একই দিনে একই হাসপাতালে তিনটি সুস্থ শিশুর জন্য দিলেন তিন বোন! ঘটনাটি শুনে যতই অবিশ্বাস্য মনে হোক, ঠিক এমনটাই ঘটেছে মার্কিন য়ুক্তরাষ্ট্রের ওহাও প্রদেশের বাসিন্দা বোনের। অ্যাসোসিয়েটেড প্রেসের একটি সমীক্ষা অনুযায়ী তিনটি বোনের একই দিনে সন্তানের জন্য দেওয়া এমন ঘটনা ৫ কোটিবারে একবার ঘটে, এতটাই বিরল ও অসম্ভব। কিন্তুস সেটাই বিস্ময়কর ঘটনাই ঘটিয়েছেন তাঁরা।

এই তিন ভাগ্যবতী বোন হলেন দানিশা হেইনস, এরিয়েল উইলিয়ামস এবং অ্যাশলি হেইনস। ম্যানসফিল্ড নিউজ জার্নালের প্রতিবেদন অনুযায়ী গত ৩ জুলাই ওহাও হেলথ ম্যানসফিল্ড হাসপাতালে সাড়ে চার ঘন্টার এদিক-ওদিকে তাঁরা  তিনজন সন্তানের জন্ম দিয়েছেন। আরও আশ্চর্যের ঘটনা হল তিন বোনের কাছাকাছি সময়েই প্রসবের প্রত্যাসিত দিন থাকলেও, একেবারে একি দিনে ছিল না। বিশেষ করে দানিশার প্রত্যাশিত সময় ছিল ২৩ জুলাই। কিন্তু, গত ৩ জুলাই তাঁদের তিনজনেরই প্রসব বেদনা সুরু হয়েছিল।

তিনজনেরই মাতৃত্বকালীন স্বাস্থ্যের দায়িত্বে ছিলেন ডাক্তার এড্রয় ম্যাকমিলান। তিনি তিনটি বাচ্চাই প্রসব করানোর সিদ্ধান্ত নেন। প্রথম সন্তানের জন্ম দিয়েছিলেন এরিয়েল উইলিয়ামস। প্রায় ৪ কেজি ওজনের একটি কন্যা হয় তাঁর, নাম রাখা হয় সিন্সিয়র। তারপর জন্ম নেয় অ্যাশলি হেইনস-এর পুত্র অ্যাড্রিয়ন। তার ওজন হয়েছে ৩ কেজির মতো। সবশেষে আসে দানিশা হেইনস-এর কন্যা এমিরি। তার ওজন ২ কেজির মতো হয়। তবে প্রত্যেকেই একেবারে সুস্থ।

এই তিন বোনের মা, দেবোরা ওয়ার, কৌতুক করে বলেছেন, তাঁর নাতি-নাতনিদের জন্মদিনের পার্টিতে আর কোনও অতিরিক্ত বাচ্চা লাগবে না। অন্যদিকে দানিশা হেইনেস জানিয়েছেন এটা ঈশ্বরের আশীর্বাদ। সবাইকে অবাক করে দিয়েছে এই ঘটনা। তিনি আরও বলেছেন ঠিক কী কী হবে তিনি বলতে পারছেন না, তবে এই ত্রিবিধ আনন্দে তাঁরা অন্তত দু'দিন ধরে তো পার্টি করবেনই।