পুলিশের অনুমতি মেলেনি, বাতিল ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব-এর রোডশো। বিজেপি কর্মীদের বিক্ষোভে অগ্নিগর্ভ উত্তর দিনাজপুরের কালিয়াগঞ্জ। শুক্রবার রাতে শহরের বিবেকানন্দ মোড়ে রাস্তায় টায়ার জ্বালিয়ে চলল অবস্থান বিক্ষোভ ও অবরোধ। সুকান্ত মোড় এলাকায় রায়গঞ্জ-বালুরঘাট রাজ্য সড়ক অবরোধ করেও বিক্ষোভ দেখান বিজেপি কর্মীরা। 

আগামী সোমবার উত্তর দিনাজপুরের কালিয়াগঞ্জ বিধানসভাকেন্দ্রে উপনির্বাচন। প্রচারের শেষ হবে শনিবার অর্থাৎ আগামীকাল। প্রচারে কোনও খামতি রাখতে নারাজ বিজেপি। প্রচারের শেষদিনে কালিয়াগঞ্জে ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেবকে নিয়ে একটি রোড-শো করার পরিকল্পনা করেছিল দলের উত্তর দিনাজপুর জেলা নেতৃত্ব। গেরুয়া শিবিরের দাবি, নিয়মমাফিক আগে থেকে অনুমতি চেয়ে পুলিশের কাছে আবেদনও করা হয়। শুক্রবার সন্ধ্যায় পুলিশ কালিয়াগঞ্জে ত্রিপুরার মুখ্যমন্ত্রীর প্রস্তাবিত রোডটি বাতিল করে দেয় বলে জানা গিয়েছে।  প্রতিবাদে রাস্তায় নামেন বিজেপির কর্মী-সমর্থকরা। কালিয়াগঞ্জে বিবেকানন্দ মোড়ে টায়ার জ্বালিয়ে অবস্থান বিক্ষোভ ও পথ অবরোধ করেন তাঁরা। বিক্ষোভ হয় সুকান্ত মোড়ে রায়গঞ্জ-বালুরঘাট রাজ্যে সড়কে চলে অবস্থান বিক্ষোভ। ঘটনায় ব্য়াপক উত্তেজনা ছড়িয়ে পড়ে কালিয়াগঞ্জে। 

গত বিধানসভা ভোটে কালিয়াগঞ্জ থেকে বিধায়ক নির্বাচিত হন প্রবীণ কংগ্রেস নেতা প্রমথনাথ রায়। একসময়ে রাজ্যের পরিকল্পনা ও উন্নয়ন দপ্তরের প্রতিমন্ত্রী ছিলেন তিনি। দীর্ঘ রোগভোগের পর গত ৩০ মে প্রয়াত হন রাজ্যের এই কংগ্রেস বিধায়ক। ফলে উপনির্বাচন হচ্ছে কালিয়াগঞ্জে। সোমবার কালিয়াগঞ্জ ছাড়াও উপনির্বাচন হবে পশ্চিম মেদিনীপুরের খড়গপুর সদর ও নদিয়ার করিমপুর বিধানসভাকেন্দ্রেও।