Kamala Harris  

(Search results - 24)
  • undefined

    USAFeb 15, 2021, 3:08 PM IST

    'আন্টি'কে সামনে রেখে ভাগ্নি মীনা হ্যারিসের প্রভাব বিস্তার, আশঙ্কার কালো মেঘ দেখছে হোয়াইট হাউস

    নিজের ব্র্যান্ডকে শক্তিশালী করতে প্রভাবশালী মাসির ব্যবহার যেন আর না করেন মীনা হ্যারিস। হোওয়াইট হাউসের আইনজীবিরা এবার সেই বিষয়ে সতর্ক করল মীনা হ্যারিসকে। দীর্ঘ দিন ধরেই মীনা হ্যারিস মাসী কমলা হ্যারিসকে ব্যবহার করে সোশ্যাল মিডিয়ায় নিজের খ্যাতি আর প্রভাব প্রতিবপত্তি বাড়িয়ে তুলছিলেন বলে অভিযোগ। কিন্তু বর্তমান  মার্কিন নির্বাচনে জয়ী হয়ে হোয়াইট হাউসে প্রবেশ করেছেন কমলা হ্যারিস। আর সেই কারণে মীনা হ্যারিসের সোশ্যাল মিডিয়ায় পোস্টের প্যাটার্নের নৈতিক প্রভাব সম্পর্কে উদ্বেগ প্রকাশ করেছে হোয়াইট হাউসের একাংশ। 

  • undefined

    InternationalJan 22, 2021, 9:23 AM IST

    'শ্রীকৈলাশ' থেকে চিঠি হোয়াইটহাউসে, ২০০ কোটি হিন্দুর আশীর্বাদ পেলেন বাইডেন-হ্যারিস

    শ্রীকৈলাশ থেকে চিঠি এল হোয়াইটহাউসে। বাইডেন-হ্যারিস জুটিকে অভিনন্দন জানালেন নিত্যানন্দ। ২০০ কোটি হিন্দুর সর্বোচ্চ গুরু হিসাবে দাবি করলেন নিজেকে। ২০১৯ সালে দেশ ছেড়ে পালিয়েছিলেন ধর্ষণে অভিযুক্ত এই স্বঘোষিত গুরু।

  • undefined

    USAJan 20, 2021, 11:21 PM IST

    শপথ নিয়ে গণতন্ত্রের জয় বললেন বাইডেন, বিদায়কালে নাম না করে শুভেচ্ছা জানালেন ট্রাম্প

    শপথ গ্রহণের আগে সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে বলেছিলেন আজ আমেরিকার জন্য নতুন একটি দিন। আর মার্কিন রাষ্ট্রপতি হিসেবে শপথ গ্রহণের সময় বললেন গণতন্ত্রকেই সবখেরে বেশি গুরুত্ব দেবেন। ৪৬তম মার্কিন রাষ্ট্রপতি হিসেবে শপথ গ্রহণ করলেন জো বাইডেন। আর মার্কিন উপরাষ্ট্রপতি  হিসেবে শপথ গ্রহণ করে রেকর্ড তৈরি করছেন ভারতীয় বংশোদ্ভূত কমল্যা হ্যারিস। তিনি হলেন প্রথম মহিলা রাষ্ট্রপতি। 

  • <p>kamala harris and husband</p>

    USAJan 18, 2021, 7:34 PM IST

    কীভাবে তাঁরা প্রেমে পড়েছিলেন, উপরাষ্ট্রপতি হিসেবে শপথ নেওয়ার আগেই তা ফাঁস করলেন কমলা হ্যারিসের স্বামী

    কাউন্টডাউন শুরু হয়ে গেছে। আগামী ২০ জানুয়ারি মার্কিন উপরাষ্ট্রপতি হিসেবে শপথ গ্রহণ করবেন কমলা হ্যারিস। তিনি হবেন প্রথম ভারতীয় বংশোদ্ভূত ও মহিলা মার্কিন উপরাষ্ট্রপতি। শপথ গ্রহণের আগেই মার্কিন যুক্তরাষ্ট্রের প্রথম সারির একটি সাংবাদ চ্যানেলে দেওয়া সাক্ষাৎকালে হ্যারিস সম্পর্কে বেশ কিছু অজানা তথ্য ভাগ করেনিয়েছিলেন দর্শকদের সঙ্গে। সেই সঙ্গে তাঁদের প্রথম ডেটিং-এর কথাও জানিয়েছেন ডাগ এমহফ। 

