Asianet News Bangla

আগামী সপ্তাহে শুরু উচ্চ প্রাথমিকের ইন্টারভিউ প্রক্রিয়া, স্বস্তি চাকরীপ্রার্থীদের

আগামী সপ্তাহ থেকে শুরু হচ্ছে উচ্চ প্রাথমিকের ইন্টারভিউ প্রক্রিয়া। ২০১৬ সালে যারা পরীক্ষা দিয়েছিল পরে তাদের ৪০ বছর পেরিয়ে গেলেও যোগ্যপ্রার্থীরা চাকরি পাবে

The upper primary interview process is starting from next week bpsb
Author
Kolkata, First Published Jul 10, 2021, 7:16 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

আগামী সপ্তাহ থেকে শুরু হচ্ছে উচ্চ প্রাথমিকের ইন্টারভিউ প্রক্রিয়া। ২০১৬ সালে যারা পরীক্ষা দিয়েছিল সেই প্রার্থীদের সাম্প্রতিক তালিকায় নাম না থাকলে তারা ফের আবেদন করতে পারবে। এসএসসি অফিসে এসে হার্ড কপি দেওয়া যাবে। রেজিস্ট্রি পোস্টে পাঠানো যাবে বা ইমেইল করে অভিযোগ জানানো যাবে। আগামী মঙ্গলবার এসএসসির ওয়েবসাইটে নির্দিষ্ট অভিযোগ এর ইমেইল আইডি জানানো হবে। 

২০১৬ সালে যারা পরীক্ষা দিয়েছিল পরে তাদের ৪০ বছর পেরিয়ে গেলেও যোগ্যপ্রার্থীরা চাকরি পাবে। এর পরের নিয়োগের ক্ষেত্রেও তাদের বয়সে ছাড় দেওয়া হবে। একশটি পোস্টের জন্য ১৪০ জনকে ইন্টারভিউতে ডাকা হবে। উল্লেখ্য বহু পরীক্ষার্থীর নাম সাম্প্রতিক তালিকায় নেই। তাদের জন্য ফের অভিযোগ গ্রহণ করার ব্যবস্থা হচ্ছে আদালতের নির্দেশে। কমিশনের কোন ভুল থাকলে অবশ্যই সংশোধন করা হবে বলে জানিয়েছেন এসএসসির চেয়ারম্যান শুভশঙ্কর সরকার। 

১২ সপ্তাহের মধ্যে নিয়োগ প্রক্রিয়া শেষ হবে। তালিকায় নাম না থাকা প্রার্থীরা মঙ্গলবারের পর থেকে দু সপ্তাহ সময় পাবেন অভিযোগ জানানোর জন্য। ইন্টারভিউ প্রক্রিয়া এক সপ্তাহের মধ্যে শুরু করার চেষ্টা করা হবে। ইন্টারভিউ প্রক্রিয়া এসএসসি ভবনে বা অন্য কোন প্রিমিসেসে হতে পারে।

শুক্রবারই স্থগিতাদেশ প্রত্যাহার করে  হাইকোর্ট। জানানো হয় এবার ইন্টারভিউ প্রক্রিয়া এগিয়ে নিয়ে যোগ্য আবেদনকারীদের হাতে নিয়োগপত্র তুলে দিতে পারবে রাজ্য সরকার। স্কুল সার্ভিস কমিশনের প্রকাশিত মেধাতালিকায় সন্তুষ্ট হওয়ায় শুক্রবারই এই মামলায় স্থগিতাদেশ প্রত্যাহার করে দিল কলকাতা হাইকোর্ট। এই সিদ্ধান্তে খুশি চাকরি প্রার্থী সহ রাজ্য সরকার।

এদিন কলকাতা হাইকোর্ট জানিয়েছে, তালিকায় কোনও ভুল থাকলে তা প্রার্থীরা কমিশনকে জানাতে পারবেন। সেই অনুযায়ী তৎক্ষণাৎ ব্যবস্থা নেবে কমিশন। অভিযোগ খতিয়ে দেখতে হবে সচিব পর্যায়ের আধিকারিককে। তাতেও সন্তুষ্ট না হলে সেক্ষেত্রে আদালতের রাস্তা খোলা থাকছে।তবে অযোগ্যরা যদি অযথা হয়রানির উদ্দেশ্য কমিশনের কাছে অভিযোগ করেন, তাহলে জরিমানা করার কথাও জানিয়েছে আদালত।

Follow Us:
Download App:
  • android
  • ios