India  

(Search results - 11728)
  • <p>বাংলা প্রণব মুখোপাধ্যায়</p>

    India 12, Aug 2020, 7:27 AM

    গভীর সঙ্কটে প্রণব মুখোপাধ্যায়, ক্রমাগত অবনতি ঘটছে শারীরিক অবস্থার

    বাথরুমে পড়ে গিয়ে মাথায় চোট পেয়েছিলেন। এরপর অস্ত্রোপচার হলেও ভেন্টিলেটরে দিতে হয় তাঁকে। মস্তিষ্কে রক্ত ক্ষরণ চলায় অবস্থার আরও অবনতি হয়। এহেন পরিস্থিতি প্রণবের শরীরে বাসা বেঁধেছে করোনা। 

  • <p>এবার করোনা আক্রান্ত তৃণমূলের মন্ত্রী, আনা হল  বেলেঘাটা আইডিতে</p>

    Kolkata12, Aug 2020, 12:52 AM

    এবার করোনা আক্রান্ত তৃণমূলের মন্ত্রী, আনা হল বেলেঘাটা আইডিতে

    করোনা আক্রান্ত রাজ্য়ের মন্ত্রী স্বপন দেবনাথ। কলকাতার বেলেঘাটা আইডি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন তিনি। সম্প্রতি বেলেঘাটা আইডি হাসপাতালেই তার কোভিড টেস্ট হয়েছিল, তারপরেই পজিটিভ রিপোর্ট আসে।  চিকিৎসকের পরামর্শ অনুযায়ী আইডিতে ভর্তি রয়েছেন তিনি । যদিও অনেকেই জানিয়েছেন, প্রথমে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় তাকে। পরে সেখান থেকে স্বপনবাবুকে বেলেঘাটা আইডি হাসপাতালে ভর্তি করা হয়।
     

  • <p>নিয়ম ভেঙে জমায়েত, দিলীপ ঘোষের নামে মহামারী আইনে মামলা</p>

    Cooch Behar12, Aug 2020, 12:21 AM

    নিয়ম ভেঙে জমায়েত, দিলীপ ঘোষের নামে মহামারী আইনে মামলা

    বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, সাংসদ সুকান্ত মজুমদার ও রাজ্য় সম্পাদক সায়ন্তন বসু সহ ২৬ জন বিজেপি নেতৃত্বের বিরুদ্ধে বিপর্যয় মোকাবিলা আইন ভঙ্গ করার মামলা রুজু করল রায়গঞ্জ পুলিশ।  করোনা আবহে দেশজুড়ে রাজনৈতিক সভা সমাবেশ এবং জমায়েত কর্মসূচি বাতিল ঘোষণা করেছে সরকার। সেই সরকারি নির্দেশকে অমান্য করে সোমবার উত্তর দিনাজপুর জেলার হেমতাবাদে প্রয়াত বিজেপি বিধায়কের স্মরণসভা ও মূর্তি স্থাপনের ভিত্তিপ্রস্তর অনুষ্ঠানের নামে বিশাল জমায়েত করে বিজেপির শীর্ষ নেতৃত্ব। 
     

  • <p>জন্মাষ্টমী উপলক্ষ্যে  সকলকে শুভেচ্ছা জানালেন কোহলি,সচিন সহ ভারতীয় ক্রিকেটাররা<br />
 </p>

    Cricket11, Aug 2020, 11:05 PM

    জন্মাষ্টমী উপলক্ষ্যে সকলকে শুভেচ্ছা জানালেন কোহলি,সচিন সহ ভারতীয় ক্রিকেটাররা

    ঙ্গলবার দেশ জুড়ে পালিত হল কৃষ্ণ জন্মাষ্টমী। তবে করোনা আবহে এবছর সাড়ম্বর অনেক কম। সোশ্যাল মিডিয়ায় সকলকে জন্মাষ্টমীর শুভেচ্ছা। জানালেন ভারতীয় দলের বর্তমান ও প্রাক্তন ক্রিকেটাররা।
     

  • <p>করোনা আবহেই গণেশ পুজো প্রস্তুতি, জন্মাষ্টমীতে ঘুঁটিপুজো করলেন উদ্যোক্তারা</p>

    West Bengal11, Aug 2020, 10:16 PM

    করোনা আবহেই গণেশ পুজোর প্রস্তুতি, জন্মাষ্টমীতে ঘুঁটিপুজো করলেন উদ্যোক্তারা

    করোনা আবহে গণেশ পুজোর প্রস্তুতি। জন্মাষ্টমীতে খুঁটিপুজোর আয়োজন খনি এলাকায়। দশদিন নয়, এবার পুজো চলবে দু'দিন। গণেশ পুজোর থিম কোভিড-১৯।
     

  • International11, Aug 2020, 10:04 PM

    রুশ টিকায় সোভিয়েতের ছোঁয়া, ভারত কি নাম লেখালো এই টিকা সংগ্রহের জন্য


    ৩০ বছর পর রাশিয়া যেন স্মরণ করল সোভিয়েত যুগকে। তাদের তৈরি চিকার নাম দেওয়া হল স্পুটনিক ভি। ২০টি দেশ এই টিকা পাওয়ার জন্য নাম লিখিয়েছে। তাতে কি রয়েছে ভারত?

