জাপানি বালকের হিন্দি-তে অভ্যর্থনা মোদীকে, আপ্লুত প্রধানমন্ত্রী

২ দিনের জাপানি সফরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পা রাখতেই জাপানি বালকের হিন্দিতে অভ্যর্থনা। জাপানি বালকের হিন্দি শুনে আপ্লুত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।  
জাপানে প্রবাসী ভারতীয়দেরও উষ্ণ অভ্যর্থনা তাঁকে। এমনকী দেখা মিলল প্রধানমন্ত্রীর অভ্যর্থনায় বাংলায় লেখা স্বাগতম পোস্টারের। কোয়াডের বৈঠকে যোগ দিতে জাপানে গিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। জাপান পৌঁছেই টুইট করেছেন তিনি, জানিয়েছেন কোয়াড নিয়ে তিনি আশাবাদী। মার্কিন প্রেসিডেন্ট বাইডেনও জানিয়েছেন কোয়াডে ভারতের সঙ্গে একান্ত বৈঠকের কথা। সোমবার সকালে বিভিন্ন শিল্পপতি এবং উদ্যোগপতির সঙ্গে বৈঠক করেন মোদী। ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে কৌশলগত অবস্থান নিয়ে আলোচনা হবে কোয়াডে। 

/ Updated: May 23 2022, 01:39 PM IST

Share this Video
  • FB
  • TW
  • Linkdin
  • Email

জাপানি বালকের মুখে পরিস্কার হিন্দি। আর তাঁকে অভ্যর্থনা জানাতে সেই বালক হাজির সভাস্থলে। হিন্দিতে পরিস্কার সম্বোধন করে সে বাড়িয়ে দিল ভারতের প্রধানমন্ত্রীর জন্য তৈরি করা একটা পোস্টার। যেখানে মোদীর ছবির সঙ্গে সঙ্গে হিন্দি, জাপানি এবং ইংরাজিতে কিছু কথা লেখা। এক জাপানি বালকের এমন আন্তরিকতা স্বাভাবিকভাবেই মুগ্ধ করে প্রধানমন্ত্রীকে। তিনি ওই জাপানি বালকের হাতের পোস্টারে নিজের সই করে দেন। জাপানি বালককে জিজ্ঞেস করেন প্রধানমন্ত্রী যে সে কীভাবে হিন্দি শিখেছে। এর উত্তরে জাপানি বালক জানায় সে টোকিও-তেই এই হিন্দি ভাষা রপ্ত করেছে। শুধু এই জাপানি বালক নয় এমন অনেকেই হাজির হয়েছিলেন সভাস্থলে ভারতের প্রধানমন্ত্রীকে উষ্ণ অভ্যর্থনা জানাতে। যার মধ্যে জাপানিরাও ছিলেন প্রবাসী ভারতীয়দের দল। এই ভিড়ির মধ্যেই দেশের অন্যান্য ভাষার সঙ্গে নজরে আসে বাংলায় লেখা স্বাগত শব্দটি।  

Read more Articles on