Bangla

বেকড ধোকলা

ছোলার আটা দিয়ে তৈরি এই গুজরাটি স্ন্যাক্স তৈরিতে খুব কম তেল ব্যবহার করা হয় ফলে এতে এই পদ একেবারেই ফ্যাট ফ্রি। সেই সঙ্গে সুস্বাদুও। এই পদও সকাল পাতে রাখলে দ্রুত ওজন কমবে।

Bangla

মুগ চিল্লা

মুগ চিল্লা হল এমন একটি দেশীয় প্যান কেক যা পুষ্টিগুণে ঠাসা। সকাল সকাল এই ব্রেকফাস্ট পাতে রাখলেই দ্রুত ওজন কমতে বাধ্য।

Image credits: Getty
Bangla

স্প্রাউট চাট

স্প্রাউটে যে পুষ্টি ভরপুর এটা আমরা সবাই জানি, তাই সকালে এই স্প্রাউট চাট খেতে হলে এর মধ্যে সামান্য পেঁয়াজ চমেটো শসা কুঁচি লেবুর রস আলু সেদ্ধ গ্রেট করা চাট মশলা দিয়ে মেখে নিলেই তৈরি।

Image credits: Getty
Bangla

ভেজ উপমা

উপমা আমাদের অনেকেরই পছন্দ। এর মধ্যে আলু গাজর ক্যাপসিক্যাম, পেঁয়াজ কুঁচি করে হালকা স্যঁতে করে স্বাদ মত লবন মিশিয়ে নিলেই তৈরি। ধনে পাতা কুচি মিশিয়ে খেয়ে নিন আর ওজন দ্রুত কমিয়ে ফেলুন

Image credits: Getty
Bangla

বেকড সিঙ্গারা

সিঙ্গারা খেতে আমরা কে না ভালোবাসি বিকেলে মুড়ি মাখা সঙ্গে সিঙ্গারা বাঙালির আর কি চাই। জলখাবারে এই পদ খেতে পারেন সবজির স্টাফ দিয়ে ঠেসে বেকড করে নিন আর ওজন কমিয়ে নিন খেতে খেতে।

Image credits: Getty
Bangla

কাবুলি চানা

এই চালা যতটাই সুস্বাদু ততটাই পুষ্টিতে ঠাসা। তাই সকালের জলখাবারে এই চানা পাতে থাকলে ব্রেকফাস্ট জমে যাবে আর ঝটপট ওজনও কমবে।

Image credits: Getty
Bangla

ভেজ পোহা

পোহা আমাদের অনেকেরই পছন্দ। এর মধ্যে আলু গাজর ক্যাপসিক্যাম, পেঁয়াজ কুঁচি করে হালকা স্যঁতে করে পোহা দিয়ে স্বাদ মত লবন মিশিয়ে নামিয়ে নিলেই তৈরি ভেজ পোহা

Image credits: Getty
Bangla

পালক টিক্কি

কুঁচি করা পালং শাক ও সামান্য আলু সেদ্ধ দিয়ে তৈরি করা এই টিক্কি পালং শাকের পুষ্টিগুণে ভরা থাকে। এই পদ সকালে খেলে পটে ও ভরে ওজন ও কমে।

Image credits: Getty
Bangla

বেকড ভেজ কাটলেট

সকাল সকাল যদি পাতে থাকে কাটলেট তাও আবার ওজন কমানোর জন্য সেরা তাহলে বিষয়টা কতটা মন ভালো করে দেবে। মনের মত সবজি গ্রেট করে তাতে মশলা দিয়ে কাটলেটের শেপে বেকড করে নিলেই সেরা ব্রেকফাস্ট।

Image Credits: Getty