ভিড়ে ঠাসা শিলিগুড়ির বিধান মার্কেটে বোমাতঙ্ক। বাজারের মধ্যে থেকেই উদ্ধার হল রহস্যজনক বস্তু। সূত্রের খবর, বস্তার ভিতর থেকে মিলেছে হ্যান্ড গ্রেনেড। পুজোর আগে ভিড়ে ঠাসা বাজারে নাশকতার উদ্দেশ্য়েই ওই হ্যান্ড গ্রেনেড রাখা হয়েছিল কি না, তা জানতে তদন্ত করছে পুলিশ। 

এ দিন সন্ধেবেলা ঘটনার সূত্রপাত। জানা গিয়েছে, বিধানমার্কেট চত্বরে অবস্থিত রাধা গোবিন্দ মন্দির সংলগ্ন এলাকায় একটি সন্দেহজনক বস্তু দেখতে পান স্থানীয় এক ব্যবসায়ী। সন্দেহজনক বস্তুটি দেখেই পুলিশে খবর দেওয়া হয়। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে গোটা এলাকা ফাঁকা করে দেয়। ঘিড়ে ফেলা হয় ঘটনাস্থল। একইসঙ্গে সন্দেহজনক ওই বস্তুটিকে ঘিড়ে ফেলা হয় বালির বস্তা দিয়ে।

অন্যদিকে, বোমাতঙ্কের জেরে মূহুর্তের মধ্যেই বন্ধ হয়ে যায় দোকানপাট। মার্কেট চত্বর ছেড়ে চলে যান ক্রেতারাও। এর পরেই ঝুঁকি না নিয়ে সিআইডি-র বম্ব স্কোয়াডকে ঘটনাস্থলে ডাকা হয়। বম্ব স্কোয়াডের সদস্যরা এসেই হ্যান্ড গ্রেনেডটি উদ্ধার করে নিয়ে যায়। ঘটনার পর থেকেই প্রবল আতঙ্কে বিধান মার্কেটের ব্যবসায়ীরা। পুজোর সময় প্রবল ভিড়ের মধ্যে বাজারের নিরাপত্তা নিয়েই উদ্বিগ্ন ব্যবসায়ীরা। বিধান মার্কেটে সারাদিনই ভিড় লেগে থাকে। প্রচুর সংখ্যক পর্যটকও শিলিগুড়ির এই বাজারে কেনাকাটা করতে আসেন। 

পুলিশ জানিয়েছে, ঠিক কী ধরনের বিস্ফোরক উদ্ধার হয়েছে, তা পরীক্ষা করে তাদের জানাবে বম্ব স্কোয়াড। যদিও, সূত্রের খবর, উদ্ধার হওয়া বস্তুটি বিদেশে তৈরি হ্যান্ড গ্রেনেড। কোথা থেকে তা ওই এলাকায় এল, কারাই বা তা নিয়ে এসেছিল, তা জানতে তদন্ত শুরু করেছে পুলিশ।