সাতসকালেই রাজ্য সফরের আগে টইট শাহ-র। ফের রাজ্য সফরে এলেন শাহ।  কলকাতা বিমানবন্দরে এসে পৌছছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। উল্লেখ্য বৃহস্পতিবার রামকৃষ্ণের জন্মতিথিতে লিখলেন রামকৃষ্ণ পরমহংসের স্তুতি।

 

আরও পড়ুন, আজ সকালেই মন্ত্রী জাকির হোসেনের অস্ত্রোপচার SSKM-এ, জখম ১১ সঙ্গীও চিকিৎসাধীন কলকাতায়  

 

 


বুধবার গভীর রাতে কলকাতা বিমানবন্দরে এসে পৌছছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তাঁকে স্বাগত জানতে বিমানবন্দরে উপস্থিত ছিলেন রাজ্য-বিজেপির শীর্ষ নের্তৃত্ব। এদিন তিনি টুইটে লেখেন,' সমস্ত জগতকে ধর্ম আর আধ্যাত্মিকতায় প্রকাশিত করেছেন শ্রী শ্রী ঠাকুর রামকৃষ্ণ পরমহংসদেব,যিনি নিজের শিক্ষা আর বিচারধারা দিয়ে দেশকে একতার সূত্রে বেঁধেছেন। শ্রী শ্রী ঠাকুরের দেখানো পথ মানবতার জন্য অনুপ্রেরণার প্রদীপ,যার জ্যোতি অনন্তকাল ধরে মানব জীবনকে মার্গ দর্শন করে আসছে।'উল্লেখ্য, ১৮৩৬ সালের ১৮ ফেব্রুয়ারি কামারপুকুরে জন্ম হয় গদাধর চট্টোপাধ্যায় তথা রামকৃষ্ণের।

 

 


বৃহস্পতিবার বিএসএফ আধিকারিকদের সঙ্গে বৈঠক করবেন অমিত শাহ। নিউটাউনের একটি পাঁচতারা হোটেলে বৈঠক সেরে তিনি যাবেন বালিগঞ্জের ভারত সেবাসঙ্ঘে। এই আশ্রমে যাওয়ার আগেও ছিল। কিন্তু সফর বাতিল হতেই স্থগিত রাখতে বাধ্য হন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। এরপর সরাসরি আরসিটিসি থেকে হেলিকপ্টারে গঙ্গাসাগর যাবেন শাহ। রাজ্য বিজেপির পঞ্চম তথা শেষ পরিবর্তন যাত্রার সূচনা করবেন শাহ। সেখান থেকে মধ্যাহ্নভোজ করবেন এক উদ্বাস্তু পরিবারে। এরপর কাকদীপে রোড শোড শো রয়েছে শাহ-র এবং যাবেন একটি শ্মশান কালী মন্দিরেও। শুক্রবারও বাংলায় থাকছেন তিনি। তবে শুক্রবারের কর্মসূচি নিয়ে এখনও কিছু জানানো হয়নি।