Asianet News BanglaAsianet News Bangla

whatsapp-হোয়াটসঅ্যাপের নতু ফিচার, এবার নিজেই নিজের পছন্দের স্টিকার বানিয়ে ফেলুন

আগামী সপ্তাহ থেকেই হোয়াটসঅ্যাপ ওয়েব এবং হোয়াটসঅ্যাপ ফর ডেস্কটপ ইউজাররা স্টিকার মেকার ফিচারটি ব্যবহার করতে পারবেন। অ্যাপের লেটেস্ট ভার্সনটি আপডেট করিয়ে নিতে হবে।

WhatsApp Web, Desktop Users Get New Custom Sticker Maker Feature
Author
Kolkata, First Published Nov 25, 2021, 5:42 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

স্টিকার মারফত কথপোকথন চালানো আজকের লেটেস্ট ফ্যাশন। এবার জনপ্রিয় চ্যাটিং অ্যাপ হোয়াটসঅ্যাপে(whatsapp) এসে যাচ্ছে নতুন একটি ফিচার(Feature)। নিজস্ব স্টিকার তৈরি করার দারুণ সুযোগ নিয়ে আসছে হোয়াটস অ্যাপ(whatsapp)।  নিজস্ব এই কাস্টম স্টিকার তৈরি(Cusstom sticker Maker) করার ফিচারটি রোল আউট করা হয়েছে হোয়াটসঅ্যাপ ওয়েব(whatsapp Web) এবং হোয়াটসঅ্যাপ ডেস্কটপ(Whatsapp Desktop) সমস্ত ইউজারদের জন্যই। আগামী সপ্তাহ থেকেই হোয়াটসঅ্যাপ ওয়েব এবং হোয়াটসঅ্যাপ ফর ডেস্কটপ ইউজাররা এই স্টিকার মেকার(sticker Maker) ফিচারটি ব্যবহার করতে পারবেন। প্রসঙ্গত, এই স্টিকার ফিচার হোয়াটসঅ্যাপ-এ বহু দিন ধরেই রয়েছে, কিন্তু ইউজাররা নিজেদের পছন্দমত স্টিকার বানাতে পারতেন না। এতদিন এই কাজের জন্য ইউজারদের থার্ড পার্টি অ্যাপের সাহায্য নিতে হত। এই স্টিকার মেকার টুল আপাতত পিসি এবং ম্যাক ইউজারদের জন্যই নিয়ে এসেছে বিশ্বের অন্যতম জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ। তবে অ্যান্ড্রয়েড এবং আইওএস ইউজারদের জন্য ফিচারটি কবে লঞ্চ করা হবে, সে বিষয়ে এখনও পর্যন্ত কোম্পানির তরফ থেকে আনুষ্ঠানিকভাবে কিছু ঘোষণা করা হয়নি। আপাতত যারা ওয়েব(Whatsapp Web) ও ডেস্কটপে হোয়াটসঅ্যাপে (Desktop)এর এই ফিচারটি ব্যবহার করতে চাইবেন, তাঁদের অতি অবশ্যই অ্যাপের লেটেস্ট ভার্সনটি আপডেট করিয়ে নিতে হবে(Do Update latest version)। লেটেস্ট ভার্সনে যাওয়ার পরে কাস্টম স্টিকার পাঠাতে যে কোনও চ্যাট অপশনে চলে যান। এবার চ্যাট বারে অ্যাটাচ আইকনে ক্লিক করে স্টিকার অপশনটি বেছে নিন। এই স্টিকার মেকার অপশনটি গ্রুপ চ্যাট এবং ব্যক্তিগত চ্যাট – সমস্ত ক্ষেত্রেই খুব শীঘ্রই উপলব্ধ হতে চলেছে।

নিজস্ব স্টিকার বানানোর বিষয়টি বেশ মজার ও ইন্টারেস্টিং।  আপনার স্টিকার এবার আপনাকেই বানাতে দেবে হোয়াটসঅ্যাপ। নতুন এই ফিচারের সাহায্যে কী ভাবে নিজস্ব কাস্টোমাইজড স্টিকার তৈরি করবেন, জেনে নিন পদ্ধতি। এক নজরে দেখে নিন কিভাবে তৈরি করবেন নিজের পছন্দের স্টিকার। 

আরও পড়ুন-Amazon Prime: অ্যামাজন প্রাইমের প্ল্যানে এবার বদল, ১৩ই ডিসেম্বর থেকে বাড়তে চলেছে মেম্বারশিপ খরচ

আরও পড়ুন-Whatsapp closes Account-নিয়ম না মানার শাস্তি, সেপ্টেম্বরেই বন্ধ হয়েছে ২২ লাখ ভারতীয়ের অ্যাকাউন্ট

 প্রথমেই হোয়াটসঅ্যাপ ওয়েব খুলুন। এবার যে চ্যাটে কাস্টম স্টিকার পাঠাতে চান, সেখানে চলে যান। চ্যাট বারে অ্যাটাচ আইকনে ক্লিক করতে হবে।  তার পরে স্টিকার অপশনটি বেছে নিতে হবে। অ্যাটাচ বাটন থেকে নতুন স্টিকার অপশন বাছাই করা হয়ে গেলে হোয়াটসঅ্যাপ ইউজাররা নিজেদের কম্পিউটারে থাকা যে কোনও ছবি সিলেক্ট করে এডিট ও কাস্টোমাইজ় করতে পারবেন। এবার যে ছবিটি আপনি স্টিকার হিসেবে পাঠাতে চান, সেটি সিলেক্ট করে, হোয়াটসঅ্যাপ-এর সমস্ট টুল ব্যবহার করে এডিট করে নিন।  হোয়াটসঅ্যাপ আপনাকে ইমোজি, স্টিকার প্যানেল থেকে বিভিন্ন স্টিকার এবং এমন কি টেক্সটও যোগ করতে দেবে। পাশাপাশি ইউজাররা ছবি আঁকতে, সেটি ইচ্ছ মতো ক্রপও করে নেওয়ার সুযোগ পাবেন। এডিট সেকশনে গেলে গ্রাহকরা আনডু এবং রিডু বাটনও পেয়ে যাবেন। কাস্টম স্টিকার সফল ভাবে তৈরি করার পরে এডিট করা হয়ে গেলে হোয়াটসঅ্যাপ ইউজাররা সেন্ড অপশন বেছে নিতে পারবেন। চ্যাট স্ক্রিনের ঠিক ডান দিকের নীচে এই অপশনটি পেয়ে যাবেন ইউজাররা।

Follow Us:
Download App:
  • android
  • ios