  • <p>ಡೋನಾಲ್ಡ್ ಟ್ರಂಫ್ ವಿರುದ್ಧ ಭರ್ಜರಿ ಗೆಲುವು ಸಾಧಿಸಿ, ಅಮೆರಿಕ ಅಧ್ಯಕ್ಷನಾಗಿ ಅಧಿಕಾರ ಸ್ವೀಕರಿಸಲು ಸಜ್ಜಾಗಿರುವ ಜೋ ಬೈಡೆನ್ 23.3 ಮಿಲಿಯನ್ ಟ್ವಿಟರ್ ಫಾಲೋವರ್ಸ್ ಹೊಂದಿದ್ದಾರೆ.&nbsp;</p>

    USAJan 17, 2021, 4:06 PM IST

    বাইডেনের প্রশাসনে গুরুত্বপূর্ণ দায়িত্ব পাচ্ছেন ২০ ভারতীয়, দেখে নিন কে কী দায়িত্বে থাকবেন

    আর মাত্র ১০০ ঘণ্টার অপেক্ষা। তারপরই ঐতিহাসিক মুহূর্তের সাক্ষী হতে চলেছে মার্কিন যুক্তরাষ্ট্র। রাষ্টপতি হিসেবে শপথ নেওয়ার পরই  জো বাইডেন শপথ নেওয়ার পরেই ২০ জন ভারতীয় বংশোদ্ভূত ভারতীয়কে দেখা যাবে তাঁর প্রশাসনে। ২০ ভারতীয় তালিকায় ১৩ জনই মহিলা। ২০ ভারতীয়র মধ্যে ১৭ জন হোয়াইট হাউসের অন্দরে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন। 

  • undefined

    InternationalJan 7, 2021, 4:40 PM IST

    ট্রাম্প সমর্থকদের দাঙ্গায় উড়ল ভারতীয় তেরঙ্গা পতাকা, কে ওই রহস্যময় ব্যক্তি


    মার্কিন ক্যাপিটল-এ ট্রাম্প সমর্থক হামলা। ঘন্টা চারেকের চূড়ান্ত বিশৃঙ্খলায় মৃত্যু চারজনের। সেই দাঙ্গাকারীদের হাতেই দেখা গেল ভারতীয় জাতীয় পতাকা। যা নিয়ে ক্ষোভ গোপন করলেন না রাজনৈতিক নেতা থেকে নেটিজেনরা।

  • undefined

    InternationalJan 7, 2021, 3:02 PM IST

    বাইডেন হ্যারিসের জয়ে আনুষ্ঠানিক সিলমোহর, পরাজয় মানলেন 'অভ্যুত্থানে অভিযুক্ত' ট্রাম্প

    আনুষ্ঠানিক জয় বইডেনের। ৩০৬-২৩২ ভোটের ফল জানালো মার্কিন কংগ্রেস। পরাজয় মানলেন ট্রাম্পও।  তাঁর বিরুদ্ধে উঠেছে অভ্যুত্থানের অভিযোগ।

  • <p>In one single day, Ant Group Co's $35 billion share sale in Shanghai and Hong Kong was suspended even as Ma was called in on Monday for "supervisory interviews" and given a dressing down. But it didn't stop there.&nbsp;</p>

