একটি বাড়ি থেকে আগুন লেগে ভস্মীভূত হল পর পর ছয়টি বাড়ি। বাদ গেল না দোকান ঘরও। কোথা থেকে কীভাবে আগুন লাগল? তা নিয়ে ধন্দে রয়েছেন ক্ষতিগ্রস্ত পরিবারের লোকেরাই। পরিস্থতি এতটাই আয়ত্তের বাইরে চলে যায় যে, আগুন নেভানোর আগেই পুড়ে ছাই হয়ে যায় ঘরের সব জিনিসপত্র। কার্যত দিশেহারা অবস্থা ক্ষতিগ্রস্ত পরিবারের।

ভয়াবহ এই অগ্নিকাণ্ডটি ঘটেছে মুর্শিদাবাদের ডোমকল মহকুমার জলঙ্গির সরকার পাড়া এলাকায়। জানাগেছে, বুধবার রাতে স্থানীয় বাসিন্দা কালামউদ্দিনের বাড়িতে প্রথমে আগুন লাগে। এরপরই, কোনও কিছু বুঝে ওঠার আগেই মহূর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে আশেপাশের এলাকাগুলিতে। বিদ্যুতের গতিতে আগুন ছড়িয়ে পড়ে আশেপাশের দোকানগুলিতেও। বাড়ি ও দোকান ঘরগুলিতে দাহ্য পদার্থ থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে বলে দাবি স্থানীয় বাসিন্দাদের।

এদিন রাতে অগ্নিকাণ্ডের জেরে ওই এলাকায় লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্ত পরিবারের। আগুন পুড়ে ছাই হয়েছে ছয়টি বাড়ি ও তিনটি দোকান। বাড়ির মালিক কালিমউদ্দিন শেখ বলেন, মূহূর্তের মধ্যে চোখের সামনে বাড়িটি পুড়ে ছাই হয়ে গেল। কোথা থেকে কী হল বুঝতে পারলাম না। দিশেহারা অবস্থা মোমেন বেওয়ারও। হাউমাউ করে কাঁদতে কাঁদতে তিনি বলেন, যে টুকু জমিয়ে বাড়ি তৈরি করেছিলাম। তা মহূর্তের মধ্যে শেষ হয়ে গেল। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় জলঙ্গি থানার পুলিশ ও দমকল। দমকলের ২টি ইঞ্জিনের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।