Asianet News BanglaAsianet News Bangla

মালদহের 'সেলফি জোন' থেকে উধাও অত্যাধুনিক লাইট, CCTV থেকে বেরিয়ে এল চুরির ছবি

মালদহে সৌন্দর্যায়ন প্রকল্পের উদ্বোধনের আগেই 'সেলফি জোন' থেকে উধাও হয়ে গিয়েছে অত্যাধুনিক লাইট। চুরির ছবি ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। 

Police are investigating the theft of light from the Malda selfie Zone RTB
Author
Kolkata, First Published Jan 13, 2022, 4:42 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

মালদহে সৌন্দর্যায়ন প্রকল্পের উদ্বোধনের আগেই 'সেলফি জোন' থেকে উধাও হয়ে গিয়েছে অত্যাধুনিক লাইট। চুরির ছবি ভাইরাল সোশ্যাল মিডিয়ায় (Soacial Media)। সিসিটিভি ক্যামেরায় ধরা পড়ল চুরির ছবি। মালদা শহরের শুভঙ্কর বাঁধের ঘটনা। চুরি যাওয়া লাইটও উদ্ধার হয়েছে বলে দাবি পুলিশের। তবে অভিযুক্তকে গ্রেফতার করা সম্ভব হয়নি। এই চুরির ঘটনায় উদ্বিগ্ন ইংরেজবাজার পুরসভা। সৌন্দর্যের প্রকল্পের রক্ষণাবেক্ষণ শুধু পুরসভার (Municipality) একার পক্ষে সম্ভব নয়।

দিনকয়েক আগেই এই বাঁধে 'আই লাভ মালদা'- এই প্রতীকসহ সেলফি জোন তৈরি করে ইংরেজবাজার পুরসভা। উদ্বোধন হওয়ার আগেই এই সেলফি জোনে ছবি তুলতে ভিড় করছেন প্রচুর উৎসাহী মানুষ। মহানন্দা নদীর ধারে এই সেলফি জোনের ছবি তুলে তা সোশ্যাল মিডিয়ায় আপলোড করছেন অনেকেই। দিনকয়েকের মধ্যেই এই সেলফি জোনসহ বাঁধ রোড সৌন্দর্যাযন প্রকল্পের উদ্বোধন করার পরিকল্পনা রয়েছে পুরসভার। তার আগেই এই চুরির ঘটনা প্রকাশ্যে আসায় হইচই পড়েছে। যদিও পুলিশ জানিয়েছে, সিসিটিভি ক্যামেরায় চুরির ঘটনা ধরা পড়ার পর অভিযুক্তকে চিহ্নিত করা হয়েছে। চুরি যাওয়া লাইটও উদ্ধার হয়েছে বলে দাবি পুলিশের। তবে অভিযুক্তকে গ্রেফতার করা সম্ভব হয়নি। এই চুরির ঘটনায় উদ্বিগ্ন ইংরেজবাজার পুরসভা। সৌন্দর্যের প্রকল্পের রক্ষণাবেক্ষণ শুধু পুরসভার একার পক্ষে সম্ভব নয়। এভাবে তৈরির পরেই যদি নতুন প্রকল্পের আলো চুরির মতো মানসিকতা তৈরি হয় তা অত্যন্ত দুঃখজনক। এক্ষেত্রে সাধারণ মানুষকে সজাগ হতে হবে বলে মন্তব্য করেছেন ইংরেজবাজার পুরসভার প্রশাসনিক মন্ডলীর চেয়ারপারসন সুমালা আগরওয়ালা। শীঘ্রই সেলফি জোনের আলোগুলিকে নতুন করে লাগানো হবে বলেও জানান তিনি।

অপরদিকে সিসিটিভি-র ফুটেজের দিকে তাঁকিয়ে দেখলে যে দৃশ্য প্রকাশ্যে এসেছে, তাতে বেশ অবাকই হতে হয়। শীতের রাতে বেশ আপন মেজাজেই চোরকে দেখতে পাওয়া যায়। কোনও তাঁড়াহুড়ো নেই। বরই ধীর স্থির এবং স্টাইলও অটুট। গুণধর চোর গিয়ে 'আই লাভ মালদা'-র কাছে  'সেলফি জোন' থেকে অত্যাধুনিক লাইট একেবারে পিছনে হেলান দিয়ে ধীরেসুস্থে মোচড় দিয়ে খুলে নেয়। বোঝাই যায়, দীর্ঘ দিনের দক্ষ হাত মালদার ওই চোরের। এমনটি সিসিটিভি দিকে সেভাবে চোরটি ভূল করেও তাঁকায়নি। অর্থাৎ প্ল্যানে ফাঁকা নেই কোথাও। তবে মালদাবাসীও দারুণ ক্ষেপে রয়েছে এই ঘটনায়। ইতিমধ্যেই লাইটপাওয়া গেলেও চোরকে পাকড়াও করার অপেক্ষায় মালদহ পুলিশও। 

Follow Us:
Download App:
  • android
  • ios