Sports News

দিল্লির যন্তর মন্তরে কুস্তিগীরদের আন্দোলনের সমর্থনে কলকাতায় মিছিল

দিল্লির যন্তর মন্তরে অবস্থান চালিয়ে যাচ্ছেন কুস্তিগীররা। তাঁদের পাশে দাঁড়িয়েছে বিভিন্ন রাজনৈতিক দল। কলকাতাতেও ব্রিজভূষণের বিরুদ্ধে মিছিল করলেন কংগ্রেস কর্মী-সমর্থকরা।

Image credits: PTI

ব্রিজভূষণ গ্রেফতার না হলে পদক ফেরাবেন, হুঁশিয়ারি মহাবীর সিং ফোগটের

ভারতীয় কুস্তি ফেডারেশনের সভাপতি ব্রিজভূষণ শরণ সিংকে গ্রেফতার না করা হলে পদক ফিরিয়ে দেবেন, হুঁশিয়ারি বিখ্যাত কুস্তি প্রশিক্ষক মহাবীর সিং ফোগটের।

Image credits: PTI

ব্রিজভূূষণ শরণ সিংকে অবশ্যই গ্রেফতার করা উচিত, দাবি মহাবীর সিং ফোগটের

মহাবীর সিং ফোগট বলেছেন, 'ব্রিজভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে যে অভিযোগ উঠেছে, তার জন্য তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে এবং গ্রেফতার করতে হবে। এই মামলায় ন্যায়বিচার না হলে আমি পদক ফেরাব।'

Image credits: PTI

কুস্তিগীরদের আন্দোলনের ব্যাপারে অবশ্য সরকারের সঙ্গে কথা বলেননি মহাবীর

৩ বছর আগে বিজেপি-তে যোগ দিয়েছেন মহাবীর সিং ফোগট। তবে তিনি জানিয়েছেন, কুস্তিগীরদের আন্দোলন ও ব্রিজভূষণ শরণ সিংয়ের বিষয়ে সরকার বা বিজেপি-র কারও সঙ্গে কথা বলেননি।

Image credits: PTI

যন্তর মন্তরে আন্দোলনরত কুস্তিগীররাও পদক ফেরানোর হুঁশিয়ারি দিয়েছেন

দিল্লির যন্তর মন্তরে প্রায় ২ সপ্তাহ ধরে অবস্থান চালিয়ে যাওয়া কুস্তিগীররাও হুঁশিয়ারি দিয়েছেন, ব্রিজভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে ব্যবস্থা না নেওয়া হলে তাঁরা পদ্মশ্রী ফিরিয়ে দেবেন।

Image credits: PTI

মেয়ে গীতা ফোগটকে দিল্লি পুলিশ আটক করতেই গর্জে উঠেছেন মহাবীর ফোগট

কুস্তিগীর গীতা ফোগট ও তাঁর স্বামীকে বৃহস্পতিবার আটক করে দিল্লি পুলিশ। তাঁদের যন্তর মন্তরে যেতে দেওয়া হয়নি। এরপরেই ব্রিজভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে সরব হয়েছেন মহাবীর সিং ফোগট।

Image credits: PTI

কুস্তিগীরদের সব দাবি মেটানো হয়েছে, দাবি কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রীর

কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুরের দাবি, যন্তর মন্তরে অবস্থানে বসা কুস্তিগীরদের যে দাবি, সেই সব দাবিই পূরণ করা হয়েছে। এবার দিল্লি পুলিশকে তদন্ত করতে দেওয়া হোক।

Image credits: PTI

বিভিন্ন রাজনৈতিক দলের পাশাপাশি কৃষকদের সংগঠনও কুস্তিগীরদের পাশে

কৃষক নেতা রাকেশ টিকায়েত-সহ বিভিন্ন সংগঠনের নেতারা যন্তর মন্তরে কুস্তিগীরদের আন্দোলনকে সমর্থন করেছেন। তাঁরা এই ইস্যুতে কেন্দ্রীয় সরকারকে আক্রমণ করেছেন।

Image credits: PTI

ফের যন্তর মন্তরে কুস্তিগীরদের পাশে ভীম আর্মির প্রধান চন্দ্রশেখর আজাদ

ভীম আর্মির প্রধান চন্দ্রশেখর আজাদকে বৃহস্পতিবার ফের যন্তর মন্তরে কুস্তিগীরদের পাশে দেখা গেল। এই আন্দোলনের সমর্থনে মুখ খুলেছেন চন্দ্রশেখর।

Image credits: PTI

শুক্রবারও যন্তর মন্তরে হাজির হয়েছেন বিভিন্ন সংগঠনের নেতা-নেত্রীরা

কৃষক নেতা গুরনাম সিং চারুনি, কংগ্রেস নেত্রী কুমারী শেলজা, কিরণ চৌধুরী শুক্রবার যন্তর মন্তরে গিয়ে কুস্তিগীরদের সঙ্গে দেখা করে তাঁদের পাশে থাকার বার্তা দিয়েছেন।

Image credits: PTI