Asianet News BanglaAsianet News Bangla

নবান্ন অভিযানে পুলিশের গাড়িতে আগুন, নিশীথ প্রামানিকের ছবি পোস্ট করে বিজেপিকে নিশানা তৃণমূলর

নবান্ন অভিযান নিয়ে এখনও উত্তপ্ত রাজ্য রাজনীতি। নবান্ন অভিযানের দিনে পুলিশের গাড়ি জ্বালিয়ে দেওয়া হয়েছিল। এই ঘটনায় অভিযুক্তের সঙ্গে কেন্দ্রীয় মন্ত্রী তথা বিজেপি নেতা নিশীথ প্রামানিকের ছবি প্রকাশ করে তৃণমূল কংগ্রেস আক্রমণ করে বিজেপিকে। 

TMC published picture of Nishith Pramanik with person who set fire to police car in Nabanna abhijan bsm
Author
First Published Sep 15, 2022, 8:57 AM IST

নবান্ন অভিযান নিয়ে এখনও উত্তপ্ত রাজ্য রাজনীতি। নবান্ন অভিযানের দিনে পুলিশের গাড়ি জ্বালিয়ে দেওয়া হয়েছিল। এই ঘটনায় অভিযুক্তের সঙ্গে কেন্দ্রীয় মন্ত্রী তথা বিজেপি নেতা নিশীথ প্রামানিকের ছবি প্রকাশ করে তৃণমূল কংগ্রেস আক্রমণ করে বিজেপিকে। পাশাপাশি কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহকেও নিশানা করে। কারণ নিশীথ প্রামানিক তাঁরই প্রতিমন্ত্রী। 

বুধবার তৃণমূল কংগ্রেস একটি ১৫ সেকেন্ডের ভিডিও প্রকাশ করে। যেখানে কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামানিকের সঙ্গে এক ব্যক্তির স্টিল ছবি দেওয়া হয়েছিল। তারপরই পুলিশের গাড়ির সামনে গেরুয়া পাঞ্জাবি পরে এক ব্যক্তিকে পতাকা নাড়তে দেখা যায়।  দাবি করা হয় ওই ব্যক্তি রবীন্দ্র সরণীতে পুলিশের গাড়িতে আগুন লাগানোর মূল চক্রী। 

ভিডিওর পোস্টের ক্যাপশানে লেখা রয়েছে এই ঘটনায় নিশীথ প্রামানিককে পুরোটা বিস্তারিত ব্যাখ্যা দেবেন? তারপরই তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে বলা হয়েছে বিজেপি কর্মকর্তারা নবান্ন অভিযানের দিন কলকাতায় বিশৃঙ্খলা সৃষ্টি করেছে। পুলিশের গাড়িতে আগুন দিতে দেখা গেছে। একই ব্যক্তি স্বরাষ্ট্র মন্ত্রকের প্রতিমন্ত্রীর সঙ্গে এক সঙ্গে ফোটোর পোজ দিতে দেখা গেছে। 

প্রসঙ্গত উল্লেখ্য নবান্ন অভিযানের দিন শেষবেলায় রবীন্দ্র সরনীতে পুলিশের একটি গাড়িতে আগুন লাগিয়ে দেওয়া হয়। প্রশাসনের দাবি এই ঘটনা বিজেপি নেতাকর্মীদের। কারণ পুলিশের দাবি গেরুয়া পোশাক পরে ও বিজেপির পতাকা নিয়ে কয়েকজনকে গাড়িতে ভাঙচুর করতে ও গাড়িতে তেল ঢালতে দেখা গিয়েছিল। এই ঘটনায় ইতিমধ্যে পুলিশ বেশ কয়েকজনকে গ্রেফতার করেছে। যার মধ্যে একজন হলেন অভিজিৎ রায়। লালবাজার সূত্রের খবর তিনি বাগুইআটির বাসিন্দা। যদিও তৃণমূল কংগ্রেস সূত্রের খবর  কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামানিকের সঙ্গে যে ব্যক্তির ছবি পোস্ট করা হয়েছে তার জিতেন্দ্র মণ্ডল। তিনি দিনহাটার বিজেপি কর্মী। 

বুধবার বিজেপির নবান্ন অভিযান ছিল। রাজ্য সরকারের বিরুদ্ধে পাহাড় প্রমাণ দুর্নীতির অভিযোগ তুলে সরব হয়েছিল বিজেপি। অভিযানের নেতৃৃত্বে ছিলেন শুভেন্দু অধিকারী, সুকান্ত মজুমদার, দিলীপ ঘোষ। অভিযান ঘিরে চরম বিশৃঙ্খা তৈরি হয়েছিল।  বন্ধ করে দেওয়া হয়েছিল বেশ কিছু রাস্তা। পুলিশের জল কামান আর কাঁদানে গ্যাসে বিজেপির বহু কর্মী অসুস্থ হয়ে পড়েছিল।  আটক  করা হয়েছিল শুভেন্দু, লকেট , রাহুল সিনহার মত প্রথম সারির নেতাকে। 

Follow Us:
Download App:
  • android
  • ios