প্রকাশিত মাধ্যমিকের ফল, জেনে নিন লাইভ আপডেট

Get the live update of Madhyamik 2019 result out

9:35 PM IST

মেধা তালিকায় জেলার জয়জয়কার

প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় স্থান তো বটেই, মেধা তালিকা জুড়েই জেলার ছাত্রছাত্রীদের দাপট। সেভাবে দাগ কাটতে পারেনি কলকাতার ছেলেমেয়েরা। তবে কলকাতা সামগ্রিক পাশের হারে দ্বিতীয় স্থানে রয়েছে। প্রথম দশে মোট ৫১জন ছাত্রছাত্রী রয়েছে।

9:15 PM IST

প্রথম তিনে পাঁচজন

প্রথমস্থানাধিকারী পূর্ব মেদিনীপুরের সৌগত দাস ৯৯.১৪ শতাংশ নম্বর পেয়ে প্রথম স্থান দখল করেছে। দ্বিতীয় এবং তৃতীয় স্থানে রয়েছে দু'জন করে ছাত্রছাত্রী। দ্বিতীয় স্থানে যারা রয়েছে তারা ৯৮.৭১ শতাংশ নম্বর পেয়েছে। আর তৃতীয় স্থানাধিকারীরা ৯৮.৪২ শতাংশ নম্বর পেয়েছে।

9:10 PM IST

পাশের হার ৮৬.০৭ শতাংশ

৮,৭৬,৬৯৪ জন পরীক্ষার্থী এবছর পাশ করেছে, পাশের হার ৮৬.০৭ শতাংশ, যা পর্ষদের ইতিহাসে সর্বোচ্চ। ছাত্রীদের পাশের হার ৮২.০৮ শতাংশ, ছাত্রদের পাশের হার ৮৯ শতাংশেরও বেশি।

9:41 AM IST

ফল জানুন এই ওয়েবসাইটগুলিতে, এসএমএস-এ

9:12 AM IST

প্রথম পূর্ব মেদিনীপুরের সৌগত দাস

এ বারের মাধ্য়মিকে সাতশোর মধ্য়ে ৬৯৪ নম্বর পেয়ে প্রথমস্থান অধিকার করেছে পূর্ব মেদিনীপুরের  মহম্মদপুর দেশপ্রাণ বিদ্য়াপীঠের সৌগত দাশ। দ্বিতীয় হয়েছে আলিপুরদুয়ারের শ্রেয়সী পাল এবং কোচবিহারের দেবস্মিতা সাহা, দুজনেই ৬৯১ নম্বর পেয়েছে। তৃতীয় হয়েছেন রায়গঞ্জের ক্য়ামেলিয়া রায় এবং নদিয়ার শান্তিপুরের ব্রতীন মণ্ডল, এদের দু'জনের প্রাপ্ত নম্বর ৬৮৯।

9:09 AM IST

বাড়ল ছাত্রীদের পাশের হার

গত বারের তুলনায় ছাত্রীদের পাশের হার এক শতাংশেরও বেশি।

9:08 AM IST

এবারও সেরা পূর্ব মেদিনীপুর

এবারও সাফল্য়ের হারের দিকে থেকে সবথেকে এগিয়ে রয়েছে পূর্ব মেদিনীপুর, তার পরে রয়েছে কলকাতা এবং তৃতীয় স্থানে রয়েছে পশ্চিম মেদিনীপুর।

  • মাধ্যমিকের ফল প্রকাশিত
  • পরীক্ষা শেষ হওয়ার ৮৭ দিনের মাথায় প্রকাশিত ফল