Rjd  

(Search results - 49)
  • <p><br />
अदालत ने 2009 में शहाबुद्दीन के चुनाव लड़ने पर रोक लगा दी। जेल में रहने पर उनकी पत्नी हिना शहाब उनके राजनीतिक रसूख का प्रतिनिधित्व करती रही हैं। वह आरजेडी के टिकट पर चुनाव लड़ चुकी है।<br />
&nbsp;(फाइल फोटो)</p>

    CoronavirusMay 1, 2021, 6:34 PM IST

    করোনা আক্রান্ত হয়ে প্রাক্তন RJD সাংসদ সাহাবুদ্দিনের মৃত্যু, তিহারে বন্দি ছিলেন তিনি

    করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হল রাষ্ট্রীয় জনতা দলের প্রাক্তন সাংসদ মহম্মদ সাহাবুদ্দিবন। শনিবার সকালে দিল্লির হাসপাতালে মৃত্যু হয় তাঁর। করোনাভআিরাসে আক্রান্ত ছিলেন তিনি। দিল্লি হাইকোর্ট আগেই দিল্লির আপ সরকার ও তিহার জেল কর্তৃপক্ষকে সাহাবুদ্দিনের চিকিৎসার ব্যবস্থা করার পরামর্শ দিয়েছিল। সেই নির্দেশ অনুযায়ী ডিডিইউ হাসপাতালে ভর্তি করা হয়েছিল তাঁকে। কিন্তু তারপরেও বাঁচানো গেল না তাঁকে। 

  • <p>Image of Mamata Tejaswi</p>

    West Bengal ElectionsMar 1, 2021, 2:21 PM IST

    আজ আসন রফা নিয়ে মমতার সঙ্গে বৈঠকে লালু পুত্র তেজস্বী, বাংলায় প্রার্থী দিতে চায় RJD

    সোমবার আসন রফা নিয়ে বৈঠকে তেজস্বী।  মমতার বিকেলে সঙ্গে দেখা করবেন  লালু পুত্র। সঙ্গে থাকবেন বিধায়ক ও প্রাক্তন মন্ত্রী শ্যাম রজক। ১২ সদস্য়ের কমিটিতে সম্ভাব্য প্রার্থী নিয়ে আলোচনা।
     

  • <p>nitish tejaswi</p>

    India Dec 29, 2020, 6:06 PM IST

    বিহারে অস্বস্তিতে এনডিএ, বাড়ছে বিজেপি-নীতিশ দ্বন্দ্ব - ঘোলা জলে মাছ ধরতে নামল আরজেডি


    বিহারে নির্বাচনের পর একমাসও যায়নি। এর মধ্যেই দ্বন্দ্বে জড়ালো শাসক জোট। সূত্রপাত অরুণাচল প্রদেশের এক রাজনৈতিক বিকাশ থেকে। সুযোগ বুঝে নীতিশ-কে নয়া প্রস্তাব দিল আরজেডি।

  • <p>lalu prasad yadav</p>

    India Nov 26, 2020, 8:51 PM IST

    অডিও ক্লিপ বিতর্ক, আবারও কোপ পড়ল লালুপ্রসাদ যাদবের ওপর

    অডিও ক্লিপ বিতর্কে আবারও কোপ পড়ল রাষ্ট্রীয় জনতা দলের নেতা লালুপ্রসাদ যাদবের ওপর। এবার তাঁকে ছাড়তে হল হাসপতাল পরিচালকের বাংলো। পশুখাদ্য কেলেঙ্কারিতে অভিযুক্ত বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রীকে পাঠান হয়েছে হালপাতালের পেয়েইং ওয়ার্ডে। বেশ কয়েকটি রোগের চিকিৎসার জন্য লালুপ্রসাদ যাদবকে রাখা হয়েছিল রাজেন্দ্র ইনস্টিটিউট অব  মেডিক্যাল সায়েন্সে। কিন্তু করোনাভাইরাসের সংক্রমণের হাত থেকে বাঁচানোর জন্য বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রীকে হাসপাতাল পরিচালকের বাংলোতে রাখা হয়েছিল।
     

