আগুন আতঙ্কে ট্রেন থেকেই নেমে পড়লেন যাত্রীরা। সোমবার এমনই ঘটনা ঘটেছে ডাউন আসানসোল-বর্ধমান ইএমইউ  লোকাল ট্রেনে। এদিন ট্রেনের প্যান্টগ্রাফে হঠাৎই আগুন ধরে যায়। পারাজ স্টেশনে থাকাকালীন ট্রেনের এই খবর শুনে আতঙ্ক ছড়িয়ে পড়ে সব কামরায়। 

আগুনের ফুলকি দেখে ট্রেনের যাত্রীরা ভয়ে ও আতঙ্কে ট্রেন থেকে নেমে পড়েন। পরে আগুন দেখা যায়  ট্রেনের ছাদে। পরিস্থিতি স্বাভাবিক হতেই  আসানসোল থেকে লোকাল ট্রেনটি বিকেল ৪ - ২০ মিনিটে  ছাড়ে । এই বিষয়ে পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক নিখিল চক্রবর্তী জানান, প্যান্টগ্রাফে গাছের ডাল লেগে বিপত্তি ঘটে। সেই কারণেই আগুন দেখাা যায় ছাদে। তবে এতে ট্রেন বা যাত্রীদের কোনও ক্ষয়ক্ষতি হয়নি। সবাই সুস্থ আছেন।

এদিন আগুন লাগার খবর সামনে আসতেই এক এক করে পরিস্থিতি দেখতে নামে কৌতূহলী যাত্রীরা। অনেকেই প্যান্টোগ্রাপের সঙ্গে কাঠ ফেসে যাওয়ার কথা বলেন। কেউ কেউ আগুন লাগার দৃশ্য় ক্যামেরাবন্দি করে নেন। রাজ্য়ে বনধের ইতিহাস ঘাঁটলে দেখা যাবে, বেশিরভাগ ক্ষেত্রেই ট্রেন চলাচল বন্ধ করতে লাইনের তারে কলাগাছ বা পাতা ছুড়ি দিত ধর্মঘটীরা। যা প্য়ান্টোগ্রাফে লাগলেই সম্স্যা  সৃষ্টি হত। তবে এ দিনের এই ঘটনায় ভয় পাননি রেলের কর্মীরা। প্রথম থেকেই যাত্রীদের অভয় দিয়েছেন তারা। যাতে অল্প কিছু পরে আগুন নিভে গেলে ট্রেনে উঠতে ভয় পায়নি য়াত্রীরা।