নির্বাচন ঘোষণার আগের থেকেই চড়েছিল রাজ্যের নির্বাচনী পারদ। শুরু হয়ে গিয়েছিল মিটিং, মিছিল, প্রচার। একে অপরের বিরুদ্ধে তোপ দাগছিল শাসক-বিরোধী সব পক্ষই। কিন্তু নির্বাচন ঘোষণার পর থেকেই আক্রমণের সেই সুর সপ্তমে নিয়ে যাচ্ছেন রাজনৈতিক নেতৃত্বরা। তেমনই পুরুলিয়ায় নির্বাচনী প্রচারে গিয়ে বিজেপিকে চাচাছোলা আক্রমণ করলেন তৃণমূল নেতা ব্রাত্য বসু। বিজেপিকে নাসকতাবাদী ও উগ্রবাদী বলেও তোপ দাগেন ব্রাত্য।

পুরুলিয়া শহরের ধবাঘাটা মোড় থেকে তৃণমূলের মিছিলটি আয়োজিত হয় । সেখান থেকে পুরো পুরুলিয়া শহর পরিক্রমা করে মিছিল। রো শো-তে ব্রাত্য বসু ছাড়াও উপস্থিতছিলেন পুরুলিয়ার জেলা তৃণমূলের নেতৃত্ব। মিছিল শেষে বিজেপিকে আক্রমণ করতে গিয়ে ব্রাত্য বসু বলেন,'বিজেপির কাজই হচ্ছে সব জায়গায় বিশৃঙ্খলা ও সন্ত্রাস তৈরি করা । কিন্তু এখানে মানুষ সচেতন আছে । বিজেপির নাসকতাবাদী, উগ্রবাদী কাজকর্মকে মানুষ রুখে দেবে।' বিধানসভা নির্বাচনে রাজ্যে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন নিয়ে ব্রাত্য বসু বলেন,'কেন্দীয় বাহিনী কেন্দ্রীয় বাহিনীর ভরসায় আমরা ভোটে লড়ব না। কেন্দ্রীয় বাহিনীর পুরোটাই বিজেপির সাথে থাকবে। কিন্তু সাধারণ মানুষ আমাদের সঙ্গে রয়েছেন।'

"

একইসঙ্গে তৃণমূলের প্রার্থী তালিকা নিয়েও মিছিল থেকে মুখ খুলেছেন ব্রাত্য বসু। তিনি বলেন,'প্রার্থী ঘোষণাও ঠিক সময় মতো হয়ে যাবে । প্রার্থী যেই হোক না কেন দলের কর্মীরা তাদের পক্ষেই নামবেন।' নির্বাচনে যে ফের রাজ্যে ক্ষমতায় আসবে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার সেবিষয়ে একশো শতাংশ নিশ্চিৎ ব্রাত্য বসু।