দল ক্ষমতায় রয়েছে, সেই সুযোগকে কাজে লাগিয়ে গোটা রাজ্য জুড়েই তৃণমূলের ছোট, বড় বহু নেতা কাটমানি নিয়েছেন বলে অভিযোগ উঠেছে। কিন্তু ক্ষমতায় না থেকেও যে বিজেপি নেতারা কাটমানি আদায় কম যান না, সেই অভিযোগও এবার সামনে এল। আর সেই অভিযোগ তুললেন বিজেপি নেতা কর্মীদেরই একাংশ। 

আরও পড়ুন- জামা, মোবাইল, আংটি জমা দিয়ে চাকরির দাবি, গান্ধীগিরি তৃণমূলের, দেখুন ভিডিও

এ দিন পূর্ব মেদিনীপুরের মেচেদায় বিজেপি-র জেলা সভাপতির বিরুদ্ধে কাটমানি নেওয়ার অভিযোগে পোস্টার পড়ল। মেচেদার কোলাঘাটে এ দিন সকাল থেকেই রাস্তার ধারে লিফলেট লাগানো হয়েছে সদ্য নির্বাচিত হওয়া বিজেপির জেলা সভাপতি নবারুণ নায়েকের বিরুদ্ধে। মেচেদা বাস স্ট্যান্ডের কাছে বিভিন্ন এলাকায় এই লিফলেট দেখতে পান স্থানীয় মানুষেরা। 

লিফলেট অভিযোগ তোলা হয়েছে, বিভিন্ন অঞ্চল থেকে রেশন ডিলার ও উজ্জ্বলা যোজনার গ্যাস ডিলারশিপ পাইয়ে দেওয়ার নামে কাটমানি আদায় করেছেন নবারুণবাবু। শুধু তাই নয়, বিজেপি-র সাংগঠনিক পদ পাইয়ে দেওয়ার জন্যও তিনি কাটমানি নিয়েছেন বলে অভিযোগ। ওই সমস্ত টাকাই ফেরত দেওয়ার দাবি জানানো হয়েছে। পূর্ব মেদিনীপুর বিজেপি সদস্যদের নামে এই পোস্টার পড়েছে। 

অভিযুক্ত নেতা নবারুণ নায়েক অবশ্য সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন। তাঁর পাল্টা দাবি, পূর্ব মেদিনীপুর জেলায় নিয়ন্ত্রণ হারানোর ভয়েই মন্ত্রী শুভেন্দু অধিকারী, সাংসদ শিশির অধিকারীদের নির্দেশে এই কাজ করেছেন তৃণমূল কর্মীরা।