মানবাধিকার কমিশনের চেয়ারম্যান  হিসেবে পরিচয় দিয়ে প্রতারণার অভিযোগ উঠল এক মহিলার বিরুদ্ধে। বালুরঘাটের বেলতলা পার্ক এলাকায় বাড়ি সঙ্গীতা দাস দেব নামে ওই মহিলার বিরুদ্ধে অভিযোগ সরকারি চাকরি পাইয়ে দেওয়ার নাম করে তিনি বহু মানুষের কাছ থেকে টাকা তুলেছেন। বছর পেরিয়ে গেলেও চাকরি না পেয়ে আজ ওই মহিলার বাড়িতে গিয়ে বিক্ষোভ দেখান প্রতারিত মানুষজন। 

অভিযোগ সঙ্গীতা দেব একটা সময় তৃণমূলের সাথে সক্রিয়ভাবে জড়িত ছিলেন। চাকরি দেওয়ার নাম করে টাকা নেওয়ার অভিযোগে তার বিরুদ্ধে বালুরঘাট থানায় লিখিত অভিযোগ দায়ের হয়েছে। বিক্ষোভকারীদের দাবি, অভিযোগ করা হলেও কোনও ব্য়বস্থা নেয়নি পুলিশ।  আজ সকালে বেলতলা পার্ক এলাকায় সঙ্গীতা দাসের বাড়িতে প্রায় শ'দুয়েক মহিলা ও পুরুষ চড়াও হন। টাকা ফেরতের দাবিতে একজোট হন তারা। সেই সময় অভিযুক্ত সঙ্গীতা দাসকে বাড়িতে না পেয়ে বিক্ষোভ দেখান তারা। 

পরে খবর পেয়ে বালুরঘাট থানার পুলিশ সেখানে পৌঁছয় । বিক্ষোভকারীদের অভিযোগ, প্রথমে নিজেকে মানবাধিকার কমিশনের চেয়ারম্যান বলে পরিচয় দিয়েছিলেন ওই তৃণমূল কর্মী। তার সঙ্গে কলকাতার বড় বড় লোকেদের ওঠাবসা এবং সেই সূত্র ধরেই তিনি সকলের কাছ থেকে চাকরির প্রলোভন দেখিয়ে কারও কাছ থেকে দুই লাখ, আবার কারও কাছ থেকে ছাব্বিস লাখ টাকাও তুলেছেন। বালুরঘাট থানার পুলিশ ঘটনার তদন্ত শুরু করছে। জেলা তৃণমূল নেতা প্রবীর রায় যদিও জানিয়েছেন, সঙ্গীতা দাস দেবের সঙ্গে দলের কোনও সম্পর্ক নেই।