Asianet News BanglaAsianet News Bangla

মুখোমুখি ২টি বিমানের ভয়াবহ সংঘর্ষ, ক্যালিফোর্নিয়ায় মর্মান্তিক দুর্ঘটনা 

বৃহস্পতিবার ওয়াটসনভিল শহরের স্থানীয় বিমানবন্দরে দু’টি বিমান একসঙ্গে অবতরণের সময় মুখোমুখি সংঘর্ষে এই দুর্ঘটনাটি ঘটে। একাধিক মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে।

USA planes collided while trying to land at California airport ANBSS
Author
First Published Aug 19, 2022, 1:45 PM IST

বিমান অবতরণের সময় ভয়াবহ দুর্ঘটনা। একাধিক মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে। মর্মান্তিক ঘটনাটি ঘটেছে আমেরিকার ক্যালিফোর্নিয়ায়। দুর্ঘটনায় কেউ বেঁচে আছে কিনা, তার খোঁজ চালানো হচ্ছে। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে উদ্ধারকাজ। 

জানা গিয়েছে, বৃহস্পতিবার ওয়াটসনভিল শহরের স্থানীয় বিমানবন্দরে দু’টি বিমান একসঙ্গে অবতরণের সময় মুখোমুখি সংঘর্ষে এই দুর্ঘটনাটি ঘটে। সংবাদমাধ্যম সূত্রে  খবর, দুটি বিমানে র একটিতে ২ জন এবং অন্যটিতে সেটির পাইলট, অর্থাৎ মোট ৩ জন ছিলেন। দুর্ঘটনায় এই ৩ জনের মধ্যে অন্তত ২ জনের মৃত্যু হয়েছে বলে বিমানবন্দরের কর্মকর্তারা জানিয়েছেন।ধাক্কা লাগার সময় মাটি থেকে ২০০ ফুট উচ্চতায় ছিল দুটি বিমান। সেসময়ই দুর্ঘটনাটি ঘটে। কী কারণে  দুর্ঘটনাটি ঘটল, তা খতিয়ে দেখা হচ্ছে।

      

উত্তর ক্যালিফোর্নিয়ায় বিমানবন্দরে অবতরণের চেষ্টা করার সময় দুটি বিমান সংঘর্ষের মুখে পড়ে। ওয়াটসনভিল শহরের একটি টুইট অনুসারে, বিকাল ৩টের কিছুক্ষণ আগে ওয়াটসনভিল মিউনিসিপ্যাল ​​বিমানবন্দরে সংঘর্ষটি ঘটে।

ফেডারেল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশনের মতে, দুর্ঘটনার সময় একটি টুইন-ইঞ্জিন প্লেনে ২ জন লোক এবং একটি একক-ইঞ্জিন বিমানে শুধুমাত্র পাইলট ছিলেন। কর্মকর্তারা বলছেন, একাধিক প্রাণহানির খবর পাওয়া গেছে তবে কেউ বেঁচে আছেন কিনা, তা তাৎক্ষণিকভাবে স্পষ্ট নয়।

ফেডারেল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন এক বিবৃতিতে বলেছে, সংঘর্ষের সময় পাইলটরা বিমানবন্দরে চূড়ান্ত পথে ছিল। এফএএ এবং ন্যাশনাল ট্রান্সপোর্টেশন সেফটি বোর্ড, যাদের কাছে এর বেশি কোনও বিবরণ এখনও পর্যন্ত নেই, তারা দুর্ঘটনার তদন্ত করছে। মাটিতে পড়ে কেউ আহত হয়নি। সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা দৃশ্যের ছবি এবং ভিডিওগুলিতে বিমানবন্দরের পাশে ঘাসভর্তি মাঠে একটি ছোট বিমানের ধ্বংসাবশেষ দেখা গেছে। একটি ছবিতে বিমানবন্দরের কাছে একটি রাস্তা থেকে ধোঁয়ার কুণ্ডলী দেখা যাচ্ছে। ওয়াটসনভিল শহরের একটি ছবিতে বিমানবন্দরের একটি ছোট ভবনের ক্ষতি হতে দেখা গেছে। দমকলকর্মীরা ঘটনাস্থলে কাজ করছেন।
 

  

Follow Us:
Download App:
  • android
  • ios