনে দেখতে পাবেন। এখন এই বিশেষ ফিচার অ্যান্ড্রয়েড(Android) এবং আইওএস(iOS)-এ সবার জন্যই উপলব্ধ।  একটি ছবি পোস্ট করে  ট্যুইটার দেখিয়েছে টুইট কম্পোজারে আপনার পোস্ট করা ছবিটি অন্য়ের টাইমলাইনে কেমন দেখায়।  

আরও পড়ুন-Dislike Not Count-ছোট ভিডিও নির্মাতাদের জন্য বড় সিদ্ধান্ত, ইউটিউবে আর দেখা যাবে না ডিজলাইকের সংখ্যা

আরো পড়ুন-Insta New Feature-ইন্সটা থেকে কিছুক্ষণের বিরতি, আসক্তি কমাতে আসছে নতুন ফিচার

টুইটার সম্প্রতি নিশ্চিত করেছে যে ট্যুইটার এমন একটি নতুন বৈশিষ্ট্য প্রকাশ করছে যা তার অডিও পরিষেবা স্পেস-এর হোস্টদের অন্যদের সঙ্গে চ্যাট রেকর্ড করতে এবং শেয়ার করার অনুমতি দেবে। এই বৈশিষ্ট্যটি প্রাথমিকভাবে শুধুমাত্র আইএসও-তে সীমিত সংখ্যক স্পেস হোস্টের জন্য উপলব্ধ হবে এবং পরে আইএসও(iOS) এবং অ্য়ন্ড্রয়েড(Android)-এ সমস্ত শ্রোতার জন্য এই ফিচার চালু করা হবে। ট্যুইটারের এই নয়া আপডেটে খুশি ইউজাররা। 

Follow Us:
Download App:
  • android
  • ios