Asianet News BanglaAsianet News Bangla

এখনই বৃষ্টির হাত থেকে রেহাই মিলবে না, আজও বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা কলকাতায়

ওড়িশা ও ঝাড়খণ্ড থেকে এই মুহূর্তে নিম্নচাপ সরে গিয়েছে। এখন তা অবস্থান করছে মধ্য ভারতের দিকে। কোটা থেকে ভোপাল হয়ে ছত্তিশগড় পর্যন্ত নিম্নচাপ অক্ষরেখা বিস্তৃত হয়েছে।

There will be no relief from the rain now possibility of scattered rain in Kolkata bmm
Author
Kolkata, First Published Aug 31, 2021, 12:41 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

এই দেখলেন নীল আকাশে রোদ ঝলমল করছে। তার পরক্ষণেই আবার আকাশ কালো করে মেঘ ডেকে ঝমঝমিয়ে নামছে বৃষ্টি। তবে বৃষ্টির হাত থেকে এখনই রেহাই পাওয়া যাবে না বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। সারা সপ্তাহজুড়েই হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে গোটা রাজ্যে। যদিও ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। এছাড়া কোনও কোনও অংশে বজ্রপাতের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস। তবে বৃষ্টি হলেও আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে বাতাসে। এখনই তার থেকে রেহাই মিলবে না। 

ওড়িশা ও ঝাড়খণ্ড থেকে এই মুহূর্তে নিম্নচাপ সরে গিয়েছে। এখন তা অবস্থান করছে মধ্য ভারতের দিকে। কোটা থেকে ভোপাল হয়ে ছত্তিশগড় পর্যন্ত নিম্নচাপ অক্ষরেখা বিস্তৃত হয়েছে। এর প্রভাবে আগামী কয়েকদিন বৃষ্টি বাড়বে মধ্য ও দক্ষিণ ভারতে। তবে তার জেরে বঙ্গে ভারী বৃষ্টিপাতের কোনও সম্ভাবনা নেই। এর জেরে এখানে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে বলে হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে।  

আরও পড়ুন- পুলিশের ভয় দেখিয়ে বিষ্ণুপুরের বিজেপি বিধায়ককে দলবদল করানো হয়েছে, অভিযোগ শুভেন্দুর

গত কয়েকদিন ধরেই উত্তরবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টি হয়েছে। তবে এবার উত্তরবঙ্গে বৃষ্টিপাতের পরিমাণ কিছুটা কমতে পারে। আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, বুধবার পর্যন্ত উত্তরবঙ্গের কোনও জেলাতেই ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। তবে জেলাগুলির কোনও না কোনও জায়গায় বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। আগামী কয়েকদিন দিনের তাপমাত্রার সেরকম কোনও পরিবর্তন হবে না। অন্যদিকে, বুধবার সকালের মধ্যে দক্ষিণবঙ্গের কোনও জেলাতেই ভারী বৃষ্টির কোনও পূর্বাভাস নেই। তবে কয়েকটি জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। 

আরও পড়ুন- নজরে ঘাটাল মাস্টার প্ল্যান, আজ দিল্লিতে কেন্দ্র-রাজ্য বৈঠক

আরও পড়ুন- অসমের বন্যা পরিস্থিতির খোঁজ নিলেন মোদী, দিলেন সাহায্যের আশ্বাস

মঙ্গলবার সকাল থেকে আংশিক মেঘলা রয়েছে কলকাতার আকাশ। মাঝে মধ্যে রোদের দেখাও পাওয়া যাচ্ছে। দু'এক পশলা বৃষ্টিরও পূর্বাভাস রয়েছে শহরে। তবে বৃষ্টি হলেও বাজাতে আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। আজ সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৫ ডিগ্রি সেলসিয়াস।  স্বাভাবিকের ১ ডিগ্রি বেশি। সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩২.৪ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৭৭ থেকে ৯৪ শতাংশ। 

There will be no relief from the rain now possibility of scattered rain in Kolkata bmm

There will be no relief from the rain now possibility of scattered rain in Kolkata bmm

Follow Us:
Download App:
  • android
  • ios