    InternationalNov 26, 2020, 12:12 AM IST

    অবশেষে সুর নরম করলেন জিংপিং, বাইডেন ও হ্যারিসকে এতদিন পর অভিনন্দন চিনের

    অবশেষে সুর নরম করলেন চিনের প্রেসিডেন্ট শি জিংপিং। রাষ্ট্রপতি নির্বাচনে জয়ের জন্য বুধবার তিনি অভিনন্দন জানান ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেনকে। একই সঙ্গে দুই দেশের মধ্যে সুসম্পর্কের বাতাবরণ তৈরি হবে বলেও আশা প্রকাশ করেছেন তিনি। তিনি  বাইডেনকে অভিনন্দন জানানোর তালিকার তাঁর নাম অনেকটাই নিচের দিকে রয়েছে। ১০ নভেম্বর মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের ফল প্রকাশ হতে শুরু করে। তার দিন তিনেকের মধ্যেই স্পষ্ট হয়ে যায় হোয়াইট হাউসের দরজা খুলছে ডেমোক্র্যাটদের জন্য। কিন্তু তারও দীর্ঘ সময় পর চিনের থেকে অভিনন্দন বার্তা গেল সুদূর আমেরিকায়

  • <p>ಬೈಡೆನ್‌ ಗೆದ್ದಿದ್ದು, ಭಾರತ ಮೂಲದ ಕಮಲಾ ಹ್ಯಾರಿಸ್‌ ಉಪಾಧ್ಯಕ್ಷೆಯಾಗಿದ್ದಾರೆ. ಸಹಜವಾಗಿಯೇ ಅಮೆರಿಕದ ನೀತಿ ನಿರೂಪಣೆಯಲ್ಲಿ ಹ್ಯಾರಿಸ್‌ ಪ್ರಮುಖ ಪಾತ್ರ ವಹಿಸಲಿದ್ದು, ಭಾರತಕ್ಕೆ ಅನುಕೂಲವಾಗಬಹುದು.</p>

    India Nov 18, 2020, 8:53 AM IST

    অভিনন্দন জানিয়ে বাইডেনকে ফোন মোদীর, আর কী কী বললেন প্রধানমমন্ত্রী

    জো বাইডেনকে তাঁর জয়ের জন্য অভিনন্দন জানিয়ে টেলিফোনে কথা বলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রপতি নির্বাচিত হওয়ার পরে নরেন্দ্র মোদী এই প্রথম কথা বলেন তাঁর সঙ্গে। ভারত-মার্কিন দ্বিপাক্ষিক সম্পর্কের বিষয়ে দুই দেশের মধ্যে কথা হয়। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বাইডেনের পাশাপাশি জয়ের জন্য অভিনন্দন জানিয়েছেন ভারতীয় বংশোদ্ভূত কমলা হ্যারিসকেও। 
     

  • undefined

    InternationalNov 15, 2020, 9:15 AM IST

    দীপাবলি এক সুতোয় বাঁধল ট্রাম্প আর বাইডেনকে, পিছিয়ে নেই ব্রিটেন, অস্ট্রিয়াও


    দীপাবলির উচ্ছাস আর শুধুমাত্র ভারতের মধ্যেই সীমাবদ্ধ নেই। ধীরে ধীরে বিশ্বব্যাপী উৎসবে পরিণত হতে চলছে। অন্যবারের মত এবারও সোশ্যাল মিডিয়ায় ভাসছে রাষ্ট্রপ্রধানদের শুভেচ্ছা বার্তা। আর সেই তালিকায় ট্রাম্পের পাশাপাশি জায়গা করে নিয়েছেন তাঁর প্রধান প্রতিপক্ষ জো বাইডেন। রয়েছে কমলা হ্যারিস  মাইক পম্পেও। পিছিয়ে নেই ব্রিটেনের প্রনাধমন্ত্রী বরিস জনসন। কানাডার রাষ্ট্রপ্রধান জাস্টিন টুডোও রয়েছেন শুভেচ্ছা জানিয়েছেন দীপাবলি উপলক্ষ্যে। 
     

  • <p>Ancestral village in Tamil Nadu Celebrates Kamala Harris's win ALB</p>

<p>&nbsp;</p>

    India Nov 8, 2020, 7:09 PM IST

    রঙ্গোলি, বাজি, মিস্টিমুখ, পূজা - কীভাবে কমলা হ্যারিসের জয়ে মেতে উঠল তাঁর মামাবাড়ি, দেখুন

