আবারও অসময়ে বৃষ্টিতে দুর্ভোগের আশঙ্কা। পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে মঙ্গলবার থেকেই ফের রাজ্য জুড়ে বৃষ্টির আশঙ্কা। তবে কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বুধবার থেকে বৃষ্টি শুরু হবে। 

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, উত্তর- পশ্চিম ভারতে একটি পশ্চিমী ঝঞ্ঝা ঢুকে পড়েছে। এর প্রভাবে ইতিমধ্যেই জম্মু কাশ্মীর এবং হিমাচল প্রদেশে বৃষ্টি শুরু হয়েছে। সোমবার সন্ধ্যা থেকেই পঞ্জাব, হরিয়ানা, দিল্লি, রাজস্থান এবং উত্তরপ্রদেশেও বৃষ্টি শুরু হওয়ার কথা। মঙ্গল এবং বুধবার সেই বৃষ্টিই মধ্য এবং পূর্ব ভারতের রাজ্যগুলিতে ছড়িয়ে পড়বে। যদিও দার্জিলিং এবং সিকিমে এ দিন সন্ধে থেকেই বৃষ্টি শুরু হয়ে যেতে পারে। 

আবহবিদরা জানাচ্ছেন, মঙ্গলবার পশ্চিমাঞ্চলের জেলাগুলিতে মূলত বৃষ্টি হবে। তার মধ্যে রয়েছে বাঁকুড়া, পুরুলিয়া, ঝাড়াগ্রাম, পশ্চিম মেদীনপুর, বীরভূম, পশ্চিম বর্ধমান। বুধবার থেকে অবশ্য গোটা রাজ্যেই বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আগামী বৃহস্পতিবার কলকাতা সহ দুই চব্বিশ পরগণা, হাওড়া, হুগলি, মুর্শিদাবাদ, নদিয়া এবং পূর্ব বর্ধমান জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

সোমবারও শীতের আমেজ কিছুটা বজায় থাকবে বলেই হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে। তবে আগামী কয়েকদিনে পশ্চিমী ঝঞ্ঝার দাপটে তাপমাত্রা তিন থেকে পাঁচ ডিগ্রি বৃদ্ধি পাবে।