শাওমির নতুন বাজেট ফোন রেডমি নাইন এর প্রথম সেল হচ্ছে আজ ৩১ আগস্ট। অ্যামাজনে বেলা ১২ টা থেকে বিক্রি শুরু হয়েছে। সংস্থাটি রেডমি নাইন এর প্রাথমিক মূল্য মাত্র ৮৯৯৯ টাকা রেখেছে। ফোনটিতে ৬.৫৩-ইঞ্চ এইচডি + আইপিএস ডিসপ্লে রয়েছে। সম্প্রতি লঞ্চ হওয়া এই স্মার্টফোন আজকেই সেল শুরু করছে। এই ফোনটি চালু হওয়ার আগে রেডমি নাইন এর কয়েকটি বৈশিষ্ট্য এবং বিশদ প্রকাশ করেছে। যদিও রেডমি নাইন ইতিমধ্যে আন্তর্জাতিক বাজারে চালু হয়েছে, তবে ভারতীয় রূপটি রেডমি নাইন এ বা রেডমি নাইন সি এর একটি নতুন সংস্করণ বলে মনে করা হচ্ছে। জেনে নেওয়া যাক রেডমি নাইন এর বিস্তারিত স্পেসিফিকেশন-

ফোন কেনার সময় আইসিআইসিআই ব্যাংক ডেবিট কার্ডে ইএমআইসি লেনদেনে ৫ শতাংশ থেকে ১৫০০ টাকা ছাড় দেওয়া হচ্ছে, এবং এইচএসবিসি ক্যাশব্যাক কার্ডে ৫ শতাংশ ছাড় দেওয়া হচ্ছে। শুধু তাই নয়, এই ফোনটি ১০০০ টাকার ইএমআইতেও কেনা যাবে।

রেডমি নাইন স্পেসিফিকেশন

এই ফোনে থাকছে ৪ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি আর ৪ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি ইন্টারন্যাল স্টোরেজ। এই ফোনটি থাকছে মিডিয়াটেক হেলিও জি ৩৫-এর হাই পারফরমেন্স প্রসেসর। সঙ্গে রয়েছে হাইপার ইঞ্জিন গেম টেকনোলজি। ৬.৫৩-ইঞ্চ এর ডিসপ্লে সহ এইচডি + ৭২০ এক্স ১৬০০ পিক্সেল-স্ক্রিন রেজোলিউশন। এই স্মার্টফোনটি এমআইইউআই ১২ সহ অ্যান্ড্রয়েড ১০ এ চলবে।

 

 

 

এই স্মার্টফোনটিতে ১০ ওয়াট চার্জিং সমর্থন সহ ৫০০০ এমএএইচ ব্যাটারি থাকতে পারে। এটি মাইক্রো-ইউএসবি সংযোগকারী এবং ৩.৫ মিমি হেডফোন জ্যাক থাকবে। রেডমি নাইন একটি এআই চালিত ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ স্পোর্ট করবে। এতে এফ / ২.২ অ্যাপারচার সহ একটি ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি লেন্স এবং এফ / ২.৪ অ্যাপারচার সহ একটি ২-মেগাপিক্সেল সেন্সর থাকবে। সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য ফ্রন্টটিতে একটি ৫-মেগাপিক্সেল ক্যামেরা থাকবে।