অভিনেতা-রাজনীতিবিদ মিঠুন চক্রবর্তী থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী - বুধবার আসন্ন পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন ২০২১-এর জন্য তারকা প্রচারকারীদের নামের তালিকা ঘোষণা করল ভারতীয় জনতা পার্টি (BJP)। প্রধানমন্ত্রী মোদী ও মিঠুন ছাড়া এই তালিকায় ননাম রয়েছে বিজেপির জাতীয় সভাপতি জেপি নাড্ডা, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং, কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি, নীতিন গড়করি, ধর্মেন্দ্র প্রধান, বিজেপির পশ্চিমবঙ্গের ইনচার্জ কৈলাস বিজয়বর্গিয়, পশ্চিমবঙ্গের বিজেপির সভাপতি দিলীপ ঘোষ প্রাক্তন টেলি অভিনেত্রী তথা রাজ্য বিজেপির নেত্রী লকেট চট্টোপাধ্যায়, রূপা গাঙ্গুলি, গায়ক তথা কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়ো প্রমুখ।

এছাড়া বিজেপির তারকা প্রচারকের তালিকায় নাম রয়েছে সদ্য বিজেপিতে যোগ দেওয়া প্রাক্তন ক্রিকেটার মনোজ তিওয়ারি, অভিনেত্রী শ্রাবন্তী চট্টোপাধ্যায়, অভিনেত্রী পায়েল সরকার, অভিনেতা হিরণ চট্টোপাধ্যায় এবং অভিনেতা যশ দায়গুপ্তরও।

তারকা প্রচারক হিসাবে বিজেপির অন্যান্য যে নেতারা রাজ্যে আসছেন, তাঁরা হলেন - অর্জুন মুন্ডা, শিব প্রকাশ, যোগী আদিত্যনাথ, শিবরাজ সিং চৌহান, ফগ্গন সিং কুলাস্তে, মানুসুখভাই মান্ডভিয়া, জুয়াল ওরাম, অরবিন্দ মেনন, অমিত মালব্য, নরোত্তম মিশ্র, বাবুলাল মারান্ডি, রঘুবর দাস, শাহানওয়াজ হুসেন।

আর রাজ্যনেতাদের মধ্যে তারকা প্রচারক হিসাবে রয়েছেন - মুকুল রায়,শুভেন্দু অধিকারী, রাজীব বন্দ্যোপাধ্যায়, বাবুল সুপ্রিয়ো, দেবশ্রী চৌধুরী, রাজু বন্দ্যোপাধ্যায়, অমিতাভ চক্রবর্তী, জ্যোতির্ময় সিং মাহাতো, সুভাষ সরকার, কুনার হেমব্রম।

বুধবার সকালে, নয়াদিল্লিতে প্রায় একবছর পর বসেছিল বিজেপির সংসদীয় দলের বৈঠক। সেখানে পাঁচ রাজ্যের আসন্ন বিধানসভা নির্বাচন এবং উত্তরাখণ্ডের নতুন মুখ্যমন্ত্রী ও হরিয়ানার রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনা হয়। সূত্রমতে সেখানে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছেন, বাংলায় এবার বিজেপির ক্ষমতায় আসা একেবারে নিশ্চিত। আগামী ১৫  ও ১৯ তারিখ রাজ্যে প্রচারে আসছেন অমিত শাহ। আর প্রধানমন্ত্রী আসবেন ১৮ ও ২০ তারিখ।