Asianet News BanglaAsianet News Bangla

'অনুব্রতকে জামিন দিন নয়তো...', হুমকি চিঠি পেলেন খোদ সিবিআই বিশেষ আদালতের বিচারক


অনুব্রত মণ্ডলকে আদালতে পেশ করার মাত্র এক দিন আগেই হুমকি চিঠি ইস্যুতে উত্তাল আসানসোলের সিবিআই বিশেষ আদালত।  সিবিআই বিশেষ আদালতের বিচারক চিঠিটি পেয়েছেন। আর সেই চিঠিতে খোদ বিচারককেই ফাঁসিয়ে দেওয়ার হুমকি দেওয়া হয়েছে।

If anubrara mandol does not get bail then narcotic case will be imposed, judge receives call from unknown bsm
Author
Kolkata, First Published Aug 23, 2022, 4:18 PM IST

অনুব্রত মণ্ডলকে আদালতে পেশ করার মাত্র এক দিন আগেই হুমকি চিঠি ইস্যুতে উত্তাল আসানসোলের সিবিআই বিশেষ আদালত।  সিবিআই বিশেষ আদালতের বিচারক চিঠিটি পেয়েছেন। আর সেই চিঠিতে খোদ বিচারককেই ফাঁসিয়ে দেওয়ার হুমকি দেওয়া হয়েছে।  'অনুব্রত মণ্ডলকে জামিন দিতে হবে না হলে আপনাকে ও আপনার গোটা পরিবারকে মাদক মামলায় ফাঁসিয়ে দেওয়া হবে।' এটাই ছিল চিঠির বয়ান। 

গরুপাচারকাণ্ডে অনুব্রত মণ্ডলের বিরুদ্ধে আইনিপ্রক্রিয়া শুরু হয়েছে। আর সেই কারণেই তাঁকে বুধবার পেশ করা হবে আসানসোলের সিবিআই-এর বিশেষ আদালতে। এই আদালতের বিচারক রাজেশ চক্রবর্তী। গত ২০ অগাস্ট তিনি হুমকি চিঠি পেয়েছেন বলে জানিয়েছেন। এই বিষয়ে তিনি অভিযোগও দায়ের করেছেন। চিঠির প্রেরক হিসেবে লেখা রয়েছে বাপ্পা চট্টোপাধ্যায়ের নাম। 

ইতিমধ্যেই আসানসোলের সিবিআই বিশেষ আদালতের বিচারক রাজেশ চক্রবর্তী বিষয়টি নিয়ে তৎপর হয়েছেন। তিনি কলকাতা হাইকোর্টের রেজিস্ট্রার জেনারেলকে এই হুমকি চিঠির বিষয়টি জানিয়েছেন। একই সঙ্গে জেলা জজকেও বিষয়টি জানিয়েছেন। আসানসোল আদালতের এই বর্ষিয়ান আইনজীবী জানিয়েছেন এভাবে রাজেশ চক্রবর্তীকে দমিয়ে রাখা যাবে না। কারণ তিনি কখনই অন্যায় বা কোনও চাপের কাছে মাথা নত করেননি। ঘনিষ্ট মহলেও বিচারক রাজেশ চক্রবর্তী নাকি সেই কথাই জানিয়েছেন।

গত ২০ অগাস্ট অনুব্রত মণ্ডলকে পেশ করা হয়েছিল আসানসোলের বিশেষ আদালতে। সেই সময় প্রভাবশালী তত্ত্বেই গরুপাচারকাণ্ডে অনুব্রত মণ্ডলের জামিনের তত্ত্ব খারিজ হয়ে গিয়েছিল। ২০ অগাস্ট থেকে আরও চার দিনের জন্য সিবিআই হেফাজতের নির্দেশ দিয়েছিলেন বিচারক রাজেশ চক্রবর্তী। পাশাপাশি সেই দিনই তিনি আদালতেই অনুব্রত মণ্ডলের স্বাস্থ্যের খোঁজ খবরও নিয়েছিলেন। তিনি বিষয়টি নিয়ে শুনানি শুরু হওয়ার আগেই এজলাসের মধ্যে সরাসরি অনুব্রত মণ্ডলের সঙ্গেও কথা বলেছিলেন। তৃণমূল নেতাকে বিনা দ্বিধায় চিকিৎসকদের সঙ্গে কথা বলার ও নিজের সমস্যার কথা জানানোর পরামর্শ দিয়েছিলেন। বর্তমানে সিবিআই হেফাজতে অনুব্রত রয়েছেন নিজাম প্যালেসে।

শেষ শুনানিতে অনুব্রত মণ্ডলের আইনজীবী বলেন তাঁর মক্কেল অসুস্থ। সিওপিডি-সহ একাধিক অসুস্থতা রয়েছে। তিনি আরও বলেন তাঁর মক্কেলের বিরুদ্ধে দুটি অভিযোগ রয়েছে। একটি হল গরু পাচারকাণ্ডে গরুর নিলামে প্রভাব খাটানো আর এনামুল হকের সঙ্গে দেহরক্ষীর যোগাযোগ- কিন্তু দুটি অভিযোগের কোনও প্রামণ নেই। আইনজীবীর দাবি রাজনৈতিক প্রতিহিংসার জেরে গ্রেফতার করা হয়েছে অনুব্রত মণ্ডলকে। তিনি আদালতে রাইসমিল সম্পর্কেও ব্যাখ্যা দেন। তিনি বলেন, চালকলটি বহুদিন আগেই শ্বশুর উপহার হিসেবে দিয়েছিলেন। আর অ্যাকাউন্টের টাকা হল স্ত্রীর মৃত্যুর পর এলআইসিতে পাওয়া অর্থ। 

বিস্তারিত আসছে...

Follow Us:
Download App:
  • android
  • ios