মাস্টার মাইন্ডের খোঁজ নেই। তবে সাফল্য মিলেছে আফিম পাচারের ঘটনায়। সূত্রের খবর,আগেই অভিযান চালিয়ে শিলিগুড়ির চম্পাশরি এলাকা থেকে দুই পাচারকারীকে গ্রেফতার করেছে কেন্দ্রীয় রাজস্ব গোয়েন্দা দফতরের আধিকারিকরা। ধৃতরা হল অমরজিৎ সিং ও জ্যোতি শর্মা। দুজনেই জম্মু নিবাসী। তাদের কাছ থেকে উদ্ধার হয়েছে মোট ৬ কেজি ৫৪১ গ্রাম আফিম। যার আনুমানিক বাজার দর ১৯ লক্ষ ৬৩ হাজার ৩০০টাকা।

আজ ধৃতদের শিলিগুড়ি মহকুমা আদালতে তোলা হলে বিচারক তাদের একদিনের জেল হেফাজতের নির্দেশ দেন। আগামীকাল তাদের বিশেষ আদালতে তোলা হবে। কেন্দ্রীয় রাজস্ব গোয়েন্দা দফতর সূত্রে খবর, ধৃতরা মূলত পাচারকারী হিসেবে কাজ করছিল। মণিপুর থেকে ওই বিপুল পরিমাণ আফিম গুয়াহাটি শিলিগুড়ি হয়ে জম্মু-কাশ্মীরে পাচারের ছক কষেছিল তারা। সেখানে মোটা টাকার বিনিময়ে হাত বদল হওয়ার কথা ছিল এই আফিম। 

কেন্দ্রীয় রাজস্ব গোয়েন্দা দফতরের তরফে আইনজীবী রতন বনিক বলেন, সূত্রের খবর ছিল ধৃতরা অসমের নম্বর প্লেটের গাড়িতে করে গুয়াহাটি থেকে শিলিগুড়ির উদ্দেশ্যে রওনা দিয়েছে। এরপরেই চম্পাশরি এলাকায় নির্দিষ্ট বাসে অভিযান চালায় গোয়েন্দারা। যাত্রীদের ব্যাগে তল্লাশি চালাতেই ধৃতদের ব্যাগ থেকে উদ্ধার হয় ওই বিপুল পরিমাণ আফিম। এরপরেই তাদের গ্রেফতার করা হয়।