বাজারে এল মোবাইলের আরও একটি নতুন সংযোজন। ভারতীয় বাজারে লঞ্চ হল স্টাইলিশ লুক-সহ এই স্মার্টফোন। তাতেই জানা গিয়েছে এই ফোনের বিস্তারিত তথ্য। চিনা স্মার্টফোন সংস্থা ভিভো তার মিডরেঞ্জ স্মার্টফোন ভিভো ওয়াই থার্টি ভারতের বাজারে নিয়ে এসেছে। ফোনটিতে একটি পাঞ্চহোল ডিসপ্লে ডিজাইন রয়েছে এবং এটি একটি রিয়ার ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এর বৈশিষ্ট্যও রয়েছে। ভিভোর এই ফোনটির দাম ১৪,৯৯০ টাকা। জেনে নেওয়া যাক ভিভো ওয়াইথার্টি স্মার্টফোনে কি কি ফিচার রয়েছে-

ভিভো ওয়াইথার্টি স্মার্টফোনে থাকছে ৪ জিবি ব়্যাম ও ১২৮ জিবি ইন্টারন্যাল স্টোরেজ ক্যাপাসিটি। এর সঙ্গে থাকছে ৬.৪৭ ইঞ্চি ফুল এইচডিআর পাঞ্চ হোল ডিসপ্লে। সেই সঙ্গে ভিভো ওয়াইথার্টি স্মার্টফোনে রয়েছে ওয়াটারড্রপ নচ ও আইপিএস এলসিডি ক্যাপাসিটিভ টাচস্ক্রিন-সহ ১৬এম কালার। অপারেটিং সিস্টেম হিসাবে ভিভো ওয়াইথার্টি স্মার্টফোনে ব্যবহার করা হয়েছে অ্যানন্ড্রয়েড ১০ ফানটাচ ১০.০ প্রসেসর। এছাড়া এই ফোনে থাকছে লাইট সেন্সর, প্রক্সিমাইটি সেন্সর ও কম্পাস। ফোনটি ডেজল ব্লু এবং মুনস্টোন হোয়াইট ভেরিয়েশনে পাওয়া যাবে। 

এই স্মার্টফোনের ক্যামেরা অত্যন্ত আকর্ষণীয়। সেলফি ক্যামেরার জন্য থাকছে ৮ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর। প্রাইমারি ক্যামেরা হিসেবে থাকছে ১) ১৩ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ২)  ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড সেন্সর ৩) ২ মেগাপিক্সেল-এর ম্যাক্রো লেন্স ৪) ২ মেগাপিক্সেল-এর ডেপথ সেন্সর-সহ এলইডি ফ্ল্যাস, এইচডি ও প্যানোরোমার সুবিধা। একই সঙ্গে ভিভো ওয়াইথার্টি স্মার্টফোনে থাকছে ফাস্ট চার্জ সাপোর্টের সঙ্গে নন রিমুভেবল ৫০০০ এমএএইচের ব্যাটারি। ফোনের স্ক্রীনের নীচের দিকে থাকছে ফিঙ্গারপ্রিন্ট সেনসর-এর সুবিধা।  

এক্সিস ব্যাংক বাজ ক্রেডিট কার্ডের সঙ্গে স্মার্টফোন কেনার ক্ষেত্রে ১০ শতাংশ ছাড় দেবে । এছাড়াও এই ফোনটি প্রতিমাসে ১২৫০ টি প্রাথমিক নো কস্টের ইএমআইতেও কেনা যাবে। সংস্থাটি ইতিমধ্যে মালয়েশিয়ায় লঞ্চ করেছে। যেখানে এটি ৪ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভেরিয়েন্টে লঞ্চ হয়েছিল। মালয়েশিয়ার বাজারে এর দাম ১৫৮১০ টাকা।