বুধবার থেকেই শুরু বিধানসভা অধিবেশন। এই দিনই রাজ্যের মহিলা শিক্ষিকদের বিক্ষোভ ঘিরে উত্তাল বিধানসভা। বুবার সকালেই মহিলা শিক্ষিকাদের একটি মিছিল হাজির হয় বিধানসভার সামনে। সেখানেই চলতে থাকে স্লোগান দেওয়া, প্রতিবাদ। প্ল্যাকার নিয়ে বিভিন্ন দাবি জানাতে থাকে আন্দোলন কারী শিক্ষিকারা। পরিস্থিতি হঠাৎই হাতের বাইরে চলে যায়। বেশ কিছু শিক্ষিকা গেটের ওপর উঠে পড়েন। 

 

আরও পড়ুন- বাংলার ইতিহাস, ঐতিহ্য কিংবা সংস্কৃতি কখনও ধর্মীয় উন্মাদনাকে গ্রহণ করেনি

ঘটনাস্থলে তড়িঘডি় হাজির হয় পুলিশ। কীভাবে সকলের নজর এড়িয়ে এই পর্যায় পৌচ্ছল আন্দোলন, তা নিয়ে ওঠে প্রশ্ন। এদিন মহিলা শিক্ষিকারা একাধিক দাবী নিয়ে হাজির হয় বিধানসভার ৬ নম্বর গেটের সামনে। সেখান থেকেই একাধিক দাবী নিয়ে স্লোগান তোলেন তারা। বেতন থেকে শুরু করে স্থায়ী চাকরী একাধিক প্রসঙ্গ উঠে আসে এদিন আন্দোলন কারীদের বিক্ষোভে। শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চ-র সদস্যরা গেটের ওপর উঠে বিক্ষোভ দেখায়। 

পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে হাজির হয়ে মহিলা পুলিশ। কোনও মতে তাঁদের সেখান থেকে টেনে এনে পুলিশ ভ্যানে তোলা হয়। পরিস্থিতি বর্তমানে স্বাভাবিক। আটক করা হয়েছে অনেককেই। বিধানসভার সামনে এভাবে বিক্ষোভ দেখানোর কারণ একাধিক, মহিলা শিক্ষিকাদের দাবি মেনে নেওয়া সকেন হবে না, তা নিয়েই প্রতিবাদে সামিল হন এদিন সকালে। যদিও রাজ্যের পুরমন্ত্রী ফিরাদ হাকিম জানিয়েছেন, এর পেছনে নিঃসন্দেহে কোনও রাজনৈতিক প্রেক্ষাপট রয়েছে।