Cricket

রবিবার ওভালে ক্রিকেটের ইতিহাসে অনন্য রেকর্ড গড়লেন প্যাট কামিন্সরা

ক্রিকেটের ইতিহাসে প্রথম দল হিসেবে ৩ ফর্ম্যাটেই বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার রেকর্ড গড়ল অস্ট্রেলিয়া। অন্য কোনও দলের এই নজির নেই। 

Image credits: Twitter

ভারত, ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান, শ্রীলঙ্কাকে ছাপিয়ে গেল অস্ট্রেলিয়া

ভারত, ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান, শ্রীলঙ্কা, ইংল্যান্ডের মতো দলগুলি ওডিআই ও টি--২০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়েছে। তাদের সবাইকে ছাপিয়ে গিয়ে ক্রিকেটের ৩ ফর্ম্যাটেই বিশ্বসেরা অস্ট্রেলিয়া।

Image credits: Twitter

প্রথমবার ফাইনালে উঠতে না পারলেও, দ্বিতীয়বারেই টেস্টে সেরা অস্ট্রেলিয়া

প্রথমবার অল্পের জন্য বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের যোগ্যতা অর্জন করতে পারেনি অস্ট্রেলিয়া। দ্বিতীয়বার পয়েন্ট তালিকার শীর্ষে থেকে ফাইনালে উঠে চ্যাম্পিয়ন হল অস্ট্রেলিয়া।

Image credits: Twitter

বর্ডার-গাভাসকর ট্রফিতে হারলেও ভারতকে সহজে হারিয়ে বিশ্বসেরা অস্ট্রেলিয়া

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের আগে ভারতের মাটিতে বর্ডার-গাভাসকর ট্রফিতে ২-১ ফলে হেরে যায় অস্ট্রেলিয়া। কিন্তু বিশ্বসেরা হওয়ার লড়াইয়ে ভারতকে টেক্কা দিলেন প্যাট কামিন্সরা।

Image credits: Twitter

১৯৮৭ সালে প্রথমবার বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয় অস্ট্রেলিয়া, জয়যাত্রা চলছে

১৯৮৭ সালে ইডেন গার্ডেন্সে ওডিআই বিশ্বকাপ ফাইনালে ইংল্যান্ডকে হারিয়ে প্রথমবার বিশ্বচ্যাম্পিয়ন হয় অস্ট্রেলিয়া। তারপর থেকে ক্রিকেটে অস্ট্রেলিয়ার দাপট অব্যাহত।

Image credits: Twitter

২০০৬ সালে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে চ্যাম্পিয়ন্স ট্রফি জেতে অস্ট্রেলিয়া

ক্রিকেটের সব ফর্ম্যাটে বিশ্বকাপ জেতার পাশাপাশি ২০০৬ সালে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে আইসসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিও জেতে অস্ট্রেলিয়া।

Image credits: Twitter

২০২১ সালে ফিঞ্চের নেতৃত্বে টি-২০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয় অস্ট্রেলিয়া

অ্যারন ফিঞ্চের নেতৃত্বে ২০২১ সালে প্রথমবার টি-২০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয় অস্ট্রেলিয়া। এবার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ জিতে বৃত্ত সম্পূর্ণ করলেন প্যাট কামিন্সরা।

Image credits: Twitter