Asianet News Bangla

পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি নিয়ে অভিনব প্রতিবাদ মদন মিত্রর, গরুর গাড়ি চড়লেন বিধায়ক

  • পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে সরব বিরোধীরা
  • প্রতিবাদে সামিল হয়েছে তৃণমূলও
  • মূল্যবৃদ্ধি নিয়ে অভিনব প্রতিবাদ মদন মিত্রর
  • গরুর গাড়িতে চেপে প্রতিবাদ কামারহাটির বিধায়কের
madan mitra show protest against price hike of petroleum products bmm
Author
Kolkata, First Published Jul 9, 2021, 1:19 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

প্রতি দু-একদিন অন্তরই তেলের দাম বাড়াচ্ছে রাষ্ট্রায়ত্ত তেল সংস্থাগুলি। ইতিমধ্যেই কলকাতায় ১০০ পেরিয়েছে পেট্রোলের দাম। পিছিয়ে নেই ডিজেলও। পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে রাজ্যের বিভিন্ন জায়গায় প্রতিবাদ দেখাচ্ছে বিরোধীরা। প্রতিবাদে সামিল হয়েছে তৃণমূলও। রাজ্যের বিভিন্ন জায়গায় প্রতিবাদ কর্মসূচি পালন করছে তারা। সামিল হয়েছেন কামারহাটির বিধায়ক মদন মিত্রও। কিন্তু, অভিনব প্রতিবাদ করে সবাইকে ছাপিয়ে গেলেন তিনি।    

আরও পড়ুন- কড়া নজরে রাজীব-সব্যসাচী, দল বিরোধি বক্তব্যের জেরে 'বহিষ্কার' করবে কি BJP

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় সহ দলীয় নেতারা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আক্রমণের জন্য বেছে নিয়েছেন একটি ট্যাগলাইন। তেলের দামবৃদ্ধি নিয়ে সোশ্যাল মিডিয়ায় তাঁদের সব পোস্টেই 'মোদি বাবু, পেট্রল বেকাবু' ট্যাগটি ব্যবহার করা হচ্ছে। আর এবার পথে নামলেন মদন মিত্রও। তবে তাঁর প্রতিবাদ সবাইকে চমকে দিয়েছে।   

পেট্রোলের দাম বৃদ্ধির প্রতিবাদ জানাতে সাইকেল চালিয়ে, গরুর গাড়িতে চেপে প্রতিবাদ জানালেন কামারহাটির বিধায়ক। বেলঘড়িয়ার রথতলা থেকে নীলগঞ্জ রোড হয়ে বিভা সিনেমা মোড় পর্যন্ত গরুর গাড়িতে যাত্রা করেন। সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন তিনি। এরপর কেন্দ্রীয় সরকারকে কটাক্ষ করে তিনি বলেন, "নরেন্দ্র মোদী সরকারের সময় হয়ে এসেছে। কফিনের শেষ পেরেক হল পেট্রোলের একশো টাকা দাম।" মোদী, অমিত শাহেরও এই গরুর গাড়িতে চড়ে সংসদে যাওয়া উচিত ছিল বলে জানিয়েছেন তিনি। 

আরও পড়ুন- খুনের অভিযোগ দেহরক্ষীর স্ত্রীর, জেরার মুখে পড়তে পারেন শুভেন্দু

লাগাতার দাম বাড়ছে পেট্রোপণ্যের। কলকাতায় পেট্রোলের দাম ১০০ পেরিয়ে গিয়েছে। তবে তার আগে বেশ কয়েকটি জেলায় পেট্রোলের দাম ১০০ টাকা পেরিয়ে গিয়েছিল। এই পরিস্থিতিতে রাজ্যের বিভিন্ন জায়গায় বিক্ষোভ দেখিয়েছে বাম ও কংগ্রেস। প্রতিবাদ কর্মসূচির ডাক দিয়েছে তৃণমূলও। ১০ ও ১১ জুলাই রাজ্যের প্রতিটি ব্লকে প্রতিবাদ ধরনার আয়োজন করা হবে বলে জানিয়েছেন তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। তিনি বলেছিলেন, "এই অস্বাভাবিক মূল্যবৃদ্ধি আগে কখনও হয়নি। অথচ কেন্দ্রীয় সরকার চুপ করে বসে আছে। সমস্যায় পড়ছে সাধারণ মানুষ। নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র থেকে কৃষিক্ষেত্র, সবদিকেই এর ক্ষতিকর প্রভাব পড়ছে। এই অন্যায়ের বিরুদ্ধে লড়াই করা তৃণমূল কংগ্রেসের ধর্ম। এর জন্য আমরা ১০ এবং ১১ জুলাই রাজ্যের প্রতিটি ব্লকে প্রতিবাদ ধর্নার আয়োজন করছি। কোভিড বিধি মেনেই এই প্রতিবাদ জানানো হবে।"

Follow Us:
Download App:
  • android
  • ios