  • <p>Prime Minister Narendra Modi held a video conference with the chief ministers of 10 states to take stock of the COVID-19 situation. The states included Andhra Pradesh, Karnataka, Tamil Nadu, West Bengal, Maharashtra, Punjab, Bihar, Gujarat, Telangana and Uttar Pradesh.<br />
 </p>

    Kolkata11, Aug 2020, 9:23 PM

    রাজ্য়ে ১ লক্ষ ছাড়াল করোনা আক্রান্তের সংখ্যা, একদিনে মৃত ৪৯ জন

    থামছে না আক্রান্তের সংখ্যা। উল্টে রাজ্য়ে  ১ লক্ষ ছাড়িয়ে গেল করোনা আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় রাজ্য়ে করোনা নিয়ে মৃত্যু হয়েছে ৪৯ জনের৷ আক্রান্ত প্রায় ৩ হাজার। যদিও আসার খবর, এখনও পর্যন্ত রাজ্য়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭৩ হাজারের বেশি রোগী। স্বাস্থ্য ভবনের বুলেটিন বলছে, একদিনে রাজ্য়ে আক্রান্ত হয়েছেন ২,৯৩১ জন৷ 

  • <p>ফের কুচকাওয়াজের মহড়ায় বিপত্তি, রেড রোডে ঢুকে পড়ল গাড়ি<br />
 </p>
    Video Icon

    Kolkata11, Aug 2020, 8:57 PM

    ফের কুচকাওয়াজের মহড়ায় বিপত্তি, রেড রোডে ঢুকে পড়ল গাড়ি

    স্বাধীনতা দিবসের আর বেশি দেরি নেই। এবার ছোট করে অনুষ্ঠান হবে রেড রোডে। সকালে কুচকাওয়াজের মহড়া চলছিল। রেড রোডে ঢুকে পড়ে একটি গাড়ি। গাড়ির চালককে আটক করেছে পুলিশ।
     

  • <p>ट्रायल की रिपोर्ट के मुताबिक, जिन वॉलंटियर्स को वैक्सीन दी गई उनमें वायरस के खिलाफ इम्युनिटी विकसित हुई है</p>

    India 11, Aug 2020, 8:44 PM

    রাশিয়ার করোনাভাইরাস প্রতিষেধক থেকে সাবধান, বার্তা ভারতের বিশেষজ্ঞ চিকিৎসকের

    রাশিয়ার তৈরি করোনাভাইরাসের প্রতিষেধক নিয়ে রীতিমত সতর্ক থাকার বার্তা দিয়েছেন এইমস-এর ডিরেক্টর চিকিৎসক রণদীপ গুলেরিয়া। রাশিয়ার তৈরি করোনা প্রতিষেধক স্পুটনিক ভি রীতিমক নিরাপদ বলে মঙ্গলবারই দাবি করেছেন সেদেশের প্রধান পুতিন। তাঁর মেয়ের শরীরেও প্রতিষেধক প্রয়োগ করা হয়েছে বলে দাবি করেন তিনি। কিন্তু ভারতের বিশেষজ্ঞ চিকিৎক সেই স্পিটনিক ভি-র বিষয় সতর্কতা অবলম্বন করার পরামর্শ দিয়েছেন। 
     

  • মার্কিন প্রেসিডেন্ট ও ফার্স্ট লেডিকে স্বাগত জানাতে আলোর মালায় সেজে উঠেছে রাষ্ট্রপতি ভবন।

    India 11, Aug 2020, 7:58 PM

    অতিথি তালিকা তৈরি করতে ঘাম ঝরছে রাষ্ট্রপতি ভবনের, স্বাধীনতা দিবসের অনুষ্ঠানেও করোনার ছায়া

    করোনাভাইরাসের কারণে যথেষ্ট প্রভাব পড়তে চলেছে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে। কারণ সামাজিক দূরত্ব মেনেই স্বাধীনতা দিবসের অনুষ্ঠান আয়োজিত হবে। আর সেই কারণে এখন থেকেই তৎপর রাষ্ট্রপতি ভবন। রাষ্ট্রপতি ভবন সূত্রের খবর অন্যবার স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে আমন্ত্রিত ব্যক্তিত্বের সংখ্যা ১২০০-১৩০০ থাকে। কিন্তু এবার তালিকায় রীতিমত কাঁচি বসানো হয়েছে। রাষ্ট্রপতি ভবন সূত্রের খবর মাত্র ১০০ জনকেই আমন্ত্রণ জানান হবে। আমন্ত্রিতের সংখ্যা ৯০তেও নামতে পারে বলে পূর্বাভাস দিয়েছেন এক আধিকারিক। 

