বিজেপির রথ ভোগের রথ। বুধবার রায়গঞ্জের সভা থেকে বিজেপির পরিবর্তন যাত্রাকে এভাবেই কটাক্ষ করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। একইসঙ্গে মমতা প্রশ্ন তোলেন, বিজেপি নেতারা কি নিজেদের ভগবান ভাবছেন? এবার কি ওদের পুজো করতে হবে? জনসভায় দাঁড়িয়ে এভাবেই কটাক্ষ করেছিলেন মুখ্যমন্ত্রী। রায়গঞ্জে মমতার সেই কটাক্ষের জবাব দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

বৃহস্পতিবার কোচবিহারে চতুর্থ রথযাত্রার সূচনা করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। রথযাত্রা সূচনার আগে জনসভা থেকে রথযাত্রা নিয়ে মমতার কটাক্ষের জবাব দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, ''এই পরিবর্তন যাত্রা মন্ত্রী বানানোর জন্য নয়। এই পরিবর্তন যাত্রা বাংলার পরিস্থিতি পরিবর্তনের জন্য। এই পরিবর্তন অনুপ্রবেশ রোধের জন্য। আপনাদের কি মনে হয় মমতা দিদি অনুপ্রবেশ রুখতে পারবে? এই অনুপ্রবেশ রোখার জন্য পরিবর্তন যাত্রা। আপনারা বিজেপির সরকার বানাতে সাহায্য করুন, অনুপ্রবেশ তো দূরের কথা পাখিও ঢুকতে পারবে না এই বাংলায়''। মন্তব্য অমিত শাহের।

তিনি আরও বলেন, ''এই পরির্বতন যাত্রা পিসি-ভাইপোর দুর্নীতি সমাপ্ত করার পরিবর্তন। এই পরিবর্তন যাত্রা বম্ব-গুলি থেকে পরিবর্তন করার। কৃষকদের সুরক্ষার জন্য। হিংসার নয়, উন্নয়নের পরিবর্তন যাত্রা। এই পরিবর্তন যাত্রা সোনার বাংলা গড়ার পরিবর্তন যাত্রা। এবার বাংলায় দুশোর বেশি আসনে জয়ী হয়ে বিজেপির সরকার গড়বে। সিপিএম-তৃণমূলকে সুযোগ দিয়েছেন। একবার নরেন্দ্র মোদীকে সুযোগ দিন। পাঁচ বছর পর সোনার বাংলা গড়ে আপনাদের হাতে দিয়ে দেব''। বললেন অমিত শাহ।