Cricket

কেকেআর অধিনায়ক নীতীশ রানার ব্যাট নিয়ে খেলতে নেমে রেকর্ড রিঙ্কু সিংয়ের

রবিবার গুজরাট টাইটানসের বিরুদ্ধে ব্যাটিং করতে নামার সময় কলকাতা নাইট রাইউডার্সের অধিনায়ক নীতীশ রানার ব্যাট নিয়ে যান রিঙ্কু সিং। সেই ব্যাট নিয়ে খেলতে নেমেই রেকর্ড গড়েন তিনি।

Image credits: Instagram

৮ বলে ৩৯ রান দরকার ছিল, অবিশ্বাস্য ব্যাটিংয়ে বাজিমাত রিঙ্কু সিংয়ের

গুজরাট টাইটানসের বিরুদ্ধে জয় পাওয়ার জন্য শেষ ৮ বলে ৩৯ রান দরকার ছিল কলকাতা নাইট রাইডার্সের। সবাই ধরে নিয়েছিলেন গুজরাট জিতছে। কিন্তু ম্যাচের ফল বদলে দেন রিঙ্কু সিং।

Image credits: Instagram

রিঙ্কু সিংয়ের ৪৮ রানের মধ্যে ৪০ রানই এসেছে বাউন্ডারি-ওভার-বাউন্ডারিতে

গুজরাট টাইটানসের বিরুদ্ধে ৬টি ওভার-বাউন্ডারি ও ১টি বাউন্ডারি মারেন রিঙ্কু সিং। ২১ বলে ৪৮ রান করে অপরাজিত থাকেন এই ব্যাটার। শেষ ৫ বলে পরপর ওভার-বাউন্ডারি মারেন রিঙ্কু।

Image credits: Instagram

কেকেআর-কে জেতাতে পারবেন কি না সে ব্যাপারে সন্দিহান ছিলেন রিঙ্কু সিং

নীতীশ রানার সঙ্গে কথোপকথনের সময় রিঙ্কু সিং জানিয়েছেন, তিনি শুরুতে রান করতে পারছিলেন না। সেই কারণে কঠিন পরিস্থিতিতে দলকে জেতাতে পারবেন কি না সে ব্যাপারে সংশয়ে ছিলেন।

Image credits: Instagram

১৯-তম ওভারের শেষ ২ বলই আত্মবিশ্বাস বাড়িয়ে দেয়, জানালেন রিঙ্কু সিং

নীতীশ রানাকে রিঙ্কু সিং জানিয়েছেন, ১৯-তম ওভারে জশ লিটলের শেষ ২ বলে পরপর বাউন্ডারি, ওভার-বাউন্ডারি মেরেই তাঁর আত্মবিশ্বাস বেড়ে যায়। এর ফলেই শেষ ওভারে দলকে জেতাতে সক্ষম হন।

Image credits: Instagram

শেষ ৫ বল খেলার সময় বিশেষ কিছু চিন্তা করেননি, জানালেন রিঙ্কু সিং

রিঙ্কু সিং জানিয়েছেন, শেষ ৫ বলে যখন জয়ের জন্য ২৮ রান দরকার ছিল, তখন তিনি আলাদা করে কিছু চিন্তা করেননি।যেরকম বল আসছিল সেই অনুযায়ী শট খেলে গিয়েছেন। এভাবেই জয় এসেছে।

Image credits: Instagram

গতবার লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে কেকেআর-কে জেতাতে পারেননি রিঙ্কু

২০২২-এর আইপিএল-এ লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে শেষ ওভারে কলকাতা নাইট রাইডার্সকে জেতাতে পারেননি রিঙ্কু সিং। তিনি আউট হয়ে যান। এবার সেই আফশোস দূর করলেন এই ব্যাটার।

Image credits: Instagram

নিজে রিঙ্কু সিংকে ব্যাট দিয়েছিলেন, জয়ের পর আবেগপ্রবণ নীতীশ রানা

রিঙ্কু সিংকে নীতীশ রানা বলেন, 'তোমাকে আমার ব্যাট দিয়েছিলাম। তুমি ৫টি ছক্কা মারলে। আমার কাছ থেকে আর কিছু চাইলে বলো।' জবাবে রিঙ্কু বলেন, 'আমি শুধু তোমার ভালোবাসা চাই।'

Image credits: Instagram

রিঙ্কু যে ব্যাটে রেকর্ড গড়েছেন, ঘরোয়া ম্যাচে সেই ব্যাট খেলেছেন নীতীশ

কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক নীতীশ রানা জানিয়েছেন, যে ব্যাট রিঙ্কু সিংকে দেন, সেই ব্যাট নিয়েই সৈয়দ মুস্তাক আলি টি-২০ টুর্নামেন্টে খেলেছেন। এবার সেই ব্যাটেই রেকর্ড গড়লেন রিঙ্কু।

Image credits: Instagram

রিঙ্কু সিংকে এই ব্যাট দেওয়ার ইচ্ছা ছিল না, জানালেন নীতীশ রানা

কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক নীতীশ রানা জানিয়েছেন, ঘরোয়া ক্রিকেটে তিনি যে ব্যাট নিয়ে খেলেছেন, সেই ব্যাট রিঙ্কু সিংকে দেওয়ার ইচ্ছা ছিল না। কিন্তু রিঙ্কু সেই ব্যাটই চেয়ে নেন।

Image credits: Instagram