শাওমি ভারতে নতুন বাজেটের স্মার্টফোন বাজারে আনতে চলেছে। এটি ২৭ অগাষ্ট ই-কমার্স সাইট অ্যামাজনের লঞ্চ হবে। অ্যামাজনের একটি মাইক্রোসাইট ফোনটি চালু হওয়ার আগে রেডমি নাইন এর কয়েকটি বৈশিষ্ট্য এবং বিশদ প্রকাশ করেছে। যদিও রেডমি নাইন ইতিমধ্যে আন্তর্জাতিক বাজারে চালু হয়েছে, তবে ভারতীয় রূপটি রেডমি নাইন এ বা রেডমি নাইন সি এর একটি নতুন সংস্করণ হতে পারে। শাওমি এই মাসের গোড়ার দিকে ভারতে রেডমি নাইন প্রাইম চালু করেছিল, যার দাম ৯৯৯৯ টাকা 

রেডমি নাইন স্পেসিফিকেশন

রেডমি নাইন এর স্পেসিফিকেশন হিসাবে, অ্যামাজনের মাইক্রোসাইট থেকে কিছু সংকেত পাওয়া গেছে। গ্লোবাল ভার্সনের মতো, রেডমি নাইন এর যে ফোনটি ভারতে লঞ্চ হবে তাতে থাকবে ৬.৫৩-ইঞ্চ এর ডিসপ্লে সহ এইচডি + ৭২০ এক্স ১৬০০ পিক্সেল-স্ক্রিন রেজোলিউশন। এই ফোনটি একটি অক্টা-কোর মিডিয়াটেক হেলিও জি ৩৫ প্রসেসর, ২ জিবি এবং ৩ জিবি র‌্যাম বিকল্পগুলি এবং ৬৪ জিবি অব অনবোর্ড স্টোরেজ করতে পারে। অ্যামাজন মাইক্রোসাইটের মতে, এই স্মার্টফোনটি এমআইইউআই ১২ সহ অ্যান্ড্রয়েড ১০ এ চলবে।

রেডমি নাইন একটি এআই চালিত ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ স্পোর্ট করবে। এতে এফ / ২.২ অ্যাপারচার সহ একটি ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি লেন্স এবং এফ / ২.৪ অ্যাপারচার সহ একটি ২-মেগাপিক্সেল সেন্সর থাকবে। সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য ফ্রন্টটিতে একটি ৫-মেগাপিক্সেল ক্যামেরা থাকবে।

এই স্মার্টফোনটিতে ১০ ওয়াট চার্জিং সমর্থন সহ ৫০০০ এমএএইচ ব্যাটারি থাকতে পারে। এটি মাইক্রো-ইউএসবি সংযোগকারী এবং ৩.৫ মিমি হেডফোন জ্যাক সহ আসবে। এই ফোনের দাম সম্পর্কে এই মুহূর্তে কোনও তথ্য দেওয়া হয়নি। তবে রেডমি নাইন সিরিজের অন্যান্য স্মার্টফোনের মতোই রেডমি নাইন মিড-রেঞ্জের ক্যাটাগরিতে রাখা হবে বলে আশা করা যায়।