Cricket

প্রথম ওভারে ৫ বাউন্ডারি! আইপিএল-এ নতুন নজির যশস্বী জয়সোয়ালের

এবারের আইপিএল-এ কোনও ম্যাচের প্রথম ওভারে সবচেয়ে বেশি রানের নজির গড়লেন রাজস্থান রয়্যালসের ওপেনার যশস্বী জয়সোয়াল। তিনি প্রথম ওভারে ২০ রান করেন।

Image credits: Instagram

খলিল আহমেদের প্রথম ওভারেই ব্যাটিং তাণ্ডব যশস্বী জয়সোয়ালের

দিল্লি ক্যাপিটালসের পেসার খলিল আহমেদের প্রথম ওভারে পরপর ৩ বলে বাউন্ডারি মেরে ইনিংসের শুরু করেন যশস্বী জয়সোয়াল। চতুর্থ বলে রান হয়নি। পরের ২ বলে ফের বাউন্ডারি মারেন যশস্বী।

Image credits: Instagram

৩১ বলে ৬০ রান করে মুকেশ কুমারের বলে কট অ্যান্ড বোল্ড যশস্বী জয়সোয়াল

৩১ বলে ৬০ বিধ্বসংসী ইনিংস খেলে বাংলার পেসার মুকেশ কুমারের বলে তাঁরই হাতে ক্যাচ দিয়ে আউট হয়ে গেলেন যশস্বী জয়সোয়াল। তাঁর ইনিংসে ছিল ১১টি বাউন্ডারি ও ১টি ওভার-বাউন্ডারি।

Image credits: Instagram

সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধেও অসাধারণ ব্যাটিং করেন যশস্বী

এবারের আইপিএল-এই সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে অর্ধশতরান করেন যশস্বী জয়সোয়াল। সেই ম্যাচে ৩৭ বলে ৫৪ রান করেন ২১ বছরের এই ব্যাটার। সেদিন তিনি ৯টি বাউন্ডারি মারেন।

Image credits: Instagram

দ্বিতীয় ম্যাচে পাঞ্জাব কিংসের বিরুদ্ধে বড় রান পাননি যশস্বী জয়সোয়াল

প্রথম ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে অর্ধশতরান করার পর দ্বিতীয় ম্যাচে পাঞ্জাব কিংসের বিরুদ্ধে বড় রান পাননি যশস্বী জয়সোয়াল। সেই ম্যাচে তিনি ১১ রান করেন।

Image credits: Instagram

মূলত ব্যাটার হলেও, মাঝেমধ্যে বোলিংও করেন যশস্বী জয়সোয়াল

লিস্ট এ ম্যাচে ৭ উইকেট রয়েছে যশস্বী জয়সোয়ালের। তিনি ব্যাটিংয়ের পাশাপাশি বোলিং অনুশীলনও করেন। ভবিষ্যতে অলরাউন্ডার হিসেবে প্রতিষ্ঠা পাওয়াই এই তরুণের লক্ষ্য।

Image credits: Instagram

সবচেয়ে কমবয়সে লিস্ট এ ম্যাচে দ্বিশতরানের রেকর্ড যশস্বী জয়সোয়ালের

বিশ্বের সবচেয়ে কমবয়সি ক্রিকেটার হিসেবে লিস্ট এ ম্যাচে দ্বিশতরান করার রেকর্ড গড়েছেন যশস্বী জয়সোয়াল। সিনিয়র পর্যায়েও সাফল্য পাচ্ছেন এই তরুণ ব্যাটার। 

Image credits: Instagram

২০২০ সাল থেকে আইপিএল-এ রাজস্থান রয়্যালসের হয়ে খেলছেন যশস্বী জয়সোয়াল

২০২০ সালের আইপিএল-এর নিলামে যশস্বী জয়সোয়ালকে নেয় রাজস্থান রয়্যালস। এই ফ্র্যাঞ্চাইজির হয়ে ধারাবাহিকভাবে ভালো পারফরম্যান্স দেখাচ্ছেন তরুণ ব্যাটার।

Image credits: Instagram

প্রথম শ্রেণির ম্যাচে এখনও পর্যন্ত ২টি শতরান করেছেন যশস্বী জয়সোয়াল

প্রথম শ্রেণির ম্যাচে ২টি শতরান ও ৯টি অর্ধশতরান করেছেন যশস্বী জয়সোয়াল। এই তরুণ ক্রিকেটার যেভাবে খেলে চলেছেন, তাতে ভবিষ্যতে ভারতীয় দলের সম্পদ হয়ে উঠতে পারেন।

Image credits: Instagram

দিল্লির বিরুদ্ধে প্রথমে ব্যাটিং করতে নেমে রাজস্থানের স্কোর ১৯৯/৪

দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে প্রথমে ব্যাটিং করতে নেমে ৪ উইকেটে ১৯৯ রান করল রাজস্থান রয়্যালস। যশস্বী জয়সোয়ালের ৬০ রানের পাশাপাশি ৭৯ রান করেন জস বাটলার।

Image credits: PTI