ভোট গ্রহণের একদিন আগেই চাঞ্চল্যকর অভিযোগ উঠল ফলতা বিধানসভা আসনের তৃণমূল কংগ্রেস প্রার্থী শঙ্কর কুমার নস্করের বিরুদ্ধে। রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকের কাছে বিজেপির পক্ষ থেকে তাঁর বিরুদ্ধে ভোটারদের মধ্য়ে অর্থ বিতরণের অভিযোগ দায়ের করা হয়েছে। এই ভিত্তিতে বিজেপি তাঁর প্রার্থীপদ বাতিলের দাবি করেছে।

কমিশনে জমা দেওয়া চিঠিতে বঙ্গ বিজেপি-র পক্ষ থেকে বলা হয়েছে, গত ২ এপ্রিল, ফলতার তৃণমূল কংগ্রেসের প্রার্থী শঙ্কর কুমার নস্করকে সাহারহাট মোড়ে, তাঁদের পক্ষে ভোট দেওয়ার জন্য, ভোটারদের মধ্যে অর্থ বিতরণ করতে দেখা গিয়েছে। স্পষ্টতই তিনি ভোটকে প্রভাবিত করার চেষ্টা করছেন। একই দিনে সাহারহাট মোড় থেকে প্রায় ৪ কিলোমিটার দূরে মল্লিকপুর বাজার এলাকাতেও শঙ্কর কুমার নস্করকে অর্থ বিতরণ করতে দেখা গিয়েছে।

এর ফলে আদর্শ আচরণবিধির পাশাপাশি ফলতার তৃণমূল প্রার্থী জনপ্রতিনিধিত্ব আইন, ভারতীয় দণ্ডবিধি এবং কমিশনে জারি করা নির্দেশাবলী - সবই ভঙ্গ করেছেন। তাই ফলতা বিধানসভা কেন্দ্র থেকে তাঁর প্রার্থিপদ বাতিল ঘোষণা করা দাবি করেছে বিজেপি। এখানেই শেষ নয়, আইন ভঙ্গের জন্য তাঁর বিরুদ্ধে এফআইআর করার নির্দেশও চেয়েছে বঙ্গ বিজেপি।

ইতিমধ্য়েই পশ্চিমবঙ্গ নির্বাচনের প্রথম দুটি পর্যায়ের ভোটগ্রহণ হয়ে গিয়েছে। এরপর ৬ এপ্রিল তৃতীয় দফার ভোটগ্রহণ। তৃতীয় দফাতেই ফলতা বিধানসভায় ভোট হবে। এই কেন্দ্র থেকে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ছিল ১৯  মার্চ। কাজেই এখন যদি তৃণমূল প্রার্থীকে অযোগ্য ঘোষণা করে নির্বাচন কমিশন, সেই ক্ষেত্রে এই কেন্দ্রে আর কোনও প্রার্থীও দিতে পারবে না শাসক দল। এই কেন্দ্রে তৃণমূল কংগ্রেসের পক্ষে শঙ্কর কুমার নস্কর ছাড়া বিজেপির পক্ষে লড়ছেন বিধান পারুই, আর সংযুক্ত মোর্চা সমর্থিত কংগ্রেস প্রার্থী আব্দুর রেজ্জাক মোল্লা।