Asianet News BanglaAsianet News Bangla

এক নজরে এই মুহূর্তের স্পিড নিউজ, ৫ মিনিটে ১০ খবর

Aug 27, 2020, 2:08 PM IST

নিম্নচাপ ও ঘূর্ণাবর্তের জোড়া ফলায় দক্ষিণবঙ্গে বৃষ্টি চলবে। দক্ষিণা ও দক্ষিণ-পূর্ব বাতাসে ভর করে প্রচুর জলীয় বাষ্প ঢুকছে বাংলার এই অঞ্চলে। মেঘাচ্ছন্ন আকাশ থাকবে। কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগণা, নদিয়া মুর্শিদাবাদ এবং পূর্ব বর্ধমানের হালকা মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বিকালে আবহাওয়ার কিছুটা উন্নতি হতে পারে।
প্রবল বৃষ্টিতে ভেঙে পড়ল বেলেঘাটা মেন রোডে পুরনো একটি বাড়ি। এতে দু'জন গুরুতর জখম হয়েছেন। ধ্বংসস্তুপ থেকে এই দুজনকে উদ্ধার করা হয়। পরে এদের চিকিৎসার জন্য এনআরএস হাসপাতালে নিয়ে যাওয়া হয়। 
পয়লা সেপ্টেম্বর থেকে কলকাতা এবং ৬ শহরে মধ্যে আংশিক উড়ান চালু হবে। এই ছয় শহর হল দিল্লি, মুম্বই, পুনে, চেন্নাই, নাগপুর এবং আহমেদাবাদ। এই শহরগুলি থেকে কলকাতা বিমানবন্দরে বিমান আসা নিয়ে নিষেধাজ্ঞা লাগু করেছিল রাজ্য সরকার। আংশিক উড়ানে সপ্তাহে তিন দিন এই ছয় শহর থেকে উড়ান কলকাতায় আসতে পারবে। 
হাইড্রোক্সিক্লোরোকুইন-এ করোনা সংক্রমণ বাঁধ মানছে না। উল্টে করোনার হওয়ার প্রবণতা ৮ গুণ বেড়ে যাচ্ছে। চাঞ্চল্যকর এমনই তথ্য সামনে নিয়ে এল পশ্চিম মেদিনীপুর জেলা স্বাস্থ্য দফতর। এক মাস ধরে চলা একটি সমীক্ষায় তাঁরা এই তথ্য পেয়েছেন বলে দাবি। ইতিমধ্যে এই রিপোর্ট আইসিএমআর-কে পাঠানোর তোড়জোর শুরু হয়েছে।
উদ্ধার হল বারোশো লিটার সরষের তেল। নামি সংস্থার স্টিকার লাগিয়ে এই ব্যবসা রমরমিয়ে চলছিল। ঘটনাটি বসিরহাটের সংগ্রামপুরের। মিস্টার কুণ্ডু নামে এক স্থানীয় ব্যবসায়ী মুদিখানা দোকানের আড়ালে এই ভেজাল তেলের কারবার চালাচ্ছিল বলে অভিযোগ। এই ঘটনায় মূল অভিযুক্ত ওই ব্যবসায়ী এবং আরও একজনকে গ্রেফতার করা হয়েছে। 
রাষ্ট্রায়ত্ব সংস্থা হিন্দুস্তান অ্যারোনটিকস লিমিটেড বা হ্যাল এলসিএ তেজস পর্যন্ত ভারতীয় প্রতিরক্ষায় একের পর এক সরঞ্জাম জুগিয়েছে। কিন্তু, সরকারি কোষাগারের এমনই হাল যে নরেন্দ্র মোদী সরকার এই গুরুত্বপূর্ণ রাষ্ট্রায়ত্ব প্রতিরক্ষা সংস্থারও প্রায় ১৫ শতাংশ শেয়ার বিক্রি করতে চলেছে। বুধবার বম্বে স্টক এক্সচেঞ্জের এক বিবৃতিতে জানানো হয়েছে, ভারত সরকার হ্যাল সংস্থার প্রায় শেয়ার বিক্রি করবে। 
গাড়ির চালকের করোনা রিপোর্ট  পজিটিভ আসার পরই আইসোলেশেন বিজেপির রাজ্য় সভাপতি। এবার করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ  এসেছে তাঁর দুই নিরাপত্তারক্ষী ও পরিচারকের। ফলে দিলীপ ঘোষের বাড়ির চারজনই এখন  করোনা করোনা আক্রান্ত। তা সত্ত্বেও পরীক্ষা করাননি রাজ্য বিজেপির কান্ডারি। এ বিষয়ে প্রশ্ন করা হলে উপসর্গ নেই তাই কোভিড টেস্ট করাননি বলে জানাচ্ছেন দিলীপবাবু।  
সাদা কাগজে লেখা হিজিবিজি। যার ফলে দানা বাঁধল রহস্য। আর জেরে এক যুবককে আটক করল পুলিশ। ঘটনাটি দিল্লির সংসদ ভবনের সামনে। পুলিশ জানিয়েছে, সংসদ ভবনের সামনে লনে ওই যুবককে সন্দেহজনকভাবে বসে থাকতে দেখা যায়। তাঁর সঙ্গে একটি ব্যাগও ছিল। সিআরপিএফ-এর সন্দেহ হওয়ায় যুবককে জেরা করে জওয়ানরা। এরপর ব্যাগ থেকে সাদা কাগজে সব সাংকেতিক শব্দ মেলে। ব্যাগ থেকে আধার কার্ড ও ড্রাইভিং লাইসেন্সও মিলেছে। যুবক জানিয়েছে সে জম্মু ও কাশ্মীরের বাদগামের বাসিন্দা।  
সুশান্তের মৃত্যুতে একাধিক অভিযোগের আঙুল উঠেছে প্রেমিকা রিয়ার দিকে। প্রতিদিনই যেন নয়া মোড় বেরিয়ে আসছে। এবার  সামনে এল বিস্ফোরক তথ্য। বড়সড় মাদকচক্রের সঙ্গে নাকি যোগ রয়েছে রিয়ার, খোঁজ পেয়েছে ইডি। বুধবারই সুশান্ত মামলায় যোগ দিয়েছে নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো। ইতিমধ্যেই ইডি, সিবিআইয়ের পর তৃতীয় কেন্দ্রীয় সংস্থা মামলা দায়ের করেছে রিয়ার বিরুদ্ধে। ইডি-র চিঠি পেয়েই এই মৃত্য তদন্তে যোগ দিয়েছে এনসিবি।

Video Top Stories