মালবাজার নিয়ে বিজেপি-তৃণমূলের রাজনৈতিক তরজা, সবমিলিয়ে উদ্ধার ৪৫০

| Oct 07 2022, 09:57 PM IST

মালবাজার নিয়ে বিজেপি-তৃণমূলের রাজনৈতিক তরজা, সবমিলিয়ে উদ্ধার ৪৫০

সংক্ষিপ্ত

বিজেপি আট সদস্যের প্রতিনিধি দল মালবাজার পরিদর্শন করেছে। যাদের উদ্ধার করা হয়েছে বা যারা আহত হয়েছে তাদের সঙ্গেও কথা বলেছে। হড়পাবানে নিহতদের পরিজনদের সঙ্গেও কথা বলেছেন বিজেপির নেতারা

বিজয় দশমীর দিন জলপাইগুড়ির মালবাজার সাক্ষী ছিল ভয়ঙ্কর এক বিপর্যয়ের। মাল নদীতে আচমকা আসা হড়পা বানে ভাসিয়ে নিয়ে গিয়েছিল বহু মানুষকে। সেই দুর্ঘটনা থেকে সবমিলিয়ে ৪৫০ জনকে উদ্ধার করা হয়েছে। এই দুর্ঘটনায় এখনও পর্যন্ত ৮ জনের মৃত্যু হয়। তবে এখনও বেশ কয়েকজন নিখোঁজ রয়েছে। 

বিজেপি আট সদস্যের প্রতিনিধি দল মালবাজার পরিদর্শন করেছে। যাদের উদ্ধার করা হয়েছে বা যারা আহত হয়েছে তাদের সঙ্গেও কথা বলেছে। হড়পাবানে নিহতদের পরিজনদের সঙ্গেও কথা বলেছেন বিজেপির নেতারা। 

Subscribe to get breaking news alerts

অন্যদিকে বৃহস্পতিবার রাত পর্যন্ত মাল নদীতে উদ্ধারকাজ চলেছে। তারপর উদ্ধারকার বন্ধ করে দেওয়া হয়েছে বলে জানিয়েছে জলপাইগুড়ি জেলা প্রশাসন।  জলপাইগুড়ির জেলা শাসক মৌমিতা গোদারা পিটিআইকে বলেন, এখনও পর্যন্ত আর কেউ নিখোঁজ নেই।। ৬ জন হাসপাতালে ভর্তি। মৃত্যু হয়েছে ৮ জনের। তিনি আরও জানিয়েছেন,বৃহস্পতিবার গভীর রাতে উদ্ধারকাজ বন্ধ করে দেওয়া হয়েছে। তবে এখনও পর্যন্ত উদ্ধারকারী দলকে স্ট্যান্ডবাই রাখা হয়েছে।  

বিজেপির প্রতিনিধি দলের সদস্য সাংসদ জয়ন্ত রায় বলেন, ভক্তদের নিরাপত্তা নিশ্চিত করা রাজ্য সরকারের দায়িত্ব। কিন্তু রাজ্য সরকার যথেষ্ট গুরুত্ব দেয়নি। প্রশাসনের আরও সতর্ক হওয়া জরুরি চিল বলেও জানিয়ছেন। 

তবে উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহ অবশ্য বিজেপির অভিযোগ উড়িয়ে দিয়েছেন। তিনি বলেছেন বিজেপির অভিযোগ ভিত্তিহীন। তিনি আরও বলেছেন, রাজ্য সরকার ত্রাণ ও উদ্ধারের জন্য দ্রুত পদক্ষেপ করেছে। তিনি আরও বলেন, 'বিজেপি সস্তা দল। রাজনীতির জন্য এলাকা পরিদর্শন করছেন।'

মালবাজারে হড়পাবানের কারণে নিগহদের পরিবারপিছু ২ লক্ষ টাকা ক্ষতিপূরণ হিসেবে ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । আহতদের ৫০ হাজার টাকা করে দেওয়ার কথা ঘোষণা করা হয়েছে। ঘটনার দিন রাতেও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দফতর থেকে টুইট করে গোটা বিষয় নিয়ে উদ্বেগ প্রকাশ করা হয়েছে। 

বিজয় দশমীর দিনে সন্ধ্যেবেলা মাল নদীতে হড়পা বানে তলিয়ে যায় বহু মানুষ। প্রশাসনের পক্ষ থেকে বলা হয়েছে এই ঘটনায় মৃত্যু হয়েছে ৮ জনের। আহতের সংখ্যা ৪০ । আহতদের জলপাইগুড়ি হাসপাতালে চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। 

Read more Articles on
null