Asianet News BanglaAsianet News Bangla

একদা করোনাহীন পুরুলিয়ায় বাড়ছে সংক্রমণ, তীব্র আতঙ্কে গোটা জেলা

পুজোর আগে বা পুজোর পরেও পুরুলিয়া জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৪-৫ জনের মধ্যে। চলতি সপ্তাহে সেই সংখ্যাটা এক ধাক্কায় বেড়ে দাঁড়ায় ১৭তে বলে স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা যায়। 

Corona Infection is on the rise in Purulia, the whole district in severe panic bpsb
Author
Kolkata, First Published Oct 28, 2021, 12:13 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

পুজোর পরেই কলকাতা(Kolkata) সহ অন্যান্য জেলায় যখন হু হু করে বাড়ছে করোনার(Corona Infection) গ্রাফ। তখন পুরুলিয়া জেলায় (Purulia) করোনার সংক্রমণ ছিল বেশ নিচের দিকে। কিন্তু রঘুনাথপুর পৌরসভা এলাকায়(Raghunathpur Municipality Area) নতুন করে ৪ জন করোনা সংক্রমিত হওয়ায় আতঙ্ক ছড়িয়েছে এলাকায়। যদিও রঘুনাথপুর মহকুমা এবং পৌর প্রশাসন একদিকে যেমন সংক্রমণ রুখতে বদ্ধপরিকর অন্যদিকে সদ্য আক্রান্তদের পাশে থেকে সব রকম সাহায্যের আশ্বাস দিয়েছেন।

আক্রান্তদের বাড়িতে গিয়ে রঘুনাথপুর পৌরসভার পৌর প্রশাসক তরণী বাউরী ও রঘুনাথপুর ডেপুটি ম্যাজিস্ট্রেট শুভাশিস মজুমদার সহ অন্যান্য আধিকারিকরা খোঁজ নিচ্ছেন নিয়মিত। দেওয়া হচ্ছে সবরকম সাহায্যের আশ্বাস। যাতে তাদের বাড়ির বাইরে গিয়ে খাবার আনতে না হয় বা যাতে খাবার সমস্যায় না পড়তে হয় তার জন্য পৌরসভা থেকে জরুরি সামগ্রী পৌঁছে দেওয়া হয়। এছাড়াও করোনা আক্রান্ত পরিবারের বাসিন্দা সহ এলাকার অন্যান্য বাসিন্দাদের সতর্ক করে সচেতন করেন পৌর প্রশাসক তরণী বাউরী ও রঘুনাথপুর ডেপুটি ম্যাজিস্ট্রেট শুভাশিস মজুমদার।

Corona Infection is on the rise in Purulia, the whole district in severe panic bpsb

এদিকে পুজোর আগে বা পুজোর পরেও পুরুলিয়া জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৪-৫ জনের মধ্যে। চলতি সপ্তাহে সেই সংখ্যাটা এক ধাক্কায় বেড়ে দাঁড়ায় ১৭তে বলে স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা যায়। পুজোর পরে এক ধাক্কায় এই সংখ্যাটা বেড়ে যাওয়ায় নতুন করে আতঙ্ক তৈরি হয়েছে পুরুলিয়ায়। যদিও করোনা সংক্রমনের রাশ টানতে কোমর বেঁধে মাঠে কাজ করছে পুলিশ এবং প্রশাসন বলে জেলা প্রশাসন থেকে জানানো হয়। রঘুনাথপুরের পৌর প্রশাসক তরনী বাউরি জানান মানুষের অসচেতনতার কারণে করোনার সংখ্যা বাড়ছে। অনেকেই মুখে মাস্ক দিচ্ছেন না। সকলকেই সচেতন করা হচ্ছে যাতে মাস্ক ব্যবহার করেন এবং করোনার সংক্রমণ থেকে সতর্ক থাকেন।

Bank holidays November 2021- নভেম্বরে ১৭ দিন বন্ধ থাকবে ব্যাঙ্ক, দেখে নিন বাংলায় কবে

এই পাঁচ বলিউড সেলিব্রিটির কেরিয়ার প্রায় নষ্ট করে দিয়েছিলেন সলমন খান

পিরিয়ডসের সময় এই নিয়মগুলো মানেন তো, জেনে রাখা উচিত পুরুষদেরও

এদিকে, উদ্বেগ বাড়াচ্ছে কলকাতা। কারণ রাজ্যের মধ্যে সেখানেই আক্রান্তের সংখ্যা সবথেকে বেশি। তালিকায় তারপরই রয়েছে উত্তর ২৪ পরগনা, হাওড়া, হুগলি ও দক্ষিণ ২৪ পরগনা। বুধবার রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৯৭৬জন। তার মধ্যে কলকাতায় আক্রান্তের সংখ্যা ২৭২। যা নিয়ে বাড়ছে উদ্বেগ। করোনায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫ লক্ষ ৮৯ হাজার ৪২।

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১৫ জনের। আর করোনাকে জয় করে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮৩৭ জন। রাজ্যে এখন সুস্থতার হার ৯৮.৩০ শতাংশ। মোট অ্যাক্টিভ করোনা রোগীর সংখ্যা ৭ হাজার ৯৭৩। দক্ষিণবঙ্গের জেলাগুলির মধ্যে গত ২৪ ঘণ্টায় সবথেকে কম সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন পুরুলিয়া ও ঝাড়গ্রামে। ২৪ ঘণ্টায় ঝাড়গ্রামে আক্রান্ত হয়েছেন ৩ জন। আর পুরুলিয়ায় ৫ জন। আর তারপরই রয়েছে মুর্শিদাবাদ। সেখানে নতুন করে আক্রান্ত হয়েছেন ৭ জন। 

Corona Infection is on the rise in Purulia, the whole district in severe panic bpsb

করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৫টি জেলার বাসিন্দার। তার মধ্যে জলপাইগুড়িতে ৪ জন, নদিয়ায় ২ জন, উত্তর ২৪ পরগনায় ৩ জন, দক্ষিণ ২৪ পরগনায় ২ জন ও কলকাতায় ৪ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় একজনেরও মৃত্যু হয়নি বাকি জেলাগুলিতে। তবে পুজোর পর থেকেই কলকাতাকে নিয়ে সবথেকে বেশি উদ্বেগ বাড়ছে। সেই কারণে সংক্রমণের উপর রাশ টানতে কড়া পদক্ষেপ করছে প্রশাসন। তারই মধ্যে একদিনে করোনাকে জয় করে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮৩৭ জন

Follow Us:
Download App:
  • android
  • ios