অন্যদিন তাঁর কাছে আর্তি নিয়ে আসেন সবাই। কিন্তু এদিন নিজেই এলাকার বৃদ্ধাদের পা ছুঁয়ে শুভ যাত্রা করলেন নবদ্বীপের বিধায়ক। বিজয়া দশমী উপলক্ষে সহায় সম্বলহীনদের পাশে দাঁড়ালেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী পুন্ডরীকাক্ষ সাহা। 

অন্যদের থেকে একেবারে আলাদা। অসহায় প্রায় ৭০০ বৃদ্ধাদের পা' ছুঁয়ে প্রণাম করে বিজয়া দশমীর শুভেচ্ছা জানালেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী তথা নবদ্বীপের বিধায়ক পুন্ডরীকাক্ষ সাহা। আজ সকালে নবদ্বীপ পোড়াঘাট ভজন আশ্রমের সহায় সম্বলহীন ওই সব বৃদ্ধাদের হাতে তিনি তুলে দিলেন শাড়ি ,বিছানার চাদর, গামছা, নানা রকমের মিষ্টি। সহায় সম্বলহীনদের জন্য রইল কিছু অর্থ। বিধায়কের কাছ থেকে এই সব পেয়ে খুশি প্রবীণারা।

বিধায়ক পুন্ডরীকাক্ষ সাহা প্রতি বছর বিজয়া দশমীর পরের দিন এ ভাবেই তার বিজয়া শুরু করেন। আর এই দিনটির জন্য বছর ভর অপেক্ষা করেন ওই সব প্রবীণেরা। এদিন নবদ্বীপের বিভিন্ন প্রান্ত থেকে সংসারে অবহেলিত,আর্থিক ভাবে পিছিয়ে পড়া ওই সব বৃদ্ধারা প্রতিদিনই নাম সংকীর্তন করতে আসেন ওই আশ্রমটিতে। বিনিময়ে ওই আশ্রম থেকে মেলে সামান্য কিছু চাল, ডাল,আটা, তেল, মশলা ইত্যাদি খাদ্যসামগ্রী। তাই দিয়ে কোনক্রমে ওরা বেঁচে থাকার লড়াই চালান। পুন্ডরীকাক্ষ ওরফে নন্দবাবু জানান বিধায়ক হবার অনেক আগে থেকেই প্রতি বছর দশমীর পরের দিন ওই আশ্রমে আসেন তিনি। বৃদ্ধাদের পা ছুঁয়ে প্রণাম করে তাদেরকে মিষ্টি মুখ করিয়ে তিনি তাঁর বিজয়া দশমী শুরু করেন।