শুভজিৎ পুততুণ্ড, বারাসত- উত্তর ২৪ পরগনায় সমাজবিরোধীদের দৌরাত্ম্য় রুখতে গত এক সপ্তাহ ধরে অভিযান চালিয়েছিল বারাসত জেলা পুলিশ। বিভিন্ন জায়গায় তল্লাশি চালিয়ে মিলল বড়সড় সাফল্য। এলাকার কুখ্যাত সমাজবিরোধীদের পাকড়াও করে পুলিশ। উদ্ধার হয় প্রচুর আগ্নেয়াস্ত্র, মোবাইল ফোন এবং মোটর বাইক। সাধারণ মানুষের চুরি যাওয়া গুরুত্বপূর্ণ সামগ্রী উদ্ধার করে সাংবাদিক সম্মেলন করে জানাল পুলিশ।

জলা পুলিশ সুপার অভিজিৎ বন্দ্যোপাধ্য়ায় জানান, সমাজবিরোধীদের জাল গুটিয়ে আনছে পুলিশ। এক সপ্তাহ ধরে উত্তর ২৪ পরগনার বিভিন্ন জায়গায় তল্লাশি চালিয়ে উদ্ধার হয়েছে প্রচুর আগ্নেয়াস্ত্র, চুরি যাওয়া মোবাইল ফোন এবং মোটর বাইক। পাশাপাশি, মোবাইল চোর চক্রের হদিশ পুলিশ পেয়েছে বলেও জানান পুলিশ সুপার।

পুলিশ সুপার আরও জানান, সমাজবিরোধী কার্যকলাপের অভিযোগে দত্তপুকুর থানা এলাকা থেকে ৮ জনকে গ্রেফতার করেছে পুলিশ। তাঁদের অনেকের বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ রয়েছে। উদ্ধার হওয়া ৫টি আগ্নেয়াস্ত্রর মধ্য়ে দুটি সেমি অটোমেটিক। উদ্ধার হয়েছে সাত রাউন্ড গুলিও।

দেগঙ্গা থানা এলাকা থেকে বাইক পাচার চক্রেকর হদিশ মিলেছে বলেও জানান জেলা পুলিশ সুপার। গ্রেফতার হওয়া পাঁচ জন ১৩টি বাইক চুরির কথা স্বীকার করেছে। পাশাপাশি, জেলায় মোবাইল চুরি চক্রের সন্ধান মিলেছে। ইতিমধ্যেই উদ্ধার হয়েছে চুরি যাওয়া ১৫০টি মোবাইল। গত এক সপ্তাহের অভিযানে এই সাফল্য মিলেছে। আগামী দিনে তল্লাশি অভিযান জারি থাকবে বলে জানান পুলিশ সুপার।