  • <p>বিধায়ক ভাঙনের চেষ্টা করছেন লালু প্রসাদ যাদব। এমনই অভিযোগ উঠে আসছে বারবার। জেল থেকেই তিনি নাকি এই চেষ্টা চালিয়ে যাচ্ছেন। হাতে এসেছে এমনই এক অডিও ক্লিপ। শুনে নিন সেই কথপোকথন।</p>
    Video Icon

    India Nov 25, 2020, 7:25 PM IST

    হুবহু লালুপ্রসাদ যাদবের গলা, ফোন করে নানান প্রলোভন এনডিএ বিধায়কদের

    বিধায়ক ভাঙনের চেষ্টা করছেন লালু প্রসাদ যাদব। এমনই অভিযোগ উঠে আসছে বারবার। জেল থেকেই তিনি নাকি এই চেষ্টা চালিয়ে যাচ্ছেন। হাতে এসেছে এমনই এক অডিও ক্লিপ। শুনে নিন সেই কথপোকথন।
     

  • undefined

    India Nov 25, 2020, 4:15 PM IST

    বিহার বিধানসভার প্রথম শক্তি পরীক্ষায় জয় বিজেপির, তবে খুব সহজ ছিল না স্পিকার নির্বাচন

    ১২৬টি ভোট পেয়ে বিহার বিধানসভার স্পিকার বা অধ্যক্ষ নির্বাচিত হলেন এনডিএ প্রার্থী বিজয় কুমার সিনহা। তিনি বিরোধী শিবিরের প্রার্থী তথা রাষ্ট্রী জনতা দলের বিধায়ক আওধবিহারী চৌধুরীকে হারিয়ে দেন। বিহার বিধানসভায় প্রথম শক্তি পরীক্ষায় জয় পেলেও সেই জয় নিয়ে কিছুটা হলেও খকটা থেকেই যাচ্ছে। স্পিকার নির্বাচন নিয়েও বুধবার বিধানসভার পরিবেশ সম্পূর্ণ শান্তিপূর্ণ ছিল না। রীতিমত সরব ছিল বিরোধী শিবির। 
     

  • <p><strong>पटना (Bihar) । </strong>नेता चुनावी&nbsp;जीत के लिए जनता जनार्दन के चक्कर तो लगाते ही हैं पूजा-पाठ, तंत्र मंत्र की शरण भी लेते हैं। बिहार के नेताओं को लेकर कई बार ऐसी खबरें सामने आई हैं। आरजेडी चीफ लालू यादव (RJD Chief Lalu Yadav) भी राजनीति के लिए पूजा पाठ तंत्र साधना की शरण में जाते दिखे हैं। 2011 और 2013 में लालू के गुरु पगला बाबा ने विंध्याचल में विशेष अनुष्ठान कराया था। ये अनुष्ठान लालू के अच्छे दिनों के लिए था। कहते हैं कि एक बार पगला बाबा ने लालू को मिट्टी में मिल जाने का श्राप भी दिया था। कहते हैं कि पूजा पाठ के बाद 2015 में लंबे समय के बाद आरजेडी की सत्ता में वापसी हुई थी। सीएम नीतीश कुमार (CM Nitish Kumar) ने भी लालू के भूत-प्रेत वाली कहानी सुनाकर सबको हैरान कर दिया था। तब लालू और उनकी पत्नी राबड़ी देवी (Rabri Devi) ने ट्वीट में इसका जवाब भी दिया था।</p>

    India Nov 25, 2020, 3:18 PM IST

    অডিও টেপ নিয়ে জলঘোলা বিহারের রাজনীতিতে, সত্যি কি লালু জেল থেকে বিধায়ক ভাঙাচ্ছেন

