Asianet News BanglaAsianet News Bangla

Mamata Banerjee on North Bengal Visit: উত্তরবঙ্গ সফরে মমতা,রায়গঞ্জে প্রশাসনিক বৈঠক

সামনেই দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট ও গঙ্গারামপুর পৌরসভার নির্বাচন রয়েছে। তার আগে মুখ্যমন্ত্রীর জেলা সফর যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই রাজনৈতিক মহলের মত।

CM Mamata Banerjee on north and south dinajpur Visit today bpsb
Author
Kolkata, First Published Dec 7, 2021, 8:49 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

আজ অর্থাৎ ৭ ডিসেম্বর দক্ষিণ দিনাজপুর (South Dinajpur) জেলা ও উত্তর দিনাজপুরে (north Dinajpur) সফর করবেন রাজ্যের মুখ্যমন্ত্রী (West Bengal CM) মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। মূলত জেলার প্রশাসনিক বৈঠকে (Administrative Meeting) যোগ দিয়ে গোটা জেলার খোঁজখবর নেবেন তিনি। এদিকে আবহাওয়ার কারণে হেলিকপ্টারের পরিবর্তে উত্তরবঙ্গ সফরে মমতা বন্দ্যোপাধ্যায় গেলেন ট্রেনে। তিনদিনে ৫টি জেলার প্রশাসনিক বৈঠক করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর সঙ্গে এই সফরে মুখ্যসচিব, স্বরাষ্ট্রসচিব ও বিভিন্ন দফতরের প্রধান সচিবরা রয়েছেন।

CM Mamata Banerjee on north and south dinajpur Visit today bpsb

জেলা প্রশাসনের কাছে সেই খবর আসতেই দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর মহকুমার বুনিয়াদপুর সুকান্ত ভবন পরিদর্শন করেন জেলা শাসক আয়েশা রানি ও জেলা পুলিশ সুপার রাহুল দে। এছাড়াও পরিদর্শনে হাজির ছিলেন জেলার অন্যান্য পুলিশ ও প্রশাসনিক আধিকারিকরা। 

সামনেই দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট ও গঙ্গারামপুর পৌরসভার নির্বাচন রয়েছে। তার আগে মুখ্যমন্ত্রীর জেলা সফর যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই রাজনৈতিক মহলের মত। এদিন প্রথমে সুকান্ত মঞ্চে পরে বুনিয়াদপুর ফুটবল মাঠ পরিদর্শন করেন জেলাশাসক আয়েশা রানি ও জেলা পুলিশ সুপার রাহুল দে সহ জেলার বিভিন্ন পদাধিকারী আধিকারিকরা। 

CM Mamata Banerjee on north and south dinajpur Visit today bpsb

এদিকে এই নিয়ে দক্ষিণ দিনাজপুর জেলার জেলাশাসক আয়েশা রানি জানিয়েছেন, মঙ্গলবার অর্থাৎ ৭ ডিসেম্বর দক্ষিণ দিনাজপুর জেলার বুনিয়াদপুরে প্রশাসনিক বৈঠক করতে আসবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাই বৈঠকের প্রস্তুতিতে সুকান্ত ভবন পরিদর্শন করেন জেলাশাসক। এরই সঙ্গে বুনিয়াদপুর ফুটবল মাঠ পরিদর্শন করেন।

সূত্রের খবর দুই দিনাজপুরের পাশাপাশি, পাশাপাশি নদিয়ার কৃষ্ণনগরেও প্রশাসনিক বৈঠক করার কথা রয়েছে তাঁর। গঙ্গারামপুরে বৈঠক করার পরে রায়গঞ্জে প্রশাসনিক বৈঠক করবেন মুখ্যমন্ত্রী। তার ঠিক পরের দিন অর্থাৎ ৮ তারিখ মালদহ এবং মুর্শিদাবাদে প্রশাসনিক বৈঠক করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। এই বৈঠকে কথা বলবেন জেলাশাসক, বিডিও ও জনপ্রতিনিধিদের সঙ্গে। নয় তারিখ মুখ্যমন্ত্রী প্রশাসনিক বৈঠক করবেন নদিয়ার কৃষ্ণনগরে। 

এর আগে, অক্টোবর মাসে উত্তরবঙ্গ সফরে গিয়েছিলেন তিনি। জলপাইগুড়ি (Jalpaiguri) ও আলিপুরদুয়ারের (Alipurduar) প্রশাসনিক কর্তাদের সঙ্গে প্রশাসনিক বৈঠক করেন মমতা। এরপর তিনি যান কার্শিয়াংয়ে। সেখানে কালিম্পং-দার্জিলিংয়ের প্রশাসনিক কর্তাদের সঙ্গে বৈঠক করেন। পাহাড়ের বর্তমান পরিস্থিতি ও বিভিন্ন প্রকল্প নিয়ে সেখানে আলোচনা হয়। টানা বৃষ্টির (Heavy Rain) ফলে ধস নেমেছিল পাহাড়ের বিভিন্ন জায়গায়। যার ফলে সমস্যায় পড়েছিলেন সাধারণ মানুষ। পরিস্থিতি এখনও পুরোপুরি ঠিক হয়নি। বিপর্যস্ত সেই এলাকাগুলি ঘুরে দেখেন মমতা। এছাড়া বৃষ্টির জেরে জলমগ্ন (Waterlogged) হয়ে গিয়েছিল বিভিন্ন এলাকা। রাস্তা ও চাষের জমিও জলের নিচে চলে গিয়েছিল। প্রশাসনিক বৈঠকে তা নিয়েও আলোচনা হয় এই সফরে।  

Follow Us:
Download App:
  • android
  • ios