  • <p>২০ কেজির কচ্ছপ জালে, দেখতে এসে ভিড়ে ছয়লাপ<br />
 </p>
    Video Icon

    Kolkata11, Aug 2020, 7:54 PM

    ২০ কেজির কচ্ছপ জালে, দেখতে এসে ভিড়ে ছয়লাপ

    দক্ষিণ চব্বিশ পরগনার মহেশতলা পৌরসভার ৩৪ নম্বর ওয়ার্ডের হেতালখালীর গঙ্গার ধার থেকে উদ্ধার বিশালাকৃতির কচ্ছপ। কচ্ছপটির আনুমানিক ওজন কুঁড়ি কেজির মতন। প্রতিদিনের মত আজও সত্যজিৎ সিং নামে স্থানীয় একজন মৎস্যজীবী গঙ্গায় মাছ ধরতে গিয়ে তার জালে ধরা পড়ে এই কচ্ছপটি। বিশালাকার কচ্ছপটি দেখতে আশেপাশের বহু মানুষ ভিড় জমান। খবর দেয়া হয় মহেশতলা থানায়। আপাতত মহেশতলা থানা তাদের নিজেদের হেফাজতে কচ্ছপ টিকে রাখলেও আজ বিকাল বেলায় বনদপ্তর মহেশতলা থানা থেকে কচ্ছপ টি সংগ্রহ করবে বলে পুলিশ সূত্রে জানা গেছে।

  • <p>করোনা আবহে উৎসবের প্রস্তুতি, জন্মাষ্টমীতে খুঁটিপুজো আয়োজন পুরুলিয়ায়<br />
 </p>
    Video Icon

    West Bengal11, Aug 2020, 7:53 PM

    করোনা আবহে উৎসবের প্রস্তুতি, জন্মাষ্টমীতে খুঁটিপুজো আয়োজন পুরুলিয়ায়

    করোনা আবহে গণেশ পুজোর প্রস্তুতি। জন্মাষ্টমীতে খুঁটিপুজোর আয়োজন খনি এলাকায়। দশদিন নয়, এবার পুজো চলবে দু'দিন। গণেশ পুজোর থিম কোভিড-১৯।
     

  • <p>দশ দলের লোগো প্রকাশ আইএসএলের, নেই ইস্টবেঙ্গলের নাম, তাহলে কি স্বপ্নভঙ্গ<br />
 </p>

    Football11, Aug 2020, 7:48 PM

    দশ দলের লোগো প্রকাশ আইএসএলের, নেই ইস্টবেঙ্গলের নাম, তাহলে কি স্বপ্নভঙ্গ

    মঙ্গলবার সকাল পর্যন্ত আইএসএল খেলার আশায় ছিল ইস্টবেঙ্গল। কিন্তু বিকেলে সব আশা প্রায় শেষ হয়ে গেল লাল-হলুদ সমর্থকদের। আইএসএল তাদের সোশ্যাল মিডিয়ায় বিকেলে একটি ছবি প্রকাশ করে। যেখানে আইএসএল খেলা দশটি দলের লোগো থাকলেও নেই ইস্টবেঙ্গলের নাম।
     

  • <p>western railway</p>

    India 11, Aug 2020, 7:08 PM

    অনির্দিষ্টকালের জন্য ঝুলে রইল রেল পরিষেবা, শহরতলীর ট্রেনগুলি নিয়ে কী জানালো মন্ত্রক


    খুব তাড়াতাড়ি নিয়মিত ট্রেন চালু হওয়ার সম্ভাবনা নেই। স্পষ্ট করে দিল ভারতীয় রেল। পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত পরিষেবা স্থগিতই থাকবে। আগে রেল পরিষেবা স্থগিত করা হয়েছিল ১২ অগাস্ট পর্যন্ত।

  • India 11, Aug 2020, 7:00 PM

    গালওয়ানে ভারত-চিন সংঘর্ষের তদন্ত নিয়ে 'ভুয়ো' খবর, কী বলল ভারতীয় সেনা

    ১৫ জুন রক্তক্ষয়ী সংঘর্ষে জড়িয়ে ছিল ভারত-চিন। তাই নিয়ে শুরু হয়েছে সেনা বাহিনীর তদন্ত। গঠন করা হয়েছে একটি কমিটি। এই খবর সত্য নয় বলে জানাল সেনা বাহিনী ।