    বিহারে লালু প্রসাদ যাদবের জমানা শেষ হয়েও শেষ হল না। বিহার বিধানসভার স্পিকার নির্বাচনের আগে আরও একবার গুরুত্বপূর্ণ হয়ে  উঠেছিলেন রাষ্ট্রীয় জনতা দলের নেতা তথা বিহারের প্রাক্তন মুখ্য়মন্ত্রী লালু প্রসাদ যাদব। মঙ্গলবার থেকেই বিজেপি অভিযোগ তুলে আসেছে ঝাড়খণ্ডের জেলে বসে এনডিএ বিধায়কদের দলবদলের উৎসাহিত করছেন তিনি। তেমনই অভিযোগ করেছেন বিজেপি নেতা সুশীল মোদী। সোশ্যাল মিডিয়ায় তিনি একটি ফোন নম্বর পোস্ট করেছেন। আর অভিযোগ করেছেন ওই নম্বর থেকেই ফোন করে এনডিএ বিধায়কদের নানাবিধ প্রলোভন দেখান হচ্ছিল। 

  • <p>tejashwi yadav</p>

    India Nov 16, 2020, 4:12 PM IST

    রাজভবনে যাবে না তেজস্বীর মহাজোট, প্রতারণা করে পরিবর্তন আটকে দেওয়ার অভিযোগ

    বিহারের জনতার রায় এডিএ-এর বিরুদ্ধে ছিল। শপথ নেওয়ার আগেও নিজের দাবিতে অনড় রইলেন রাষ্ট্রীয় জনতা দলের নেতা তেজস্বী যাদব। সোমবার ৩১ বছরের তেজস্বীর দল বলে ভোটের ফলাফলে  ভোট দাতাদের সঙ্গে প্রতারণা করা হয়েছে। আর সেই কারণেই আরজেডি নীতিশ কুমারের শপথ গ্রহণ অনুষ্ঠান বয়কট করার সিদ্ধান্ত নিয়েছে। রাষ্ট্রীয় জনতা দলের সহযোগী কংগ্রেসও বামদলগুলিও অনুপস্থিত থাকছে নীতিশ কুমারের শপথ গ্রহণ অনুষ্ঠান থেকে। 

  • <p>'কংগ্রেস যেভাবে চলছে, তাতে লাভ হচ্ছে বিজেপি-এর', বিস্ফোরক অভিযোগ আরজেডি নেতার<br />
&nbsp;</p>

    India Nov 16, 2020, 12:06 AM IST

    'কংগ্রেস যেভাবে চলছে, তাতে লাভ হচ্ছে বিজেপি-এর', বিস্ফোরক অভিযোগ আরজেডি নেতার

    বিহারে বিধানসভা ভোটে 'ভরাডুবি' কংগ্রেসের। শরিকের ঢিলেমিতেই কি ধাক্কা খেল মহাজোট? রাহুল গান্ধী নেতৃত্ব নিয়ে প্রশ্ন তুললেন আরডেজি নেতা। করলেন বিস্ফোরক অভিযোগ।
     

  • <p>Tejashwi Yadav</p>

    India Nov 12, 2020, 5:45 PM IST

    তেজস্বীর সঙ্গে টেলিফোনে কথা মমতার, 'নীতিশ পিছনের দরজা দিয়ে মুখ্যমন্ত্রী হচ্ছেন' বলে অভিযোগ

    বিহার নির্বাচেনরের প্রচারে রীতিমত  নজর কেড়েছিলেন লালুপুত্র তথা রাষ্ট্রীয় জনতা দলের নেতা তেজস্বী যাদব। নির্বাচনের ফল গেছে ক্ষমতাসীন শাসকদলের দিকেই। হারের প্রায় দেড় দিন পরে মুখ খুললেন বিরেধী শিবিরের নেতা তেজস্বী যাদব। আর সেই সাংবাদিক সম্মেলনে হারের জন্য দায়ি করেন নীতিশ কুমারের প্রশাসনকে। বৃহস্পতিবার সাংবাদিক সম্মেলনে তিনি দাবি করেন বিহারে প্রশাসনের ক্ষমতা অপব্যবহার করেই ভোট জিতেছে নীতিশ কুমারের নেতৃত্বাধীন এনডিএ। তাঁর দাবি জনতার রায় তাঁদের পক্ষেই ছিল। সংকীর্ণ রাজনীতি করে তাঁদের হারিয়ে দেওয়া হয়েছে বলেও অভিযোগ করেন তিনি। 

