মেয়েদের দিতে হবে সুরক্ষা, দাবিতে ২০ মিনিট বন্ধ রাখা হল এই মন্দিরের পুজো

দেশের মেয়েদের সুরক্ষার ও ধর্ষণের প্রতিবাদে  ইঙ্গিত হিসাবে বিশেষ পদক্ষেপ নিয়েছে হায়দরাবাদের চিলকুর বালাজি মন্দির। ৩০ নভেম্বর শনিবার প্রতিবাদের ইঙ্গিতে প্রায় ২০ মিনিট বন্ধ রাখা হয়েছিল মন্দিরের দরজা।

/ Updated: Dec 02 2019, 01:26 PM IST

Share this Video
  • FB
  • TW
  • Linkdin
  • Email

হায়দরাবাদ দিশা-র ঘটনায় আরও একবার উত্তাল সোশ্যাল মিডিয়া সহ গোটা দেশ। একের পর এর এমন ঘটনার জেরে দেশের মেয়েদের সুরক্ষার দিকে আঙ্গুল উঠেছে বারবার। তবে এবার দেশের মেয়েদের সুরক্ষার ও ধর্ষণের প্রতিবাদে  ইঙ্গিত হিসাবে বিশেষ পদক্ষেপ নিয়েছে হায়দরাবাদের চিলকুর বালাজি মন্দির। ৩০ নভেম্বর শনিবার প্রতিবাদের ইঙ্গিতে প্রায় ২০ মিনিট বন্ধ রাখা হয়েছিল মন্দিরের দরজা। শুধু এই নয় পাশাপাশি দেশের মহিলা সুরক্ষার জন্য ব্যবস্থা করা হয়েছিল বিশেষ প্রার্থনার। 

পুরো মন্দির চত্ত্বর তিনবার প্রদক্ষিণ করে মেয়েদের সুরক্ষার জন্য প্রার্থনা করা হয়। মন্দির প্রদক্ষিণের এই বিশেষ কর্মসূচীর নাম দেওয়া হয়েছে "মহা প্রদক্ষিনাম"। মন্দিরের প্রধান পুরোহিত ও মন্দিরে আগত ভক্তবৃন্দরা মন্দির প্রদক্ষিণ কর্মকাণ্ডে অংশগ্রহণ করেছিলেন। প্রিয়ঙ্কা ধর্ষণ ও হত্যাকাণ্ডের প্রতিবাদে তেলেঙ্গনা সহ দেশের বিভিন্ন প্রান্তে ব্যাপক বিক্ষোভ করা হয়েছে। এই ঘটনার জেরে চারজন অভিযুক্তকে গ্রেপ্তার করা হয়েছে।