শাওমি স্বনামধন্য স্মার্টফোন প্রস্তুতকারক সংস্থা। ফোনের বদলে এবার ভারতীয় বাজারে লঞ্চ করল ইলেকট্রিক টুথব্রাশ। সংস্থার তরফ এই ব্রাশটির নামকরণ করা হয়েছে টি হানড্রেড টুথব্রাশ। এটি শাওমির দ্বিতীয় বৈদ্যুতিন টুথব্রাশ। এর আগে,শাওমি ১২৯৯ টাকা দামের একটি বৈদ্যুতিন টুথব্রাশ টি ৩০০ চালু করেছিল। টি হানড্রেড মডেলটি আগের মডেলের তুলনায় উল্লেখযোগ্যভাবে সস্তা। এর দাম মাত্র ৫৪৯ টাকা। এটি শাওমির ক্রাউডফান্ডিং প্ল্যাটফর্মে বিক্রয়ের জন্য উপলব্ধ। এর শিপিং শুরু হবে ১৫ জুলাই থেকে। 

ওলার বি এবং কলগেটের বৈদ্যুতিক ব্রাশগুলি-

ভারতীয় বাজারে দুটি জনপ্রিয় ব্র্যান্ড, ওরাল বি এবং কলগেটের বৈদ্যুতিক ব্রাশের সঙ্গে প্রতিযোগিতায় নামতে শাওমি টি হানড্রেড মডেলটি ইলেকট্রিক টুথব্রাশ -এর দাম প্রায় একই রেখেছে। ওরাল বি ক্রসেশন ব্যাটারি টুথব্রাশের দাম ৩৫৯ টাকা এবং এটি অনলাইন এবং অফলাইন স্টোর থেকে সহজেই কেনা যায়। একই সময়ে, কলগেট ৩৬০ চারকোল ব্যাটারি পরিচালিত টুথব্রাশের দাম ৫৯৯ টাকা।

এমআই ইলেকট্রিক টুথব্রাশের বৈশিষ্ট্য-

মি ইলেকট্রিক টুথব্রাশ টি হানড্রেড ৩০ দিনের ব্যাটারি লাইফ দেয়। সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, এটি দন্ত চিকিৎসকদের সাহায্য নিয়েই প্রস্তুত করা হয়েছে। বৈদ্যুতিক টুথব্রাশটিতে রয়েছে অতি-নরম ব্রিশেলস এবং লো নয়েস ডিজাইন। এটির ব্রিজগুলি বাজারে পাওয়া নাইলন ব্রাশের তুলনায় ৯৩ শতাংশ পাতলা এবং উৎকৃষ্ট মানের।

এটিতে রয়েছে ফাস্ট চার্জিং এর সুবিধা। টি হানড্রেড-এ একটি এলইডি সুইচ রয়েছে, যা ব্যবহারকারীকে ব্যাটারির স্থিতি পাশাপাশি চার্জিংয়ের অবস্থা সম্পর্কে জানান দেবে। এটি একটি লাইন ওয়েট ডিজাইন যার ওজন মাত্র মাত্র ৪৬ গ্রাম। এটি আইপিএক্স ৭ রেট করেছে, এর অর্থ এটি জলের ঝাপটাও সহ্য করতে পারবে।

এই নতুন টি হানড্রেড মডেলের দুটি আলাদা ক্লিয়ারিং মোড রয়েছে - স্ট্যান্ডার্ড মোড এবং একটি জেন্টাল মোড। এছাড়াও এটিতে ডুয়াল-প্রো ব্রাশ মোড এবং ইক্যুয়ালিন অটো টাইমার মোড রয়েছে। শাওমি দাবি করেছেন যে এই ব্রাশ আরও দক্ষতার সঙ্গে ওরাল কেয়ার নিতে সহায়তা করবে। এটি দাঁতের প্রতি সেকশন পরিষ্কারের জন্য ৩০ সেকেন্ডের পর পর এবং টানা  দুই মিনিট ব্যবহারের পর স্টপ করার টাইমার অপশনও রয়েছে।