  • <p>Nitish Kumar and Tejashwi Yadav</p>

    India Nov 11, 2020, 3:33 PM IST

    'নীতিশ-কে মহাজোটে স্বাগত', ফল ঘোষণার পরই এনডিএ-র ঘোলা জলে মাছ ধরতে নেমে গেল আরজেডি

    ভোটের আগে নীতিশ-এর সঙ্গে জোট হবে না বলে জানিয়েছিল আরজেডি। প্রত্যাশিত ফল না মেলার পর এবার সেই নীতিশের দিকেই হাত বাড়ালো তারা। এনডিএ সরকার গড়লেও তা বেশিদিক নাও টিকতে পারে বলে মনে করা হচ্ছে। তা বুঝেই ঘোলা জলে মাছ ধরতে নেমে গেল তেজস্বীর দল।  

     

  • undefined

    India Nov 11, 2020, 11:51 AM IST

    জয়ের ব্যবধান মাত্র ১২টি ভোট, নীতিশ-তেজস্বীর দড়ি টানাটানিতে গণনায় কারচুপির অভিযোগ

    বিধানসভা নির্বাচনে জয়ের ব্যবধান মাত্র ১২।  এক অন্য নজির তৈরি করল বিহারের হিলসা বিধানসভা কেন্দ্রের ভোটের ফলাফাল। নির্বাচন কমিশনের ওয়েবসাইট থেকে পাওয়া তথ্য অনুযায়ী দেখা যাচ্ছে প্রধানদুই প্রতিদ্বন্দ্বির প্রাপ্ত ভোটের ব্যবধান মাত্র ১২। আর বাড়তি ১২টি ভোট পেয়ে বিধানসভায় যাওয়ার রাস্তা করে নিয়েছেন নীতিশ কুমারের জনতা দল ইউনাইটেড প্রার্থী কৃষ্ণমুরারি শরণ ওরফে প্রেম মুখিয়া। আর দ্বিতীয় স্থান দখল করেছেন রাষ্ট্রীয় জনতা দল প্রার্থী অতী মুণি ওরফে শক্তিসিং যাদব।

  • <p>Bihar Elections 2020, Grand alliance claims for recounting, NDA reaches magic number</p>

    India Nov 10, 2020, 10:41 PM IST

    দু'ডজন আসনে উঠল পুনর্গণনার দাবি, ম্যাজিক সংখ্যা অবশ্য এনডিএ-র ঝুলিতে

    সরকার গড়ার বিষয়ে এগিয়ে এনডিএ। তবে এখনই হার মানছে না মহাজোট। প্রায় দুডজন আসনে পুনর্গণনার দাবি জানিয়েছে তারা। কি অবস্তায় রয়েছে বিহারের ভোটের ফলাফল?

     

  • <p>Asaduddin Owaisi makes a dent in RJD's Muslim vote bank, threat to Mamata Banerjee</p>

    India Nov 10, 2020, 8:46 PM IST

    লালুর মুসলিম ভোটব্যাঙ্ক ভেঙে দিলেন ওয়াইসি, সতর্ক হবেন কি মমতা বন্দ্যোপাধ্যায়

    বিহারের ভোটে হাড্ডাহাড্ডি লড়াই চলছে। কিংমেকার হতে পারেন আসাদউদ্দিন ওয়াইসি। বিহারের সীমাঞ্চলে আরজেডি-র মুসলিম ভোটব্যাঙ্কে ধস নামিয়েছেন তিনি। মমতা বন্দ্যোপাধ্যায়-এর জন্য সতর্কবার্তা মনে করা হচ্ছে।

  • <p>Bihar Elections 2020</p>

    India Nov 10, 2020, 6:26 PM IST

    শেষলগ্নে ফের খেলা বদলের ইঙ্গিত, ক্রমে এনডিএ-র সঙ্গে ব্যবধান কমাচ্ছে মহাজোট

    বিহারের ভোটগণনা যেন আইপিএল ২০২০-এর ফাইনাল। শুরুর থেকে দারুণ উত্তেজনা। বারবার ভারসাম্য বদলাচ্ছে। শেষ লগ্নে আবার হাওয়া বদলের ইঙ্গিত।