    বিশ্বের বৃহত্তম অর্থনীতির দেশ মার্কিন যুক্তরাষ্ট্র। আর সেই প্রবল পরাক্রমী রাষ্ট্রেরই প্রথম মহিলা ভাইস প্রেসিডেন্ট হয়েছেন কমলা হ্যারিস। আর তাঁর এই সাফল্যে হাজার হাজার কিলোমিটার দূরের এক ভারতীয় গ্রামে দেখা দিল আকল দীপাবলি। বাজি ফাটিয়ে, রঙ্গোলির রঙে রাস্তা রাঙিয়ে, পোস্টার ব্য়ানার হাতে কমলার জয়ধ্বনী দিয়ে, তাঁর নামে গ্রামের মন্দিরে পূজো দিয়ে রবিবার দিনভর উদযাপনে মাতলেন তামিলনাড়ুর থুলাসেন্দ্রাপুরম গ্রামের বাসিন্দারা।   

     

  • <p>Vice President Elect Kamala Harris pays tribute to her Indian mother</p>

    USANov 8, 2020, 10:10 AM IST

    'মা কখনও কল্পনাও করতে পারেননি', জাতির উদ্দেশ্যে প্রথম ভাষণেই ভারত-আবেগে ভাসলেন কমলা

    প্রথম ভারতীয় বংশোদ্ভূত মার্কিন ভাইস প্রেসিডেন্ট। ইতিহাস গড়েছেন কমলা। জাতির উদ্দেশ্যে প্রথম ভাষণেই ভাসলেন ভারত আবেগে। কৃতজ্ঞতা জানালেন মা শ্যামলা গোপালান হ্যারিস-কে।

     

  • undefined

    India Nov 8, 2020, 7:46 AM IST

    'একসঙ্গে কাজ করে এগিয়ে যাব', ৪৬তম মার্কিন প্রেসিডেন্ট বাইডেনকে অভিনন্দন প্রধানমন্ত্রী মোদীর

    নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে শুভেচ্ছা জানালেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র। একসঙ্গে এগিয়ে চলার বার্তা দিয়ে বাইডেনকে অভিনন্দন জানিয়ে ট্যুইট করেন প্রধানমন্ত্রী। এছাড়াও, কমলা হ্য়ারিসকেও অভিন্দনন জানান প্রধানমন্ত্রী।

  • <p>Kamala Haris</p>

    USANov 7, 2020, 11:21 PM IST

    'আসুন শুরু করা যাক' - ভারত যোগে ইতিহাস গড়লেন 'ভাইস প্রেসিডেন্ট ইলেক্ট' কমলা হ্যারিস

    পরবর্তী মার্কিন প্রেসিডেন্ট হচ্ছেন জো বাইডেন। সেই সঙ্গে ইতিহাস গড়লেন কমলা হ্যারিস। একসঙ্গে তিন-তিনটি ইতিহাস লেখা হল তাঁর হাত ধরে। বদলে ফেললেন টুইটার হ্যান্ডেলের পরিচয়।

  • undefined

    USANov 7, 2020, 6:06 PM IST

    নেটদুনিয়ায় কমলা হ্যারিসের বাড়ির ছবি ভাইরাল, কিন্তু মার্কিন উপরাষ্ট্রপতির আসল বাড়ি দেখে নিন

    ভারতে কমলা হ্যারিসকে নিয়ে যে উদ্দীপনা তৈরি হয়ে তার আভাস মিলিছে নেটদুনিয়ায়। কারণ ইতিমধ্যেই হোয়াটস অ্যাপে ঘুরছে হোয়াইট হাউসের ছবি। আর যেখানে  লাল অক্ষরে লেখা রয়েছে  'কমলা ভিলাস'। যার অর্থ কমলার বাড়ি। যদিও কমলা হ্যারিস যদি উপরাষ্ট্রপতি নির্বাচিত তাহলে কিন্তু তিনি হোয়াইট হাউসে থাকবে না। কারণ দুই শতক ধরেই মার্কিন প্রেসিডেন্টের বাসভবন হোয়াইট হাউস। তাই প্রথা মেনে জো বিডেন তাঁর পরিবার নিয়ে সেখানেই থাকবে। এখন প্রশ্ন হচ্ছে কোথায় থাকবেন কমলা হ্যারিস?