Cricket

শ্রীলঙ্কার কিংবদন্তি মুথাইয়া মুরলীধরনের বায়োপিকে মধুর মিত্তল

শ্রীলঙ্কার কিংবদন্তি অফস্পিনার মুথাইয়া মুরলীধরনের বায়োপিক আসতে চলেছে। এই ছবিতে প্রধান ভূমিকায় দেখা যাবে 'স্লামডগ মিলিয়নেয়র'-খ্যাত মধুর মিত্তলকে।

Image credits: Twitter

একমাত্র বোলার হিসেবে টেস্ট ক্রিকেটে ৮০০ উইকেট নিয়েছেন মুথাইয়া মুরলীধরন

টেস্টে শ্রীলঙ্কার প্রাক্তন অফস্পিনার মুথাইয়া মুরলীধরনের উইকেট সংখ্যা ৮০০। প্রথম ও একমাত্র বোলার হিসেবে এই রেকর্ড আছে মুরলীর। সেই কারণেই তাঁর বায়োপিকের নাম দেওয়া হয়েছে '৮০০'।

Image credits: Facebook

মুথাইয়া মুরলীধরনের বায়োপিকের পোস্টার দেখে খুশি তাঁর অনুরাগীরা

মুথাইয়া মুরলীধরনের বায়োপিকের পোস্টারে মধুর মিত্তলকে অবিকল এই প্রাক্তন ক্রিকেটারের মতো দেখতে লাগছে। এই পোস্টার দেখে খুশি হয়েছেন মুরলীর অনুরাগীরা। তাঁরা ছবি মুক্তির অপেক্ষায়।

Image credits: Facebook

এ বছরই মুক্তি পেতে চলছে মুথাইয়া মুরলীধরনের বায়োপিক, অপেক্ষায় দর্শকরা

তামিল, তেলুগু ও হিন্দি ভাষায় তৈরি হচ্ছে মুথাইয়া মুরলীধরনের বায়োপিক। এ বছরই মুক্তি পেতে চলেছে এই ছবি। এখন থেকেই ছবিটি নিয়ে আগ্রহ তৈরি হয়েছে ক্রিকেটপ্রেমীদের মধ্যে।

Image credits: Facebook

মুথাইয়া মুরলীধরনের বায়োপিকের কাহিনি ও পরিচালনায় এম এস শ্রীপতি

মুথাইয়া মুরলীধরনের বায়োপিকের কাহিনি লিখেছেন এবং পরিচালনা করছেন এম এস শ্রীপতি। প্রযোজনা করছে মুভি ট্রেন মোশন পিকচার্স ও বিবেক রঙ্গচারী। মুরলীর জীবনের নানা ঘটনা তুলে ধরা হবে ছবিটিতে।

Image credits: Facebook

শ্রীলঙ্কার মতোই ভারতেও জনপ্রিয় প্রাক্তন অফস্পিনার মুথাইয়া মুরলীধরন

মুথাইয়া মুরলীধরনের জনপ্রিয়তা শুধু শ্রীলঙ্কাতেই সীমাবদ্ধ নেই। ভারতেও তিনি প্রচণ্ড জনপ্রিয়। বিশেষ করে তামিলনাড়ুতে তিনি অত্যন্ত জনপ্রিয়। সেই কারণেই ভারতে তৈরি হচ্ছে তাঁর বায়োপিক।

Image credits: Facebook

তামিলনাড়ুর সঙ্গে ঘনিষ্ঠ যোগ রয়েছে মুথাইয়া মুরলীধরনের পরিবারের

মুথাইয়া মুরলীধরনের ঠাকুর্দা পেরিয়াসামি সিনাসামি শ্রীলঙ্কায় চা বাগানে কাজ করতে গিয়েছিলেন। পরে তিনি তামিলনাড়ুতে ফিরে আসেন। মুরলীর বাবা সিনাসামি মুথাইয়া অবশ্য শ্রীলঙ্কাতেই থেকে যান।

Image credits: Facebook

মুথাইয়া মুরলীধরনের স্ত্রী মধিমালার রামামূর্তি চেন্নাইয়ের মেয়ে

২০০৫ সালের মার্চে বিয়ে করেন মুথাইয়া মুরলীধরন। তাঁর স্ত্রী মধিমালার রামামূর্তি চেন্নাইয়ের মেয়ে। ২০০৬ সালের জানুয়ারিতে তাঁদের প্রথম সন্তান নরেনের জন্ম হয়।

Image credits: Facebook

ভারতের ওভারসিজ সিটিজেনশিপ রয়েছে মুথাইয়া মুরলীধরনের, তাঁর ভিসা লাগে না

ভারতে আসার জন্য ভিসা করাতে হয় না মুথাইয়া মুরলীধরনকে। কারণ, তিনি ভারতের ওভারসিজ সিটিজেন। পরিবারের সঙ্গে ভারতের ঘনিষ্ঠ যোগাযোগ এবং স্ত্রী ভারতীয় হওয়ায় এই সুবিধা পেয়েছেন মুরলী।

Image credits: Facebook

২০০৮ সালের আইপিএল-এ চেন্নাই সুপার কিংসের হয়ে খেলেন মুথাইয়া মুরলীধরন

২০০৮ সালে প্রথম আইপিএল-এ চেন্নাই সুপার কিংসের হয়ে খেলেন মুথাইয়া মুরলীধরন। সেবার তিনি ১৫ ম্যাচ খেলে ১১ উইকেট নেন। তাঁর দল প্রথম আইপিএল-এ রানার্স হয়।

Image credits: Facebook