কুদঘাটের ম্য়ানহল থেকে উদ্ধার করা ৪ শ্রমিকের মৃত্যু। মর্মান্তিক ঘটনার সাক্ষী থাকল কলকাতা।বৃহস্পতিবার কুদঘাট পাম্পিং স্টেশন এর ম্যানহলের কাজ চলাকালীন ৪ জন শ্রমিক প্রায় ২ ঘন্টা ভিতরে জলের মধ্যে আটকে ছিল। প্রথম অবস্থায় ফায়ার বিগ্রেট আসলেও তাদেরকে উদ্ধার করা যায়নি। পরে ডুবুরি নামিয়ে উদ্ধার করা হয়। তবে হাসপাতালে নিয়েও শেষ রক্ষা হল না।

 

 

স্থানীয় লোকেরা চেষ্টা করার পরেও তাঁদের উদ্ধার করা যায়নি। এরপরেই খবর দেওয়া হয় ডিজাস্টার ম্যানেজমেন্টকে। ঘটনাস্থলে আসেন মন্ত্রী অরূপ বিশ্বাস আসেন। ডিজাস্টার ম্যানেজমেন্ট ডুবুরি নামিয়ে ৪ জনকে উদ্ধার করা হয়। সূত্রের খবর, মৃত ওই চার পরিযায়ী শ্রমিকের বাড়ি মালদহের হরিশচন্দ্রপুরে। মালিওর-২ পঞ্চায়তের পূর্ব তালসুর এলাকার বাসিন্দা এই ৪ শ্রমিক। কলকাতার রিজেন্চা পার্ক থানা এলাকার পূর্ব পুটিয়ারি এলাকায় হাইড্রেনের কাজ করার সেখানেই বিষাক্ত গ্য়াসে অসুস্থ হয়ে পড়েন।অনেকক্ষণ সময় কেটে যাওয়ার পরে অন্যদের নজরে আসে, চার জন বহুক্ষণ ম্যানহোলের ভিতরে রয়ে গেছেন বলে। এর পরেই চেঁচামেচি শুরু হয়, অন্য কর্মীরা পুলিশে ও দমকলে খবর দেন। উদ্ধারকারী দল এসে পৌঁছে দ্রুত কাজ শুরু করে, শেষমেশ উদ্ধার করা হয় চার জনকে। 

 

 

জানা গিয়েছে, মৃত ওই চারজনের মধ্য়ে ৩ ভাই আলমগীর হোসেন, জাহাঙ্গীর হোসেন, সাবির আলি এবং অপরজন তাঁদের প্রতিবেশি লিয়াকত আলি।দুজনকে এসএসকেএম হসপিটাল এবং অপর দুজনকে বাঘাযতীন হাসপাতালে স্থানান্তরিত করা হলেও শেষ রক্ষা হয়নি। খতিয়ে দেখা হচ্ছে কী কারনে এই দুর্ঘটনা।