রাজীবের ছেড়ে যাওয়া বনদপ্তরের দায়িত্বে আপাতত দায়িত্বে রয়েছেন মুখ্যমন্ত্রী। এদিকে রাজীবের মন্ত্রিত্ব থেকে ইস্তফা দিতেই 'দেখ তৃণমূল কেমন লাগে', বলে খোঁচা দিলেন  শুভেন্দু অধিকারী। যদিও রাজীবের মন্ত্রিত্ব ছাড়ায় ব্যাথিত বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়।

 

 


 রাজীবের মন্ত্রীসভা থেকে ইস্তফা দেওয়ার পরপরেই তৃণমূলকে খোঁচা দিলেন শুভেন্দু অধিকারী। শুক্রবার তিনি বলেছেন, আমার তো খুব ভাল লাগছে। দেখ তৃণমূল কেমন লাগে। ভোট ঘোষণার আগে পর্যন্ত এবার দেখতে থাকুন।' রাজ্য মন্ত্রীসভা থেকে রাজীব বন্দ্যোপাধ্যায়ের মন্ত্রিত্ব ছেড়েছেন। আর তাঁর সেই মন্ত্রীসভা থেকে ইস্তাফা দেওয়া নিয়ে যথেষ্ট ব্যথিত রাজ্য বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। শুক্রবার সন্ধ্যায় দক্ষিন ২৪ পরগনার বারুইপুর বিশালক্ষ্মীতলা মাঠে একটি মেলার উদ্বোধনে এসে বিমান বন্দ্যোপাধ্যায় বলেন, 'আমি অত্যন্ত ব্যাতিত, রাজীবের কাছ থেকে এটা প্রত্যাশা করিনি। রাজীবের পদত্যাগের কোনও কারণ ছিল না। মন্ত্রীসভার এক পদ থেকে অন্য পদে সরানো একটা রুটিন ট্রানস্ফার। এটা নিয়ে আহত হওয়ার কারণ ছিল না। মুখ্যমন্ত্রী রাজীবের উপর আস্থা রাখেন। তার বিধানসভার পারফরম্যান্স ভাল ছিল। বিশ্বাস করি রাজীব দল ছাড়বেন না।' 

 

 

অপরদিকে, শোভন বৈশাখিকে নিয়ে কটাক্ষ করে বিমান বন্দ্যোপাধ্যায় বলেন, 'কেউ যদি স্বামী -স্ত্রী সম্পর্ক নিয়ে মিটিং মিছিল করে এটা মানুষের কাছে খারাপ বার্তা যায়। মানুষ এটাকে ভালো ভাবে নিচ্ছে না।' অন্যদিকে আব্বাস সিদ্দিকির নতুন দল ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট মুসলিম ভোট ভাঙতে পারবে না বলেও তিনি দাবি করেন।