অবশেষে আশার বাণী। আবহাওয়া দফতর জানিয়ে দিল,৭২ ঘণ্টার মধ্য়ে পরিষ্কার হয়ে যাবে কলকাতার আকাশ। পাশাপাশি রাজ্য থেকেও বিদায় নেবে বৃ্ষ্টি। 

বুধবার সকাল থেকেই দুই চব্বিশ পরগনা ,কলকাতা ,হাওড়া, হুগলি ,পূর্ব মেদিনীপুর, নদিয়াতে বেশি বৃষ্টি হচ্ছে। রাজ্যের এইসব জায়গায় মাঝারি থেকে ভারী বৃষ্টি হয়েছে। তবে রাজ্যে মৌসুমী বায়ু অনেকটাই প্রভাবহীন হওয়ায় রাত থেকেই রাজ্যে কমে যাবে বৃষ্টি। আগামিকাল সামান্য কিছু এলাকায় বৃষ্টি হলেও কলকাতায় তেমন বৃষ্টির প্রভাব পড়বে না বলে জানিয়েছে হাওয়া অফিস। 

আবহাওয়া দফতরের তরফে বলা হয়েছে, একটি উত্তর-দক্ষিণ অক্ষরেখা উত্তরবঙ্গ থেকে ওড়িশা পর্যন্ত রয়েছে। তার জন্য সকাল থেকে দুই চব্বিশ পরগনা ,কলকাতা ,হাওড়া, হুগলি ,পূর্ব মেদিনীপুর, নদিয়াতে বেশি বৃষ্টি হচ্ছে। এই অক্ষরেখা আগামীকাল অনেকটা বাংলাদেশের দিকে সরে যাবে। আগামীকাল বৃষ্টি হবে কিন্তু পরিমাণ কমবে। পরশুদিন থেকে দক্ষিণবঙ্গে অনেকটাই বৃষ্টি কমে যাবে। আজ থেকে মৌসুমী বায়ু যে প্রভাব অনেকটাই কমে গেছে, দুই থেকে তিন দিনের মধ্যে বর্ষা পুরোপুরিভাবে শেষ হয়ে যাবে বঙ্গ থেকে।  ১১ তারিখ দুর্গাপুজো কার্নিভালে সময় বৃষ্টিপাতের খুব একটা সম্ভাবনা নেই। আগামী ৪৮ঘণ্টা পর থেকে কলকাতার আকাশ মূলত পরিষ্কারই থাকবে। দিনের তাপমাত্রা ৩১ থেকে ৩২ ডিগ্রি সেলসিয়াস ও রাতের তাপমাত্রা ২৫ থেকে ২৬ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে।